Author Topic: গুগল আপনাকে খুঁজে দেবে নতুন চাকরি মোবাইল ভার্সনে গুগল অ্যাপ ও ডেক্সটপ ভার্সনে গু  (Read 61 times)

Offline anowar.bba

  • Newbie
  • *
  • Posts: 44
  • Test
    • View Profile
যারা নতুন চাকরি খুঁজছেন তাদের জন্য গুগল নিয়ে এলো নতুন টুল। গত বছর যুক্তরাষ্ট্রে উন্মোচিত হওয়া ‘গুগল ফর জবস’-এর উপর ভিত্তি করে নতুন এই টুল নিয়ে এসেছে গুগল।

এর ফলে ইন্টারনেট ব্যবহারকারীরা খুব সহজেই পেয়ে যাবেন নিজের পছন্দের চাকরি। মোবাইল ভার্সনে গুগল অ্যাপ ও ডেক্সটপ ভার্সনে গুগল সার্চের মাধ্যমে ব্যবহার করা যাবে এই নতুন টুল। দেশের সেরা জব পোর্টালগুলোর সঙ্গে বোঝাপড়া করে এই টুল ভারত, চীনসহ অন্যান্য দেশে উন্মোচন করেছে গুগুল। বাংলাদেশেও আসবে বলেও জানা গেছে।

নতুন এই ফিচারটি ব্যবহার করার জন্য আপনাকে গুগল গিয়ে লিখতে হবে ‘জবস নিয়ার মি’ অথবা ‘জবস ফর ফ্রেশার্স’ সার্চ করলেই দেখতে পাবেন চলে এসেছে জবস পোর্টাল ওবসাইটের লিস্ট এবং পছন্দমতো ফিল্টার ব্যবহার করে পেয়ে যাবেন পছন্দের চাকরি।

তা ছাড়াও এই টুলের আরেকটি অসাধারণ ফিচার রয়েছে যার মাধ্যমে আপনি আপনার চাকরির পছন্দের লিস্টগুলো বুকমার্ক করে রাখতে পারবেন এবং আরেকটি অসাধারণ ফিচার হচ্ছে এর মধ্যে আপনি জব প্রোফাইল, টাইটেল, লোকেশন, কোম্পানি টাইপ বিভিন্নভাবে ব্যবহার করতে পারবেন। এই ফিলটারগুলোকে ব্যবহার করে পছন্দের চাকরির আবেদন করে রাখতে পারবেন,যখন চাকরিটি প্রযোজ্য হবে সঙ্গে সঙ্গে আপনাকে অবগত করা হবে।

যদিও আপনি গুগলের মাধ্যমে সরাসরি কোনো চাকরির জন্য অ্যাপ্লাই করতে পারবেন না। গুগল সার্চ থেকে আপনাকে পাঠিয়ে দেওয়া হবে নির্দিষ্ট জব লিস্টিং ওয়েবসাইটে। বিভিন্ন ওয়েবসাইটে গিয়ে বারবার সার্চ করা থেকে গুগলের নতুন এই সার্চ টুল নিশ্চয়ই কাজে আসবে নতুন কাজের সন্ধানে থাকা ব্যক্তিদের। এ ছাড়াও খুব শিগগিরই সরকারি চাকরির খবরও পাওয়া যাবে গুগল সার্চের মাধ্যমে।