Author Topic: “উইন্ডোজ ৮ ভিসতার চেয়ে ভাল কিছু নয়”, বললেন স্যামসাং কর্মকর্তা  (Read 725 times)

Offline sadekur738

  • Full Member
  • ***
  • Posts: 191
  • Test
    • View Profile
মাইক্রোসফটের সর্বশেষ পিসি অপারেটিং সিস্টেম উইন্ডোজ এইট নিয়ে আলোচনা-সমালোচনার অন্ত নেই। উইন্ডোজের নতুন এই ওএস যে রেডমন্ডের প্রত্যাশার পুরোটা পূরণ করতে পারেনি সেটি সবার কাছেই পরিষ্কার হওয়ার কথা। কিন্তু স্যামসাংয়ের এক কর্মকর্তা সম্প্রতি আরও একধাপ এগিয়ে সফটওয়্যারটি সম্পর্কে মন্তব্য করলেন।

দক্ষিণ কোরীয় এই কোম্পানিটির মেমোরি বিভাগ প্রধান ডং-সু-জান কোরিয়া টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন “আমি মনে করি উইন্ডোজ এইট সিস্টেম এর পূর্ববর্তী উইন্ডোজ ভিসতা প্ল্যাটফর্মের চেয়ে ভাল কিছু নয়”;

কিছুদিন আগে ইলেকট্রনিকস নির্মাতা ফুজিতসু তাদের কম্পিউটার বিক্রি হার কমে যাওয়ার কারণ হিসেবে উইন্ডোজ এইটকে দায়ী করেছে। আর স্যামসাং কর্মকর্তার উক্ত মন্তব্যটি সম্ভবত মাইক্রোসফটের ওইএম পার্টনার কোম্পানিগুলোর প্রতিক্রিয়ার মধ্যে প্রথম, যেখানে উইন্ডোজ ৮ কে ভিসতার সাথে তুলনা করা হয়েছে।

আগেই হয়ত জেনে থাকবেন, ভিসতা হচ্ছে মাইক্রোসফটের অন্যতম ফ্লপ একটি পণ্য।

যাইহোক, মিঃ ডং এর মন্তব্যটি সরাসরি উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য “অনটপিক” হিসেবে আসেনি। কোরিয়া টাইমসের সাথে সাধারণ পিসি বিক্রয়ের হার কমে যাওয়া ও সে অনুপাতে স্যামসাং কীভাবে তাদের মেমোরি চিপ উৎপাদন সমন্বয় করবে এ সঙ্ক্রান্ত এক আলোচনায় ডং ঐ মন্তব্য করেন।

হতে পারে মিঃ ডং বাইরে থেকে যা শুনছেন তাই বলেছেন অর্থাৎ, উইন্ডোজ এইট ভিসতার মতই মাইক্রোসফটকে প্রত্যাশানুযায়ী সহযোগিতা করছে না। সেখান থেকেও এই মন্তব্যের উৎপত্তি হয়ে থাকতে পারে।

তবে ওই যে প্রচলিত একটা কথা আছে “মানুষের মুখের কথা আর বন্দুকের বুলেট একই জিনিস- একবার বের হলে আর ফিরিয়ে নেয়া যায় না”; অনেকটা সেরকমই, স্যামসাং কর্মকর্তার উক্তিটি নিয়েও মিডিয়ায় প্রায় একই ঘটনা ঘটেছে।

তবে যে যাই বলুন, ব্যবহারকারী হিসেবে আমার কাছে কিন্তু উইন্ডোজ এইটকে মাইক্রোসফটের সবচেয়ে ভালো আবিষ্কারগুলোর মধ্যে একটি বলেই মনে হচ্ছে। রেডমন্ড কতটা ব্যবসা করছে বা করছে না সেটা তাদের বিষয়

source: http://banglatech24.com/03/2013