Author Topic: অতিরিক্ত গরমে ইন্টারভিউ দিতে যাচ্ছেন  (Read 510 times)

Offline Rozina Akter

  • Hero Member
  • *****
  • Posts: 870
  • Test
    • View Profile
গ্রীষ্মের এই দাবদাহে প্রাণ যখন ওষ্ঠাগত, তখন আমাদের অনেকেরই জীবিকা অন্বেষণে এখানে ওখানে চাকুরীর ইন্টারভিউ দিতে হয়। আমাদের দেশের ভৌগলিক অবস্থানের কারণে গরমের সময় তাপমাত্রার সাথেও আর একটি বিষয় থাকে বাতাসের আদ্রতা। যার ফলে শরীর ঘামে অনেক বেশী। ঘাম একই সাথে অস্বস্তি এবং দুর্গন্ধ সৃষ্টি করে। তাই আসুন দেখি এই গরমে চাকুরীর ইন্টারভিউ দিতে যাবার আগে কি ধরণের প্রস্তুতি নিলে, অনেক স্বাচ্ছন্দ্যভাবে ইন্টারভিউ বোর্ডকে ফেস করতে পারবেন।

পোশাক নির্বাচনঃ

ইন্টারভিউ দিতে যাবার সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো আপনার পোশাক। কারণ যারা ইন্টারভিউ বোর্ডে থাকবেন ধরে নিতে পারেন বেশীরভাগই আপনার সম্পর্কে তেমন কিছু জানে না। তাই শুরুতেই আপনাকে দেখে যেন আপনার প্রতি নেগেটিভ ধারণা না হয়। তবে সাবধান, আপনি কিন্তু কোন সুন্দরী প্রতিযোগিতায় যাচ্ছেন না, তাই আপনার পোশাক হতে হবে প্রফেশনাল।

    সুতি পোশাক গরমে আরামদায়ক এবং বাতাসের আদ্রতা থাকলে শরীরের ঘামকে শুষে নিতে সহায়ক।
    সিল্ক বা সিনথেটিক পোশাক না পরাই ভালো।
    গলা এবং ঘাড়ের ধমনী প্রচুর তাপ উৎপাদন করে তাই এই অংশে বাতাস লাগাবার ব্যবস্থা রাখতে পারেন।
    হালকা রঙের পোশাক নির্বাচন করুন।


চটচটে চুল পরিহার করুনঃ

গরমে ইন্টারভিউ দিতে যাবার আগে শ্যাম্পু করে যেতে পাবেন। তেল না দেওয়াই উত্তম। আপনার মুখমণ্ডল এবং ঘাড়ের থেকে যতটা সম্ভব চুল দূরে রাখুন।

সুগন্ধি নির্বাচনঃ

এটা খুবই গুরুত্বপূর্ণ বিশেষ করে যদি আপনার ইন্টারভিউ এর রুমটি খুব বেশী বড় না হয়। সে জন্য কড়া পারফিউম ব্যবহার না করে হালকা গন্ধের পারফিউম ব্যবহার করুন। সবচেয়ে ভাল হয়, গোসলের পর পাউডার ব্যবহার করলে।

মেকআপঃ

গরমে যতটা পারা যায় মেকআপ কম দেওয়ার চেষ্টা করুন। একান্তই যদি দিতে হয় তবে সে ক্ষেত্রে হাল্কা মেকআপ দিয়ে নিন। এ ব্যাপারে উর্বশী এর গরমে মেকআপ এর আরটিক্যালটা অনুসরণ করতে পারেন।

যাতায়াতঃ

এই পর্বটা খুবই ঝামেলার বিশেষ করে যারা ঢাকা শহরে বাস করেন তাদের জন্য। যতটা সম্ভব ভিড় এড়িয়ে ইন্টারভিউ এর স্থানে পৌঁছানোর চেষ্টা করুন। বাসা থেকে সাথে করে ছাতা নিয়ে বের হতে পারেন। তবে ইন্টারভিউ বোর্ডে ঢোকার সময় ছাতাটি বাইরে রেখে যাবেন।

ব্যাগে টিস্যু এবং পানির বোতল রাখাঃ

যেহুতু গরমে ঘাম হওয়া স্বাভাবিক তাই ব্যাগে টিস্যু, পানির বোতল ইত্যাদি রাখুন, যেন প্রয়োজনের সময় খুঁজে পাওয়া যায়। আর পানি পান আপনার টেনশনকে অনেকটা প্রশমিত করবে। 


পরিশেষে, আত্মবিশ্বাসের সাথে চাকুরীর ইন্টারভিউ দিন। সকলের কর্মজীবন সাফল্যময় হোক এই কামনায়।
Lecturer in finance

Offline fatema nusrat chowdhury

  • Sr. Member
  • ****
  • Posts: 313
    • View Profile
Informative sharing. Thank you :)