Author Topic: ফেসবুকে সরাসরি ৩৬০ ডিগ্রি ভিডিও এখন আরও সহজ  (Read 270 times)

Offline shafayet

  • Hero Member
  • *****
  • Posts: 1024
  • Test
    • View Profile
ফেসবুকে সরাসরি ৩৬০ ডিগ্রি ভিডিও এখন আরও সহজ
 
স্মরণীয় মুহূর্ত ফ্রেমবন্দী করার মতো প্রয়োজনীয় উপকরণ থাকলে এখন আগের চেয়ে সহজে সরাসরি ভিডিও সম্প্রচারের সুবিধা ফেসবুক লাইভে ৩৬০ ডিগ্রি ভিডিও শেয়ার করতে পারবেন। দিন কয়েক আগে ঘোষণা করা ২০১৭ সংস্করণের স্যামসাং গিয়ার ৩৬০, ইনস্টা৩৬০ ন্যানো (আইফোন), এয়ার (অ্যান্ড্রয়েড) অথবা পেশাদারদের জন্য তৈরি কোনো ক্যামেরা ব্যবহার করে সরাসরি সম্প্রচারে যেতে পারেন। এই সুবিধা দিয়ে সর্বোচ্চ চার ঘণ্টা ভিডিও সম্প্রচার করা যেতে পারে।

ফেসবুকে কোনো প্রতিবন্ধকতা ছাড়া ভিডিও সম্প্রচারের জন্য সেকেন্ডে প্রায় ৪ মেগাবাইট গতির সংযোগ প্রয়োজন। সরাসরি সম্প্রচারের জন্য ক্যামেরার নিজস্ব অ্যাপ ব্যবহার করতে পারেন অথবা ফেসবুকের নতুন নির্দেশিত ওয়েব ঠিকানায় (facebook.com/live/create) গিয়েও করতে পারবেন। ফেসবুকের এই পোর্টাল শুধু সরাসরি সম্প্রচারের জন্য। আপনার যদি ইনস্টা৩৬০ ন্যানো অথবা এয়ার অথবা দুটোই থাকে, তাহলে প্রক্রিয়াটি মোটামুটি সহজ। হালনাগাদকৃত ক্যামেরার অ্যাপের পছন্দের তালিকা থেকে আপনি ‘ফেসবুক লাইভ’ সুবিধাটি নির্বাচন করে সরাসরি সম্প্রচারে যেতে পারেন। কত দর্শক আপনার ভিডিও দেখছে, তা এই অ্যাপে আপনাকে দেখাবে এবং এর মাধ্যমে লাইক এবং অন্যান্য প্রতিক্রিয়া ও মন্তব্যগুলো দেখতে পাবেন।
ইনস্টা৩৬০-এর ক্যামেরা টুইটারের পেরিস্কোপ এবং ইউটিউবে ব্যবহারযোগ্য হলেও প্রচার ও প্রসারের জন্য আরও বেশি মানুষের কাছে পৌঁছাতে হলে ফেসবুকের অ্যাপ বেশি কাজে দেবে।
সূত্র: টেকক্রাঞ্চ