Author Topic: অনলাইনে আয় করুন টুইটারের মাধ্যমে  (Read 1011 times)

Offline BRE SALAM SONY

  • Hero Member
  • *****
  • Posts: 815
  • I like to be a Entrepreneur in any sector.insallah
    • View Profile
    • Special Discount For hajj and Umrah Guest


টুইটার হচ্ছে সবচাইতে দ্রুত বর্ধনশীল সোশ্যাল নেটওয়ার্কিং সাইট । পশ্চিমা দেশগুলোতে দিন দিন এর কদর বেড়েই চলেছে । টুইটারের বৈশিষ্ট্য হচ্ছে এর মাধ্যমে সর্বোচ্চ ১৪০ ক্যারাক্টারের মাধ্যমে স্ট্যাটাস প্রকাশ করা যায় । এজন্য একে মাইক্রোব্লগিং সাইটও বলা হয় । এই মাইক্রোব্লগিং এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে । টুইটারের স্ট্যাটাস এর মাধ্যমে অতি সংক্ষেপে গুরুত্বপূর্ণ তথ্যগুলো প্রকাশ হচ্ছে । ফলে একজন একইসাথে অনেকের তথ্য শেয়ার করতে পারছেন। পাশ্চাত্যের অফিসগুলোতে টুইটার এখন নিয়মিত ব্যবহার হচেছ । এসএমএস বা ফোন কলের বদলে এখন এশটিমাত্র স্ট্যাটাসের মাধ্যমে অফিসের সকল কর্মীকে নির্দেশ দেয়া যাচ্ছে । বড় বড় কোম্পানীগুলো তাদের নিত্যনতুন অফারের খবর টুইটারের মাধ্যমে গ্রাহকদের কাছে পৌছে দিচ্ছে ।
এবার টুইটারে ব্যবহৃত কতগুলো টার্মের মানে জেনে নেয়া যাক
ফলোইংঃ আপনি যাদের স্ট্যাটাস ফলো করবেন তারা হচ্ছে আপনার ফলোইং। তাদের সমস্ত স্ট্যাটাস আপনি আপনার হোমপেজে দেখতে পাবেন ।
ফলোয়ার ঃ আপনার স্ট্যাটাস যাদের হোমপেজে প্রকাশিত হবে তারা হচেছ আপনার ফলোয়ার । ফলোয়াররাই হচ্ছে টুইটারের প্রাণ আপনার যতবেশী ফলোয়ার থাকবে আপনার স্ট্যটাস ততবেশী মানুষের কাছে পৌছাবে । এখানে একটি বিষয় উল্লেখযোগ্য, আপনার সকল ফলোইং কিন্তু আপনার ফলোয়ার নয় । ফেসবুকের সাথে টুইটারের মৌলিক পার্থক্য হচ্ছে এই জায়গায়, আপনি শুধুমাত্র অন্যকে ফলো করতে পারবেন আপনাকে ফলো করা ঐ ব্যক্তির ইচ্ছা । অর্থাৎ আপনি আপনার ইচ্ছামতো কাউকে ফলোয়ার বানাতে পারবেন না । আপনি শুধুমাত্র অন্যকে ফলো করতে পারেন ।
টুইটঃ টুইটারে স্ট্যাটাস আপডেটকে টুইট বলা হয় । ১৪০ ক্যারাক্টারের মধ্যে আপনার টুইট প্রকাশ করতে হবে । আর প্রতি টুইটে আপনি যে কোন লিংক যুক্ত করতে পারবেন । এই লিংকের মাধ্যমে আপনি আপনার ব্লগ বা পণ্যের প্রচারণা চালাতে পারবেন । এভাবে প্রতি টুইটের মাধ্যমে আপনার ব্লগ বা পণ্যের খবর পৌছে যাবে আপনার সম্ভাব্য পাঠক অথবা ক্রেতাদের কাছে ।
টুইটারে সফলতা পেতে হলে
টুইটারের মাধ্যমে যদি আপনার আয় বৃদ্ধি করতে চান তাহলে প্রথম যে কাজ করতে হবে তা হচ্ছে ফলোয়ার বৃদ্ধি করা । কারণ আপনার ফলোয়ার যত বেশি হবে আপনার টুইটে সংযুক্ত লিংকে ক্লিক পড়ার সম্ভাবনা ততই বাড়বে । কিন্তু আপনি নিজে সরাসরি কাউকে ফলোয়ার বানাতে পারবেন না । এজন্য আপনাকে অন্যকে ফলো করতে হবে । সাধারণত যাকে ফলো করবেন সেও আপনাকে ফলো করতে পারে । কিন্তু করবেই এমন কোন নিশ্চয়তা নেই । আপনি ব্যক্তির নাম দিয়ে সার্চ দিতে পারেন । এই নামের যাকে পাবেন তাদেও সবাইকে ফলো করতে পারেন । সবচাইতে ভালো হয় আপনার ব্লগ যে বিষয়ের উপর অথবা আপনার অনলাইন বিজনেস যে বিষয়ের উপর সে বিষয় সার্চ অপশনে গিয়ে সার্চ করুন । সার্চ রেজাল্টে যাদের নাম এবং স্ট্যাটাস আসবে তাদের সবাইকে ফলো করেন । কিন্তু এভাবে সার্চ করে ফলো করা বেশ ঝামেলার কাজ । এজন্যে বিভিন্ন সাইট রয়েছে যেখান থেকে সহজে আপনার বিষয়ে আগ্রহীদেরকে ফলো করতে পারবেন ।
আপনি ২০০০ জনকে কোন ঝামেলা ছাড়াই ফলো করতে পারবেন । কিন্ত ২০০১তম জনকে ফলো করতে হলে আপনাকে সর্বনিম্ন ১৮৫০ জন ফলোয়ার বানাতে হবে । এজন্যে আপনি যাদেরকে ফলো করেছেন কিন্তু ওরা আপনাকে ফলো করেনি তাদেরকে আনফলো করে ফেলবেন । একাজের জন্যেও বিভিন্ন সাইট রয়েছে যেখান থেকে সহজেই আনফলো করতে পারবেন । কিন্তু আনফলো করার আগে অন্তত ৫-৬ দিন সময় দিতে হবে যাতে সে আপনাকে ফলো করার পর্যাপ্ত সময় পায় ।
আপনার টুইটের প্রতি ফলোয়ারদের আকৃষ্ট করতে মানসম্মত টুইট প্রকাশ করুন । আপনার প্রতিটি এডের মধ্যে কমপক্ষে দুইটি মানসম্পন্ন টুইট দিন । মানসম্পন্ন টুইট হতে পারে সর্বশেষ কোন খবর, গুরুত্বপূর্ণ কোন টিপস, অথবা গুরুত্বপূর্ণ কোন তথ্য।
আর নিয়মিত টুইট প্রকাশ করার জন্য বিভিন্ন ধরনের অটোপাইলট ব্যবহার করতে পারেন । যেমন টুইটরবট, এর মাধ্যমে আপনি সর্বো ১০ টি টুইট সেভ করে রাখতে পারবেন যেগুলো র‌্যান্ডমলি প্রতি ৩ ঘন্টা পরপর প্রকাশ হতে থাকবে ।

অ্যাডসেন্স, টুইটারেও?
না টুইটারে অ্যাডসেন্স প্রকাশ করা যায় না । কিন্তু অ্যাডসেন্সের মতো পে পার ক্লিক সার্ভিস টুইটারেও আছে । একমাত্র বিশ্বস্ত সাইট হচ্ছে revtwt ।এই সাইট থেকে আপনি পছন্দমতো এড সিলেক্ট করে প্রকাশ করতে পারবেন । প্রতি ক্লিকের জন্যে পাবেন সর্বনিম্ন ৫ সেন্ট থেকে সর্বোচ্চ ২০ সেন্ট পর্যন্ত ।
টুইটার অ্যাকাউন্টে সর্বনিম্ন ৫০ জন ফলোয়ার যদি থাকে তাহলে প্রতিদিন ২ টি করে এড প্রকাশ করতে পারবেন । আর সর্বোচ্চ ১০ টি টুইটার অ্যাকাউন্টে এড প্রকাশ করতে পারবেন ।
সেই ক্লিকগুলো পেতে হবে এডভারটাইজার কর্তৃক নির্দিষ্ট কিছু দেশ থেকে । প্রধানত ইউএসএ থেকে । মিনিমাম পেআউট হচ্ছে ২০ ডলার , যদি আপনার পেপাল অ্যাকাউন্ট থাকে । আর যদি পেপাল অ্যাকাউন্ট না থাকে তাহলেও চিন্তার কিছু নেই । আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স ১০০ ডলারে পৌছালে অ্যাডসেন্স এর মতো স্ট্যান্ডার্ড মেইলের সাহায্যে চেক পাঠিয়ে দেবে ।
আল্লাহর রহমতে প্রতি বছর হজ্জ করছি।
হাজীদের খেদমত করে যেতে চাই।
রিয়েল এস্টেট এ ভাল কিছু করব ইণসাআল্লাহ।
01711165606,MAKKAH=0503319954

My Web site : www.zilhajjgroup.com
www.holyhajjgroup.com