Author Topic: টেকটিউনস এখন World Class - State-of-the-art আর্কিটেকচারে  (Read 559 times)

Offline mushfiq.swe

  • Full Member
  • ***
  • Posts: 109
    • View Profile
টেকটিউনস এখন টেকটিউনস এখন World Class - State-of-the-art, High-Available মাইক্রো সার্ভিস Based, Multi Cloud Strategy Powered, সুপারলেটিভ Container Based Kubernetes (K8S), Docker ও CoreOS Cluster আর্কিটেকচার এ Migrate হয়েছে।

বাংলাদেশে এই প্রথম কোন কোম্পানি সম্পূর্ণ মাইক্রো সার্ভিস Based, Multi Cloud Strategy Powered, সুপারলেটিভ Container Based Kubernetes (K8S), Docker ও CoreOS Cluster আর্কিটেকচার এ নিজস্ব ওয়েব সার্ভিস তৈরি করলো।

এর ফলে টেকটিউনস এর ওয়েব সার্ভিস গুলো আর গতানুগতিক কোন ডেডিকেটেড হোস্টিং বা সার্ভারে রান করবে না বরং টেকটিউনসের Container Based Cluster আর্কিটেকচার নির্মাণের ফলে টেকটিউনস এখন থেকে High Available ও Fault Tolerance ভাবে টেকটিউনসের সকল সার্ভিস রান করবে।

টেকটিউনস এর এই নতুন Infrastructure এর ফলে টেকটিউনস এখন খুব সহজে Horizontally Scale হতে পারবে। যার ফলে টেকটিউনস মিলিয়ন থেকে বিলিয়ন ট্রিলিয়ন এমনকি জিলিয়ন ট্রাফিক Scaling করতে পারবে অনায়েসে।

সুপার আল্ট্রা ট্রাফিক ধারন ক্ষমতা নিয়ে এল টেকটিউনস এই নতুন Infrastructure টেকটিউনস এর এই নতুন আর্কিটেকচার ও Infrastructure এর ফলে টেকটিউনস এখন থেকে গুগল, টুইটার ও বিশ্বের মানের ওয়েব সার্ভিস মত আন-লিমিটেড ট্রাফিক সার্ভ করতে পারবে।


টেকটিউনসের এই নতুন আর্কিটেকচার এর ফলে ইউজাররা যে সুবিধা পাবে তা হল টেকটিউনসের এর High Availability ও Scalibility . টেকটিউনসের এই নতুন আর্কিটেকচার যেহেতু নতুন তাই এর বেশ কিছু সংশোধনের বিষয় থাকতে পারে যা ক্রমান্বয়ে সংশোধন করা হবে।

নতুন AD Panel সংযুক্ত হয়েছে Techtunes - tAds এর জন্য আর টেকটিউনসের এডভার্টাইজারদের জন্য সুবিধা হচ্ছে টেকটিউনসে এর নতুন আর্কিটেকচার যুক্ত হয়েছে এডভার্টাইজারদের জন্য সম্পূর্ণ নতুন ও ফাস্টার Techtunes - tAds AD Panel. টেকটিউনসে নতুন Cluster এ Techtunes - tAds - AD Panel লগইন করে এড সার্ভ করা যাবে অনায়েসে।

টেকটিউনসে যোগ হয়েছে ভিডিও টিউন করার ফিচার vUne (ভিউন) এবং অডিও টিউন করার ফিচার aUne (এউন)
সেই সাথে ইতোমধ্যেই টেকটিউনসে যোগ হয়েছে ভিডিও টিউন করার ফিচার vUne (ভিউন) এবং অডিও টিউন করার ফিচার aUne (এউন)। যার মাধ্যমে সরাসরি টেকটিউনসে আপলোড করেই ভিডিও টিউন ও অডিও টিউন করা যায়।

সৌশল নেটওয়ার্কিং সব আধুনিক ফিচার নিয়ে এল টেকটিউনস ইতোমধ্যেই টেকটিউনসে আরও যোগ হয়েছে সৌশল নেটওয়ার্কিং এর দারুণ সব ফিচার টিউনারদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো ও একসেপ্ট ফিচার, টিউনার ফলো করার ফিচার, সেন্ট্রাল নোটিফিকেশন ফিচার, টিউন কভার পিকচার যোগ করার সুবিধা, টিউন প্রোফাইল পিকচার যোগ করার সুবিধা, টিউনারের নিজস্ব ডেডিকেশন পাতা টিউনার হাব, টিউনার প্রাইভেট ম্যাসেজ পাঠানোর সুবিধা সহ আর অনেক সৌশল নেটওয়ার্কিং ফিচার

টেকটিউনসের এই নতুন আর্কিটেকচার এর ফলে এখন টেকটিউনস বিশ্বে মানের ওয়েব সার্ভিস এ আর এক ধাপ এগিয়ে গেল। সাথে থাকুন টেকটিউনসের করুন সুপার টিউনিং।

https://www.techtunes.com.bd/techtunes/tune-id/523132
Muhammad Mushfiqur Rahman
Lecturer, Dept. of SWE,
FSIT, DIU.

Offline Abdus Sattar

  • Sr. Member
  • ****
  • Posts: 455
  • Only the brave teach.
    • View Profile
    • https://sites.google.com/diu.edu.bd/abdussattar/
Abdus Sattar
Assistant Professor
Department of CSE
Daffodil International University(DIU)
Mobile: 01818392800
Email: abdus.cse@diu.edu.bd
Personal Site: https://sites.google.com/diu.edu.bd/abdussattar/
Google Scholar: https://scholar.google.com/citations?user=DL9nSW4AAAAJ&hl=en