Author Topic: ২৬ এপ্রিল ইমাজিন কাপ বাংলাদেশ  (Read 184 times)

Offline maruppharm

  • Hero Member
  • *****
  • Posts: 1227
  • Test
    • View Profile
বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য মাইক্রোসফট আয়োজিত তথ্যপ্রযুক্তি প্রকল্পের আন্তর্জাতিক প্রতিযোগিতা ইমাজিন কাপ ২০১৪-এর বাংলাদেশ পর্বের আসর বসছে ২৬ এপ্রিল ঢাকার ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে। এবারে এ প্রতিযোগিতার পৃষ্ঠপোষক হিসেবে আছে গ্রামীণফোন।
গতকাল রোববার রাজধানীতে মাইক্রোসফট বাংলাদেশের কান্ট্রি অফিসে এক সংবাদ সম্মেলনে ইমাজিন কাপের বিস্তারিত জানানো হয়। সম্মেলনে মাইক্রোসফট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার পুবুডু বাসনায়াকে, গ্রামীণফোনের করপোরেট কমিউনিকেশনসের প্রধান সৈয়দ তাহমিদ আজিজুল হক ও মাইক্রোসফট বাংলাদেশের টেক ইভ্যাঞ্জালিস্ট তানজিম সাকিব বক্তৃতা করেন।
বক্তারা জানান তরুণ প্রযুক্তিবিদ, বিশেষ করে শিক্ষার্থীদের জন্য মাইক্রোসফট প্রতিবছর ১৯০টি দেশে ইমাজিন কাপের আয়োজন করে আসছে। বাংলাদেশে এটি চতুর্থ আসর। এ বছর ইমাজিন কাপে বাংলাদেশ থেকে প্রাথমিকভাবে ২৫০টি দল নিবন্ধন করে। মোট প্রতিযোগীর সংখ্যা ছিল এক হাজার ১০০ জন।
এরপর মাইক্রোসফট ৪২টি দলকে বেছে নেয় পরবর্তী ধাপের জন্য। বর্তমানে তিনটি বিভাগে নয়টি দল ২৬ এপ্রিল জাতীয় পর্যায়ে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। সেখান থেকে নির্বাচিত তিনটি দল অনলাইনে সেমিফাইনালে অংশগ্রহণ করার সুযোগ পাবে। নির্বাচিত হলে তারা যুক্তরাষ্ট্রের সিয়াটলে আন্তর্জাতিক পর্যায়ের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করবে। প্রসঙ্গত, ২০১১ সালে ইমাজিন কাপের চূড়ান্ত পর্যায়ে বাংলাদেশ দল ‘পিপলস চয়েস’ পুরস্কার জিতেছিল।—মেহেদীহাসান
Md Al Faruk
Assistant Professor, Pharmacy