Author Topic: Some information about the Jews  (Read 616 times)

Offline rumman

  • Hero Member
  • *****
  • Posts: 1012
  • DIU is the best
    • View Profile
Some information about the Jews
« on: August 04, 2017, 12:12:42 PM »

►       পৃথিবীতে ইহুদিদের মোট সংখ্যা দেড় কোটির মতো।

►       পৃথিবীতে একটিমাত্র ইহুদি রাষ্ট্র আছে। তার নাম ইসরায়েল।

►       ইসরায়েলে ইহুদির সংখ্যা ৫৪ লাখ, অবশিষ্ট প্রায় এক কোটি ইহুদি সারা পৃথিবীতে ছড়িয়ে আছে। এর মধ্যে আমেরিকায় ৭০ লাখ, কানাডায় চার লাখ আর ব্রিটেনে তিন লাখ ইহুদি থাকে।

►       ইহুদিরা মার্কিন জনসংখ্যার মাত্র ২ শতাংশ, আর পৃথিবীর মোট জনসংখ্যার মাত্র ০.২ শতাংশ। অর্থাৎ পৃথিবীর প্রতি ৫০০ জনে একজন ইহুদি! কিন্তু জনসংখ্যার দিক দিয়ে ঢাকা শহরের কাছাকাছি হলেও বিশ্বে ইহুদি জাতি থেকে যুগে যুগে বেরিয়ে এসেছে অসংখ্য প্রতিভাবান ব্যক্তি। প্রধান ধর্মগুলোর পর পৃথিবীতে যে মতবাদ সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে, সেই কমিউনিজমের স্বপ্নদ্রষ্টা কার্ল মার্ক্স ইহুদি জাতি থেকে এসেছেন।

►       বিশ্বের মানুষকে মুগ্ধ করে রাখা জাদুশিল্পী হুডিনি ও বর্তমানে ডেভিড কপারফিল্ড এসেছেন একই কমিউনিটি থেকে।

►       এসেছেন আলবার্ট আইনস্টাইনের মতো বিজ্ঞানী, যাঁকে বিংশ শতাব্দীর শ্রেষ্ঠ বিজ্ঞানী বলা হয়।

►       হতে পারে ইহুদিরা আমেরিকার মোট জনসংখ্যার ২ শতাংশ, কিন্তু আমেরিকান রাজনীতিতে তাদের প্রভাব একচেটিয়া।
আমেরিকার ১০০ জন সিনেটরের ১৩ জন ইহুদি। এর চেয়ে ভয়ংকর তথ্য হলো, ইহুদিদের সমর্থন ছাড়া কোনো আমেরিকান প্রেসিডেন্ট নির্বাচিত হতে পারেন না, কোনো প্রেসিডেন্ট প্রেসিডেন্ট থাকতে পারেন না।

►       আমেরিকার এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংকসহ গুরুত্বপূর্ণ ব্যাংকগুলো ইহুদিদের দখলে। ফলে আমেরিকার কেউ চাইলেও এদের কিছু করতে পারবে না। বরং জুইশ কমিউনিটি বা ইহুদি জাতিকে হাতে না-রাখলে ক্ষমতায় টেকা যাবে না। এসব কারণে শুধু জুইশ কমিউনিটির সঙ্গে যোগাযোগ রাখতে ক্ষমতাসীন মার্কিন প্রেসিডেন্টে প্রশাসনের কয়েকজন শীর্ষ কর্মকর্তাকে সার্বক্ষণিকভাবে কাজ করে যেতে হয়।

►       আমেরিকার রাজনৈতিক ও আর্থসামাজিক ব্যবস্থাপনা নিয়ন্ত্রণ করে মূলত করপোরেট হাউসগুলো। তারা প্রেসিডেন্ট পর্যন্ত বানাতে পারে ও প্রেসিডেন্টকে সরাতে পারে। এসব করপোরেট হাউসের দিকে তাকালে দেখা যায়, এগুলোর মালিক কিংবা বেশির ভাগ ক্ষেত্রেই কম্পানিগুলোর মূল দায়িত্বে থাকা প্রধান নির্বাহী কর্মকর্তা বা চিফ এক্সিকিউটিভ অফিসার, সিইও হলেন ইহুদি কমিউনিটির মানুষ।

►       মিডিয়া জগতে যদি আপনি তাকান, তাহলে দেখবেন : CNN, AOL, HBO, Cartoon Network, New line cinema, Warner Bross, Sports illustrated, People - ইহুদি মালিক নিয়ন্ত্রিত।

►       ABC, Disney Channel, ESPN, Touchstone pictures - Michael Eisner  ইহুদি মালিক নিয়ন্ত্রিত।

►       Fox Network, National Geographic, 20th century Fox Rupert Murdoch ইহুদি মালিক নিয়ন্ত্রিত।

►       চারটি বিখ্যাত পত্রিকা ও এর সম্পাদকদের নাম দেখুন—

 

New York Times-Arthur Sulzberger. New York Post-Rupert Murdoch. Washington Post-K. M. Graham. Wall street journal-Robert Thomson—সব কয়টি খবরের কাগজ ইহুদি মালিক নিয়ন্ত্রিত।

►       ফেসবুক প্রতিষ্ঠাতা Mark Zuckerberg  একজন ইহুদি।

►       ইরাকের বিরুদ্ধে আমেরিকার আগ্রাসনকে সাধারণ আমেরিকানদের কাছে বৈধ হিসেবে চিত্রায়িত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে ফক্স নিউজ। বিশ্ববিখ্যাত মিডিয়া মোগল রুপার্ট মারডকের নিয়ন্ত্রণাধীন এ রকম প্রতিটি প্রতিষ্ঠানই জুইশদের সমর্থন দিয়ে এসেছে। রুপার্ট মারডকের নিয়ন্ত্রণে রয়েছে সারা বিশ্বের ১৮৫টি পত্রপত্রিকা ও অসংখ্য টিভি চ্যানেল। বলা হয়, পৃথিবীর মোট তথ্যপ্রবাহের ৬০ ভাগ কোনো না কোনোভাবে নিয়ন্ত্রণ করে রুপার্ট মারডকের The News Corporation. (সূত্র : ইন্টারনেট)
Md. Abdur Rumman Khan
Senior Assistant Registrar