Author Topic: নতুন আইফোনের দাম কত হচ্ছে?  (Read 32 times)

Offline Md. Sazzadur Ahamed

  • Jr. Member
  • **
  • Posts: 65
  • Test
    • View Profile
আইফোন ৮, ৭ এস এবং ৭ এস প্লাস একসঙ্গেই ছাড়া হবে বলে গুঞ্জন রয়েছে। তবে আইফোনপ্রেমীদের চোখ আইফোন ৮–এর দিকে। এখন পর্যন্ত বেশ গুজব রটেছে এই ফোনগুলো নিয়ে। তবে এত দিন বেশির ভাগ গুঞ্জনই ছিল এর নকশা এবং কবে উন্মোচিত হচ্ছে—এসব ঘিরে। বিশ্বখ্যাত ফোর্বস সাময়িকীর অনলাইন সংস্করণে ১৯ আগস্ট প্রকাশিত এক প্রতিবেদনে এই ফোন তিনটির বিস্তারিত তুলে ধরা হয়।

 আইফোন ৮

ফোর্বস–এর প্রতিবেদনে নির্দিষ্ট দাম বলা হয়নি। তবে এই ফোনের দাম এক হাজার ডলারের বেশি হবে জানানো হয়েছে। আর ৫.৮ ইঞ্চির এজ-টু-এজ পর্দা হবে আইফোন ৮–এর। পেছনের ক্যামেরায় থাকবে ভার্টিক্যাল ডুয়েল লেন্স। আর তা খুব সম্ভবত অগমেন্টেড রিয়্যালিটি কর্মক্ষমতার হবে। বিভিন্ন আবহে ছবি তোলার জন্য স্মার্ট ক্যাম নামে একটি সুবিধা থাকতে পারে। ৪কে প্রযুক্তি–সমর্থিত ক্যামেরা হতে পারে। প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যাপলের নতুন এ ১১ প্রসেসর। আর চার্জ দেওয়ার জন্য তারহীন ওয়্যারলেস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

 আইফোন ৭ এস এবং ৭ এস প্লাস

৬৪৯ ও ৭৬৯ ডলার দাম হবে ৭ এস এবং ৭ এস প্লাসের। এই ফোনগুলোর নকশায় তেমন কোনো ব্যতিক্রম নেই বাজারে থাকা আইফোনগুলোর চেয়ে। ৪.৭ ইঞ্চি পর্দা হবে ৭ এস–এর। আর ৫.৫ ইঞ্চি পর্দা হবে ৭ এস প্লাসের। দুটি ফোনের পেছনের ক্যামেরায়ই থাকবে হরাইজন্টাল ডুয়েল ক্যামেরা ব্যবস্থা। অবশ্য আইফোন ৭ এবং ৭ প্লাসের চেয়ে উন্নত হবে এর ক্যামেরা। প্রচলিত হোম বটমই থাকছে। আইফোন ৮–এর মতো এ ১১ প্রসেসর ব্যবহার করা হয়েছে এই দুই আইফোনে। সম্ভবত চার্জ দেওয়ার জন্য তারহীন ওয়্যারলেস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে আইফোন ৭ এস এবং ৭ এস প্লাসে।

ফোর্বস–এর এই প্রতিবেদনের সূত্র কী, তা উল্লেখ করা হয়নি। এ ছাড়া এখন পর্যন্ত আইফোন ৮ নিয়ে অ্যাপলের পক্ষ থেকে বিস্তারিত কোনো কিছুও বলা হয়নি।