Author Topic: ইলাস্টিকের মতো ঝগড়া টানবেন না  (Read 200 times)

Offline faruque

  • Hero Member
  • *****
  • Posts: 655
    • View Profile
ইলাস্টিকের মতো ঝগড়া টানবেন না



সম্পর্কটি প্রেম-ভালোবাসা কিংবা দাম্পত্য সম্পর্ক যাই হোক না কেন ঝগড়া তো হতেই পারে। আর কথায় বলে ঝগড়া না হলে প্রেমটা ঠিক মজাদার হয় না৷ ভালবাসা বাড়াততে গেলে একটু রাগ, অভভিমান প্রয়োজন আছে৷ কোনও কথায় বা কাজে মতের অমিল কিংবা সঙ্গীর কোনো কাজে রেগে গিয়ে ঝগড়া হতেই থাকলে সম্পর্কে আসবে টানাপোড়ন। তাই খুব ঠাণ্ডা মাথায় সকল বিষয় মিটমাট করে নেওয়াই বুদ্ধিমানের কাজ। যদি সম্পর্কটি টিকিয়ে রাখতে চান এবং পুনরায় সম্পর্কে মধুরতা আনতে চান তবে ঝগড়া বেশি বাড়তে না দিয়ে মিটমাট করে নেওয়াই ভাল।

 

দুজনেই একসাথে রেগে গিয়ে ঝগড়া করবেন না

খুব ছোটোখাটো ব্যাপার নিয়ে কথা কাটাকাটি শুরু হয়ে বড় আকার ধারণ করে৷ এর মূল কারণ হল একই সঙ্গে দুজনের রেগে যাওয়া। এই কাজটি শুধুই কথা বাড়ায় এবং ঝগড়া মিটমাট করা কঠিন হয়ে পড়ে। যদি দেখেন আপনার সঙ্গীটি খুব রেগে গিয়েছেন তবে আপনি মাথা ঠাণ্ডা রাখার চেষ্টা করুন। আপনি নিজেও রেগে গেলে ঝগড়া শুধুই বাড়বে,  মিটমাট কখনই হবে না।

ঝগড়ার মূল কারণ খুঁজে বের করুন

সম্পর্কে ঝগড়াঝাটি হতেই পারে। কিন্তু খুব বেশি পরিমাণে ঝগড়াঝাটি হওয়া শুরু করলে এর মূল কারণ খুঁজে বের করা অত্যন্ত জরুরি। আপনাদের মতের অমিল হচ্ছে ঠিক কোন জায়গায় তা বের করার চেষ্টা করুন।

একজন আরেকজনের কথা বোঝার চেষ্টা করুন

যদি আপনার সঙ্গী আপনার সঙ্গে ঝগড়া করতেই থাকেন তখন আপনি নিজেও তা না করে আগে বোঝার চেষ্টা করুন আপনার সঙ্গীর কথা যুক্তিযুক্ত কিনা। যদি সত্যিই আপনার নিজের কোনও সমস্যা থেকে থাকে তবে আপনার চুপ থাকাই ভাল৷ এবং পরে নিজেকে শুধরে নিতে পারেন। আর যদি আপনার কোনও সমস্যা না থাকে তবে সঙ্গীর মাথা ঠাণ্ডা হলে আপনি তাকে ভালো করে বুঝিয়ে বলুন।