Author Topic: জেনে নিন কম খরচেই নিজেকে ফ্যাশনেবল করে তোলার কৌশল  (Read 201 times)

Offline chhanda

  • Sr. Member
  • ****
  • Posts: 298
    • View Profile
সাজ-পোশাকে সকলেই নিজেকে একটু স্টাইলিশ দেখাতে চান। আজকালকার যুগে আকর্ষণীয় দেখাবার জন্য খুব সুন্দর হওয়ার প্রয়োজন পড়ে না, একটু স্টাইলিশ লুকেই আপনি নিজেকে অনেক সুন্দর ও আকর্ষণীয় দেখাতে পারেন। কিন্তু স্টাইলিশ সাজ-পোশাক মানেই যে অনেক টাকা খরচ করে দামী কিছু কিনে নিজেকে সাজাতে হবে তা কিন্তু নয়। আপনি একটু বুদ্ধি খাটিয়ে সামান্য অর্থ খরচ করেই নিজেকে অনেক স্টাইলিশ দেখাবে পারবেন। ভাবছেন কীভাবে? চলুন তবে জেনে নেয়া যাক সহজ কিছু ট্রিকস।

শুধুমাত্র ব্র্যান্ডের পোশাক পড়ার অভ্যাস ছেড়ে নিন
শুধুমাত্র দামী ব্র্যান্ডের পোশাকেই আপনি স্টাইলিশ লুক পাবেন, এই চিন্তা একেবারে ছেড়ে দিন। নিজের খরচ বাঁচাতে চাইলে সোজা চলে যান নিউমার্কেট, গাউছিয়া, চাঁদনীচক, হকার’স মার্কেট এলাকায়। বেশ কম দামে অনেক স্টাইলিশ পোশাক কিনতে পারবেন। এবং নিজের লুকটাকেও করতে পারবেন স্টাইলিশ।

সেল চলাকালীন সময়ে কাপড় কিনুন
আপনার যদি ব্র্যান্ডের পোশাকের প্রতি মনোযোগ বেশি থাকে, তাহলে হুটহাট জিনিস কিনে না ফেলে একটু অপেক্ষা করবেন। সেল সব বড় বড় ব্র্যান্ডের দোকানেই দিয়ে থাকে। সেলের জন্য অপেক্ষা করুন। সেল সিজন শুরু হলেই পোশাক কিনে ফেলুন।

পুরোনো পোশাক সব ফেলে দেবেন না
অনেকেই পুরোনো সব কিছুই ফেলে দেন। এই কাজটি করবেন না। পুরোনো অনেক কিছু দিয়েই বেশ ভালো কিছু তৈরি করে ফেলা যায়। যেমন, পুরনো ওড়না দিয়ে সুন্দর স্কার্ফ তৈরি করে ফেলতে পারেন, পুরোনো কাপড়ের কিছু অংশ নতুন কাপড়ে ডিজাইন করে নতুন করে ডিজাইন করে নিতে পারেন অনেক পোশাক। তাই বুঝে শুনে পুরোনো কাপড় ফেলুন।

ছোটোখাটো জিনিস সেলাই করা শিখে ফেলুন
অনেক সময় সামান্য একটু সেলাই খুলে যাওয়া, কিংবা চলার পথে একটু টান লেগে কোনা ছিঁড়ে যাওয়ার কারণে পোশাক বাদ দিয়ে দিতে হয়। আবার পোশাক কিনে নিলে তা অলটার করানোর জন্য দর্জির কাছে দৌড়তে হয়। এতোসব ঝামেলা বাদ দিয়ে নিজেই শিখে ফেলুন ছোটোখাটো সেলাইয়ের টেকনিক। বেশ পয়সা বেঁচে যাবে।