Author Topic: তিন জাতীয় অধ্যাপককে সংবর্ধনা দিল ইউজিসি  (Read 28 times)

Offline Md.Towhiduzzaman

  • Newbie
  • *
  • Posts: 25
  • Test
    • View Profile


সদ্য নিয়োগপ্রাপ্ত তিন জাতীয় অধ্যাপককে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। এ তিন অধ্যাপক হলেন, ইমেরিটাস অধ্যাপক ড. রফিকুল ইসলাম, ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান ও অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী।

সোমবার (৯ জুলাই) ইউজিসি অডিটোরিয়ামে এ উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।বিশেষ অতিথি ছিলেন শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

সম্মাননা অনুষ্ঠানে ইউজিসির সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন ও প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি উপস্থিত ছিলেন। ইউজিসি সচিব ড. মো. খালেদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন।

জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন, সাবেক প্রধান তথ্য কমিশনার এম. জমির, ইউজিসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন অর রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান অনুষ্ঠানে যোগ দেন। এছাড়া, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সংবর্ধিত তিন বরেণ্য শিক্ষাবিদ জাতীয় অধ্যাপক হিসেবে সম্মানিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ প্রদান করেন। তারা বলেন, দেশকে আজীবন তারা যা দিয়েছেন, দেশ তার অনেক বেশি তাদেরকে দিয়েছে। এই সম্মাননা দেশের প্রতি তাদের দায় ও দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, আজ আমরা সবচেয়ে বেশি আনন্দিত। এই তিন বরেণ্য শিক্ষকদের সম্মানিত করে দেশ ও জাতি সম্মানিত হলো। তিনি বলেন, এ তিন অধ্যাপক হচ্ছেন জ্ঞানের বাতিঘর। তাদের জ্ঞানের মশালে গোটা দেশ ও জাতি আলোকিত হয়েছে। বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞানের সূতিকাগার। আর এই শিক্ষকরা সেই সূতিকাগারের উজ্বল নক্ষত্র। যেই দেশ শিক্ষায় যত উন্নত সে দেশ অর্থনৈতিকভাবে তত সমৃদ্ধ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সকল সূচকে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে।দেশের উচ্চশিক্ষায় বিস্ময়কর অগ্রগতি সাধিত হয়েছে।

সভাপতির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান উচ্চশিক্ষা পরিবারের পক্ষ থেকে এই তিন জাতীয় অধ্যাপককে অভিনন্দন জানান। তিনি বলেন এই সম্মাননা উচ্চশিক্ষা পরিবারের মর্যাদা আরও বাড়িয়ে দিবে। এ তিন জাতীয় অধ্যাপক নিজ নিজ ক্ষেত্রে সমাধৃত এবং দেশকে আলোকিত করেছেন। আমরা এমন শিক্ষকের জন্য গৌরবান্বিত। বর্তমান তরুণ প্রজন্মকে এসব শিক্ষাব্যক্তিত্বদের জীবন দর্শন অনুসরণ করার পরামর্শ দেন।