Author Topic: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপের কেওক্রাডং জয় ……!  (Read 1031 times)

Offline Morsalin.a

  • Newbie
  • *
  • Posts: 6
  • Test
    • View Profile
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপের কেওক্রাডং জয় ……!!!
[/size][/size][/b]

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপের তিনজন সদস্য স্কাউটার ফারহানা রহমান (পি আর এস), রোভার এস, এম, সালাহউদ্দিন মোরসালিন এবং রোভার ফারহান কেওক্রাডং জয় করেছে । বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের আয়জনে চট্টগ্রাম জেলা রোভারের সহ যোগিতায় ১৭ তম এডভেঞ্চার ক্যাম্পে অংশ গ্রহন করে ।

এডভেঞ্চার ক্যাম্প শুরু হয় ২৭ মার্চ ২০১৭ মেধাস মুনি আশ্রম, চট্টগ্রাম থেকে এরপর ভয় রকক্লাইমবিং, অসাধারন অবস্টাকল, মাজার জিয়ারত, রোমাঞ্চকর নাইট হাইকিং এর মাধমে প্রথম দিনের কাজ সমাপ্তি ঘটে । ২৮ মার্চ সকাল ৫ টায় বিপি পিটির মাধ্যমে দ্বিতীয় দিনের কার্যক্রম শুরু হয় । ৬:৩০ মিনিতে শুরু হয় পাহাড় ট্রাকিং, নদী,নালা,বন জঙ্গল আকা বাকা পাহাড়ি পথ পারি দিয়ে কর্নফুলি নদীর তীরে নাজির চর, চট্টগ্রাম পৌছায় । বিকালে শুরু হয় ওয়াটার একটিভিটিস, সন্ধ্যায় ব্যাক উডস ম্যান কুকিং, স্কাউট ওন এর আয়জন করা হয়, নাজিরার চরে কর্নফুলি নদীর তীরে ।

ওয়াটার একটিভিটিসে অংশ গ্রহন করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপের রোভার এস, এম, সালাহউদ্দিন মোরসালিন টিউব সাতারে কর্নফুলি নদী পাড়ি দিয়ে প্রথম স্থান অর্জন করে ।

২৯ মার্চ সকাল ৫:৩০ মিনিটে তৃতীয় দিনের কার্যক্রম শুরু হয় বান্দরবন এর উদ্দেশ্যে রওনা, রুমা বাজারে মধ্য বিরতি দিয়ে আবার শুরু হয় পায়ে হেটে ট্রাকিং রাত ১০ টায় বগালেক গিয়ে পৌছায় এবং প্রাকৃতিক সুন্দরযের লীলাভূমি বগালেকের পারে তাবু টানিয়ে নৈসর্গিক সুন্দরযের মাঝে রাত্রি জাপন করে । দৃঢ় বিশ্বাস, কঠোরতম পরিশ্রম আর পর্বত জয়ের তীব্র আকাঙ্খা আমাকে পৌঁছে দিয়েছে কেওক্রাডং এর চূড়ায় ধুলোবালি, তৃষ্ণা, কঠিনতম, দূর্গম ও বন্ধুর গিরিপথ, পাহাড়ি ঝর্ণা, পানি, খাদ, সাপ, হাতি, বনজ নানা প্রাণীর ভয় সব কিছুকে উপেক্ষা করে স্বপ্নের স্বর্ণ শিখরে, সুউচ্চ পর্বতশৃঙ্গ জয়- এটা যে কতটা আনন্দের ভাষায় প্রকাশ করার মত নয়...!!

এতটা পথ পাড়ি দেয়া কতটা কষ্টসাধ্য, কতটা বেদনার তা ভাষায় প্রকাশ করার মত নয়-কিন্তু পর্বত জয়ের যে আনন্দ তার কাছে এ অবিবরণীয় কষ্ট কিছুইনা এতটা কাছ থেকে প্রকৃতির নৈসর্গিকতা ভরা এ দেশের সৌন্দর্য উপভোগ করতে পেরে এটা বলতে পারি যে কোন মানুষের পক্ষে আল্লাহর সৃষ্টির একটিও কেউ বর্ণনা করার ক্ষমতা রাখেননা । কখনো ভাবতেও পারিনি এতদূর যাব-সফলতার এ বেলায় আমি খুবই আনন্দিত।

৩০ মার্চ সকাল ৫ টায় চতুর্থ দিনের কার্যক্রম শুরু হয় বগালেক থেকে কেওক্রাডং বিজয়ের উদ্দেশ্যে রওনা হয় । সারে চার ঘণ্টা দুর্গম পাহাড়ি ঢালু পথ হাটার পরে আসে সেই মহেন্দ্র ক্ষণ বাংলাদেশের ২য় সর্বচ্চ পাহাড় কেওক্রাডং জয় ।


এস, এম, সালাহউদ্দিন মোরসালিন, (সাবেক সিনিয়র রোভার মেট ও ক্রু কাউঞ্চিল সভাপতি)
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার স্কাউট গ্রুপে
S.M. Salahuddin Morsalin
Assistant Officer, International Affairs
Daffodil International University
Cell: +8801672330266
Email: morsalin.a@daffodilvarsity.edu.bd
DIU: www.daffodilvarsity.edu.bd