Author Topic: ইউটিউবে নতুন ফিচার  (Read 249 times)

Offline mominur

  • Sr. Member
  • ****
  • Posts: 440
    • View Profile
ইউটিউবে নতুন ফিচার
« on: June 26, 2018, 11:45:00 AM »
নতুন ফিচার যুক্ত করেছে ভিডিওয়ের প্ল্যাটফর্ম ইউটিউব। গুগলের মালিকানাধীন প্রতিষ্ঠানটি নতুন ফিচারের মধ্যে ‘প্রিমিয়ারস’ ব্যবহার করে নির্মাতারা আগে থেকে রেকর্ড করা ভিডিও লাইভ বা সরাসরি সম্প্রচার ভিডিও বলে চালাতে পারবেন।
আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। খবরে বলা হয়, সম্প্রতি ইউটিউবের প্রধান পণ্য কর্মকর্তা নীল মোহন এ কথা জানিয়েছেন। ২০ থেকে ২৩ জুন পর্যন্ত যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত ভিডকন ইউএস ২০১৮ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।
ব্লগ পোস্টে তিনি বলেন, ইউটিউবে রেকর্ড করা ভিডিও লাইভ হিসেবে চালানোর সুবিধাটি শুরু হয়েছে। শিগগির এটি সবার কাছে পৌঁছাবে। যখন ভিডিও নির্মাতারা প্রিমিয়ার নামে কোনো ভিডিও উন্মুক্ত করবেন, তখন এটি সবার জন্য একটি ল্যান্ডিং পেজ সৃষ্টি করবে।
‘সেখানে ওই ভিডিও দর্শকদের জন্য চ্যাটিং অপশন যুক্ত হবে। ভিডিও নির্মাতা দর্শকদের সঙ্গে সরাসরি চ্যাটে অংশ নিতে পারবেন। শুরুতে নির্বাচিত কিছু গ্রাহককে এ সুবিধা দেওয়া হচ্ছে।’
এদিকে ‘প্রিমিয়ারসে’র পাশাপাশি ‘মার্চেন্টডাইজ ইন্টিগ্রেশন’ নামে একটি ফিচার চালু করেছে ইউটিউব। এতে ভিডিওর নিচে নির্মাতারা শার্ট, মগের মতো নিজস্ব পণ্যের বিজ্ঞাপনও দেখাতে পারবেন। এ ছাড়া ব্যবসাকে বড় করতে ‘ফেমবিট ইন্টিগ্রেশন’ নামের নতুন ফিচার যুক্ত করা হয়েছে।
উল্লেখ্য, ইউটিউবের ১৯০ কোটির বেশি ব্যবহারকারী রয়েছে।
বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
Md. Mominur Rahman

Assistant Professor
Department of Textile Engineering
Faculty of Engineering
Daffodil International University