গ্যালাক্সি এস ৮ কি নিরাপদ?

Author Topic: গ্যালাক্সি এস ৮ কি নিরাপদ?  (Read 275 times)

Offline shafayet

  • Hero Member
  • *****
  • Posts: 1024
  • Test
    • View Profile
গ্যালাক্সি এস ৮ কি নিরাপদ?

গ্যালাক্সি এস ৮ নামের নতুন স্মার্টফোনের ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। কিন্তু নতুন এই ফোনের জন্য ক্রেতারা আগ্রহ দেখাবেন কি না, সে বিষয়ে প্রশ্ন তুলছেন বিশেষজ্ঞরা। যুক্তরাষ্ট্রের বিশ্লেষকেরা মনে করছেন, স্যামসাংকে আরও একটি বড় সুযোগ দেবে মানুষ।
গত বছরের সেপ্টেম্বরে, গ্যালাক্সি নোট ৭ নামের একটি মডেলের স্মার্টফোন বিক্রি বন্ধ করেছিল স্যামসাং। ব্যাটারিতে উৎপাদনগত ত্রুটি থাকার কারণে বেশ কয়েকটি নোট ৭ স্মার্টফোনে আগুন ধরে যাওয়ার ঘটনা ঘটেছিল। ফলে বাজার থেকে নোট ৭ ফেরত নিয়েছিল প্রতিষ্ঠানটি।
তবে গত বুধবার গ্যালাক্সি এস ৮ স্মার্টফোন ঘোষণা উপলক্ষে স্যামসাং কর্তৃপক্ষ বলেছে, তারা নোট ৭ ব্যাটারি দুর্ঘটনার বিষয়টি থেকে শিক্ষা নিয়েছে। এখন স্যামসাংয়ের স্মার্টফোনের জন্য সব ব্যাটারিকে ‘৮ পয়েন্ট টেস্ট’ নামের বিশেষ পরীক্ষার মধ্য দিয়ে যেতে হচ্ছে। এই পরীক্ষার মধ্যে রয়েছে চোখে দৃশ্যমান নজরদারি থেকে শুরু করে এক্স-রে টেস্ট পর্যন্ত। এমনকি কোনো ব্যাটারিতে যদি ত্রুটি দেখা যায়, তবে ১৫ হাজার ব্যাটারির পুরো ব্যাচ ধরে তা বাতিল করে দিচ্ছে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট রিকোডের এক প্রতিবেদনে বলা হয়েছে, গ্যালাক্সি এস ৮-কে হাই-এন্ড বা ফ্ল্যাগশিপ স্মার্টফোন মডেল হিসেবে বাজারে আনছে স্যামসাং। লাখো স্মার্টফোন বিক্রির লক্ষ্য প্রতিষ্ঠানটির। তাই গত বছর নোট ৭ নিয়ে যে সমস্যায় পড়তে হয়েছিল, তা থেকে দূরে থাকতে চায় প্রতিষ্ঠানটি। এস ৮-কে নিরাপদ করতে সর্বোচ্চ চেষ্টা করেছে স্যামসাং। এর মধ্যে ব্যাটারিকে বেশি গুরুত্ব দিচ্ছে প্রতিষ্ঠানটি।

স্যামসাং কর্তৃপক্ষ দাবি করছে, আগের যেকোনো সংস্করণের চেয়ে এস-৮ নিরাপদ। ২১ এপ্রিল থেকে যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রি শুরু হচ্ছে এস৮। তথ্যসূত্র: স্যামসাং ব্লগ, রিকোড, রয়টার্স।