Author Topic: পুরুষের কাছে সঙ্গীর যে ৫ টি বিষয়ের গুরুত্ব ভালোবাসার চাইতেও অনেক বেশি  (Read 244 times)

Offline khadija kochi

  • Jr. Member
  • **
  • Posts: 84
  • kk
    • View Profile
পনার ভালোবাসার পুরুষটিকে আপনি কতোটা ভালোবাসেন তাকে তা বলে বোঝাতে পারেন না বলে অনেকেই মন খারাপ করেন। আবার অনেকে মুখে সারাক্ষণ ভালোবাসি বলেও সঙ্গীর কাছ থেকে একই ধরণের অভিব্যক্তি আশা করে আশাহত হয়ে অভিমান করে বসে থাকেন। যদি এইধরনের সমস্যা হয় তাহলে জেনে রাখুন আপনার সঙ্গী পুরুষটি কিন্তু আপনার তার প্রতি নানা ভাবে ভালোবাসা প্রকাশের চাইতেও গুরুত্ব দিচ্ছেন আপনার অন্যান্য অনেক কাজের প্রতি। নারীরা আবেগ দিয়ে চিন্তা করলেও পুরুষেরা অনেক বাস্তব চিন্তা করেন। আর সে কারণেই ভালোবাসার চাইতেও সঙ্গীর আরও অন্যান্য অনেক দিক পুরুষের কাছে বেশি গুরুত্ব পেয়ে থাকে।

১) সঙ্গিনীর মনোযোগ
নারীরা যেমন পুরোপুরি নিজের দিকে সঙ্গীর আকর্ষণ ধরে রাখতে চান, ঠিক তেমনই পুরুষেরাও চান। পুরুষেরা চান সম্পর্কে থাকা নারীটি তার প্রতি পুরোপুরি মনোযোগ দিন, তার কথা শুনুন, তার সকল চাওয়া পাওয়ার প্রতি মনোযোগী হয়ে উঠুন। পুরুষেরা এভাবেই ভালোবাসার প্রকাশ খুঁজে থাকেন।

২) প্রশংসা শুনতে নারীদের মতোই বেশ পছন্দ করেন পুরুষেরাও
অনেক নারীই আছেন যারা মনে ঠিকই ভালোবাসা রাখেন কিন্তু নিজের সঙ্গীর কাজের প্রশংসার চাইতে সমালোচনাই বেশি করে থাকেন। এইধরনের নারীদেরকে বলছি আপনি কতোটা ভালোবাসেন আপনার সঙ্গীকে সঙ্গী কিন্তু দেখতে পাবেন না, বরং আপনি যদি তার কাজের এবং তার প্রশংসা করেন তাহলে সেটাকেই সঙ্গী ভালোবাসা হিসেবে ধরে নেবেন। কারণ মুখে ভালোবাসি বলার চাইতেও এই ব্যাপার পুরুষের কাছে অনেক গুরুত্ব পায়।

৩) পুরুষেরা চান সঙ্গী তার পরামর্শ নেবেন প্রায় প্রতিক্ষেত্রে
আপনি হয়তো প্রতিদিন তাকে ‘আমি তোমাকে ভালোবাসি’ কথাটি বলেন না, কিন্তু আপনার ছোটোখাটো কাজের ব্যাপারে পরামর্শ নেয়ার ব্যাপারে তাকেই প্রথম খোঁজেন এই বিষয়টিই আপনার সঙ্গীর জন্য যথেষ্ট। কারণ পুরুষেরা চান তার সঙ্গিনী প্রতিক্ষেত্রে তার পরামর্শ নিন, আর এই বিষয়টাকে ভালোবাসা প্রকাশের অন্যতম মাধ্যম মনে করেন পুরুষেরা।

৪) পুরুষেরা চান সঙ্গিনী তার পছন্দের জিনিস করুক
আপনার সঙ্গীর অনেক বেশি কম্পিউটার গেম পছন্দ? বা খেলাধূলা? যদি তাই হয় তাহলে তার পছন্দের গুরুত্ব দিন এবং নিজেও তা পছন্দ করা শুরু করে দিন। কারণ পুরুষেরা নিজের সঙ্গীর মধ্যে নিজের প্রতিচ্ছবি খুঁজে পেলে অনেক বেশি খুশি হয়ে যান।

৫) তার কাছের মানুষের প্রতি আপনার আচরণ
অনেক পুরুষই আপনার ভালোবাসা পরিমাপ করে ফেলবেন আপনি তার কাছের মানুষের সাথে কীভাবে আচরণ করেন এবং তার কাছের মানুষের প্রতি আপনার ধারণা দেখেই। কারণ একজন পুরুষ সবসময়েই নিজের পরিবার ও বন্ধুবান্ধবের সাথে নিজের সঙ্গীর ভালো সখ্যতা আশা করেন এবং তার কাছে অনেক ক্ষেত্রেই ভালোবাসার চাইতে এই বিষয়টি অনেক বেশি গুরুত্ব পায়।
Khadijatul kobra
Lecturer,Natural science department
subject:Mathematics
Uttara campus of DIU
Mail:khadija-ns@daffodilvarsity.edu.bd