Author Topic: জানুয়ারিতে টেলিযোগাযোগ খাতে নতুনত্ব  (Read 246 times)

Offline arefin

  • Hero Member
  • *****
  • Posts: 1173
  • Asst. Professor, Dept. of ETE, FE
    • View Profile
বছরের প্রথম মাসের প্রথম সপ্তাহে দেশের মোবাইল ফোন তথা টেলিযোগাযোগ খাতে অনেকগুলো নতুনত্বের দেখা মিলবে। ৭ জানুয়ারির মধ্যে অন্তত চারটি জায়গায় নেতৃত্বের পরিবর্তন হচ্ছে। সবগুলোর তারিখ ঘোষণা করা হয়েছে।



দেশের সবচেয়ে বড় অপারেটর গ্রামীণফোন এই সময় তাদের অষ্টম প্রধান নির্বাহী কর্মকর্তা পাবে। ৭ জানুয়ারি ভারতীয় নাগরিক বিবেক সুদ গ্রামীণফোনের শীর্ষ পদে যোগ দেবেন। তার আগে ২ জানুয়ারি দ্বিতীয় গ্রাহক সেরা অপারেটর বাংলালিংকের নব নিযুক্ত প্রধান নির্বাহী জিয়াদ সাতারা তার দায়িত্ব বুঝে নেবেন। প্রায় দেড় বছর পর বাংলালিংকের প্রধান নির্বাহী পদ শূন্য থাকার পর নতুন প্রধান নির্বাহী পেল অপারেটরটি।

অন্যদিকে আবার মোবাইল ফোন অপারেটরদের সংগঠন অ্যামটবের চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান হিসেবে বছরের প্রথম দিনেই দায়িত্ব নেবেন রবি আজিয়াটা লিমিটেডের প্রধান নির্বাহী মাইকেল ক্যুনার ও এয়ারটেলের প্রধান নির্বাহী কর্মকর্তা ক্রিস টোবিট। তারা আগামী এক বছরের জন্য অ্যামটবের নির্বাহী পরিষদের দায়িত্ব পালন করবেন।

এর মধ্যে গত কয়েক মাসের মধ্যেও টেলিযোগাযোগ খাতে আরো অনেকগুলো পরিবর্তন এসেছে। অক্টোবরের শেষ সপ্তাহে নিয়ন্ত্রক সংস্থা-বিটিআরসি'র চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন সুনীল কান্তি বোস। তিনি টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিবের পদ ছেড়ে আসায় ওই পদেও নতুন ব্যক্তিকে পেয়েছে টেলিযোগাযোগ খাত। ১৩ সেপ্টেম্বর মন্ত্রী পদেও পরিবর্তন করে অ্যাডভোকেট সাহারা খাতুনকে দায়িত্ব দেওয়া হয়। আর একই সঙ্গে টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির পদ শূন্য হয়। কিন্তু আজো এখানে কাউকে দেওয়া হয়নি।
« Last Edit: January 04, 2013, 05:28:40 PM by arefin »
“Allahumma inni as'aluka 'Ilman naafi'an, wa rizqan tayyiban, wa 'amalan mutaqabbalan”

O Allah! I ask You for knowledge that is of benefit, a good provision and deeds that will be accepted. [Ibne Majah & Others]
.............................
Taslim Arefin
Assistant Professor
Dept. of ETE, FE
DIU