Author Topic: মালিকানা হস্তাস্তরের সিদ্ধান্তে উদ্বিগ্ন শেভরনকর্মীরা  (Read 93 times)

Offline Md. Alamgir Hossan

  • Hero Member
  • *****
  • Posts: 837
  • Test
    • View Profile

খবর > বাংলাদেশ
মালিকানা হস্তাস্তরের সিদ্ধান্তে উদ্বিগ্ন শেভরনকর্মীরা

  নিজস্ব প্রতিবেদক,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

Published: 2017-03-07 00:44:39.0 BdST Updated: 2017-03-07 00:44:39.0 BdST
যুক্তরাষ্ট্রভিত্তিক তেল-গ্যাস কোম্পানি শেভরন বাংলাদেশের মালিকানা হস্তান্তরের সিদ্ধান্তে কর্মীরা উদ্বিগ্ন ও চাকরি নিয়ে অনিশ্চয়তায় রয়েছে।

আইন অনুযায়ী সব পাওনা পরিশোধের দাবি জানিয়ে শেভরন বাংলাদেশ এমপ্লয়িজ ইউনিয়নের ব্যানারে সোমবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করা হয়।

ইউনিয়নের সভাপতি নাসিম আজিম বলেন, “কোম্পানির বিক্রির সংবাদে বর্তমানে কর্মরত প্রায় ৬০০ বাংলাদেশি কর্মকর্তা ও কর্মচারী এবং তাদের পরিবার উৎকণ্ঠা ও অনিশ্চয়তার মধ্যে জীবনযাপন করছে।”

কোম্পানিটির কর্মীদের ৯৪ শতাংশ বাংলাদেশের জানিয়ে তিনি বলেন, “আমরা এ ধরনের অনিশ্চিত পরিস্থিতির মধ্যে থাকতে চাই না, আমাদের কাজে পরিপূর্ণভাবে মনোনিবেশ করতে চাই, এই জন্য কর্তৃপক্ষের সহযোগিতা চাই।

“গত ছয় মাস ধরে আমরা কর্তৃপক্ষের সঙ্গে কর্মীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে একটি সুষ্ঠু সমাধানের লক্ষ্যে আলোচনা চালিয়ে যাচ্ছি। কিন্তু কোনো সুফল আসেনি।”

কোম্পানি হস্তান্তরের প্রক্রিয়া অস্বচ্ছ অভিযোগ করে সংগঠনের নির্বাহী সদস্য তারেক আহমেদ রবিন বলেন, “কীভাবে তারা এই হস্তান্তর করছে, কাদের কাছে করা হচ্ছে, আমাদের চাকরি ও ভবিষ্যৎ নিশ্চয়তা কী, আইন অনুসারে আর্থিক সুবিধা প্রদানের বিষয়ে কোনো কিছু জানানো হয়নি।”

সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক এম এম শাহরীয়ার আবেদনী, নির্বাহী সদস্য এহসান হাফিজ উপস্থিত ছিলেন।

বিবিয়ানা, জালালাবাদ ও মৌলভী বাজার গ্যাসফিল্ড শেভরন বাংলাদেশের অধীনে, দেশের প্রায় ৫৬ শতাংশ গ্যাস তারা উৎপাদন ও সরবরাহ করে থাকে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।