Author Topic: ই মেইলে যে দশটি শক্তিশালী শব্দের ব্যবহার আপনাকে এগিয়ে রাখবে কর্পোরেট দুনিয়ায় !  (Read 541 times)

Offline faruque

  • Hero Member
  • *****
  • Posts: 626
    • View Profile
ই মেইলে যে দশটি শক্তিশালী শব্দের ব্যবহার আপনাকে এগিয়ে রাখবে কর্পোরেট দুনিয়ায় !



বিভিন্ন ব্যবসায়ীক নথিপত্র  কিমবা বিনিয়োগ কারীর জন্য প্রজেক্টের সামারি অথবা যেকোনো কর্পোরেট ই-মেইল এর ক্ষেত্রে পুরনো স্টাইল থেকে বেরিয়ে আসাটা অনেক জরুরী । এ জন্য গতানুগতিক এসব ই মেইলের ভাষার কিছু শব্দের পরিবর্ত ঘটানোই যথেষ্ট। নতুন কিছু শক্তিশালী শব্দের ব্যবহার করলেই তার প্রকাশ আরো শক্তিশালী এবং কার্যকর হয়ে উঠবে। চলুন দেখে নেই এমনই ১০টি শক্তিশালী ইংরেজি শব্দ যা আজ থেকেই ব্যবহার শুরু করতে পারেন।

Immediately : কোনো কাজের বিষয়ে আপনি তৎক্ষণাত ব্যবস্থা নিতে যাচ্ছেন এবং তা বোঝাতে এই শব্দটি ব্যবহার করুন। শব্দটি মারাত্মক শক্তি বহন করে যাতে আপনার আত্মবিশ্বাস এবং তৎপরতার স্পষ্ট ইঙ্গিত বহন করে।

Fervent : এই শব্দটির মাধ্যমে কাজের বিষয়ে আপনার গভীর নিষ্ঠা এবং প্রগাঢ় ভালোবাসা প্রকাশ করে। মার্কেটিং পরিকল্পনা এবং কাস্টামার সাপোর্টের ক্ষেত্রে এই শব্দটি দারুণ কার্যকর।

Sharp : কারো মনযোগ আকর্ষণের জন্য এই শব্দটি অদ্বিতীয়। কাস্টমার সাপোর্ট কলের ক্ষেত্রে পরিষ্কার পতন বা স্পষ্ট অভিযোগের ক্ষেত্রে শব্দটি ব্যবহার করুন।

Renewed : এই শক্তিশালী শব্দ দিয়ে দুটো অর্থ প্রকাশ করা যায়। কোনো পণ্য বা সেবার ক্ষেত্রে ব্যবহার করলে বোঝা যাবে তা বাজারে নতুন করে এসেছে। আর বিনিয়োগকারীর ক্ষেত্রে ব্যবহার করলে তা নতুন কোনো ব্যবসার সম্ভাবনাময় ভবিষ্যত নির্দেশ করে।

Shining : কোনো চকচকে পণ্যের কথা না বলে শব্দটি কোনো বিষয়ের উদাহরণ টানতে ব্যবহার করুন। কোনো বিষয়কে কারো কাছে গুরুত্বপূর্ণ করতে এবং ওই বিষয়ে মনযোগ আকর্ষণে শব্দটি বেশ কার্যকর।

Instantly : যদি এই তালিকার প্রথম শব্দটি বারবার ব্যবহারের প্রয়োজন পড়ে, তবে তা না করে এই শব্দটি ব্যবহার করতে পারেন। এটি জোর প্রচেষ্টার কথা প্রকাশ করে শক্তভাবে।

Invigorated : যদি নতুন কোনো পন্থায় কাস্টমারের কাছে পণ্যটিকে জনপ্রিয় করতে চান, তবে এই শব্দটিকে ব্যবহার করতে পারেন। কারণ ওই প্রচেষ্টার সঙ্গে যে ঐকান্তিক চেষ্টা এবং প্রতিজ্ঞা জড়িয়ে আছে তা প্রকাশ করে শব্দটি।

Responsive : আপনার কাছ থেকে যে কর্মী অন্যদের চেয়ে একটু বেশি আর্থিক বা অন্যান্য সুবিধা পান তার বৈশিষ্ট্য তুলে ধরতে এই শব্দটি বেশ কার্যকর। যেকোনো কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার ক্ষেত্রে ওই কর্মীর প্রতিক্রিয়া তুল ধরে শব্দটি।

Relevant : কোনো বিষয়কে অন্য কিছুর সঙ্গে তুলনা করতে এই শব্দটি দারুণ কার্যকর। এর মাধ্যমে শুধু তুলনীয় নয় বরং গভীরভাবে যোগসাজশ রয়েছে তাও বোঝানো যায়।

Known : তালিকার এই শেষ শব্দটি ব্যবসায়ীক নথিপত্রে বেশ মানানসই এবং কার্যকর। যেকোনো বিষয় বা তার মূল্যমান বা গুরুত্বের বিষয়টি উপস্থাপন করতে এই শব্দটি খুবই শক্তিশালী।


Offline Tahmid

  • Full Member
  • ***
  • Posts: 104
  • Research to discover
    • View Profile
    • Mr. Tahmid Sami Rahman
Best Regards

Tahmid Sami Rahman

Lecturer, Department of EEE
Faculty of Engineering
Room: 506, Main Campus
102 Shukrabad, Dhanmondi,
Dhaka-1207
Phone: +8801726140559