Author Topic: বাংলাদেশ বিশ্ব রেকর্ড গড়ল  (Read 206 times)

Offline S. M. Ashraful Alam

  • Full Member
  • ***
  • Posts: 180
  • Live lifely
    • View Profile
বিজয় দিবসে ১১৮৬ জন সাইক্লিস্ট নিয়ে একক সারিতে সাইকেল চালিয়ে বিশ্ব রেকর্ড গড়ল বাংলাদেশের সাইক্লিস্টদের সবচেয়ে বড় সংগঠন ‘বিডিসাইক্লিস্টস’। তাদের এ প্রয়াসকে বিশ্ব রেকর্ড হিসেবে স্বীকৃতি দিয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার গিনেস বুক অব ওয়ার্ল্ডের ওয়েবসাইটে এই রেকর্ড তুলে ধরা হয়।

এর আগের রেকর্ডটি ছিল যুক্তরাষ্ট্রের একদল সাইক্লিস্টের। ২০১০ সালে যুক্তরাষ্ট্র ৯১৪ জন সাইক্লিস্ট নিয়ে রেকর্ডটি গড়েছিল। ২০১৫ সালে এসে

বসনিয়া হার্জেগোভিনা ৯৮৪ জন সাইক্লিস্ট নিয়ে ‘চলন্ত সাইকেলের দীর্ঘতম একক সারি’র রেকর্ডটি নিজেদের করে নেয়। এবার সেই রেকর্ডটি ভাঙল বাংলাদেশের বিডিসাইক্লিস্টস গ্রুপের তরুণরা।

এই সংগঠনের পক্ষ থেকে প্রতিবছর ১৬ ডিসেম্বর বিজয় রাইডের ব্যবস্থা করা হয়ে থাকে। এবার তারা বিশ্ব রেকর্ড গড়ার প্রয়াসেই রাস্তায় নেমেছিল। এবার সাইক্লিস্টদের বিজয় দিবস উদ্যাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়েছিল মানিক মিয়া এভিনিউ থেকে। সকাল সাড়ে ৮টায় কয়েক শ সাইক্লিস্ট নিয়ে বিজয় রাইড শুরু হয়। মানিক মিয়া এভিনিউ থেকে ফার্মগেট হয়ে বিজয় সরণি, এরপর মহাখালী হয়ে গুলশান, বাড্ডা পেছনে ফেলে পূর্বাচল ৩০০ ফুটে সমবেত হন সবাই। তাঁদের সবারই গায়ে ছিল লাল-সবুজের জার্সি। 

সেদিন অবশ্য গিনেসের কোনো প্রতিনিধি ছিলেন না। তবে ছয়টি ক্যামেরার আনকাট ভিডিও, আকাশ থেকে তোলা ছবি, বিডিসাইক্লিস্টসের বাইরে ২৪ জন পর্যবেক্ষক দ্বারা গোটা রাইড পর্যবেক্ষণ করা হয়েছিল। এবার গিনেস কর্তৃপক্ষ থেকে স্বীকৃতি মিলল।
S. M. Ashraful Alam
Lecturer
Department of Business Administration
Faculty of Business and Economics
Daffodil Tower
Room No-906
4/2, Sobhanbag, Dhanmondi, Dhaka-1207
01515-299907
ashraful.bba@diu.edu.bd
Daffodil International University