Author Topic: গরিলা গ্লাস ৬ আনলো কর্নিং  (Read 198 times)

Offline mosharraf.xm

  • Jr. Member
  • **
  • Posts: 69
    • View Profile
গরিলা গ্লাস ৬ উন্মোচন করেছে কর্নিং। আগের মডেলের চেয়ে এই গ্লাসটি বেশি টেকসই হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।
নির্মাতা প্রতিষ্ঠান কর্নিংয়ের দাবি এক মিটার উচ্চতা থেকে ১৫ বার পড়লেও ভাঙবে না গরিলা গ্লাস ৬। আর এটি গরিলা গ্লাস ৫-এর চেয়ে “প্রায় দ্বিগুণ ভালো”, বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে।

কর্নিং গরিলা গ্লাস ভাইস প্রেসিডেন্ট ও মহাব্যবস্থাপক জিন বেইন এক বিবৃতিতে বলেন, “বেশি উচ্চতা থেকে পড়লেও ভাঙবে না গরিলা গ্লাস ৬, যা গরিলা গ্লাস ৫ থেকে উন্নত, কিন্তু আরও গুরুত্বপূর্ণ বিষয় হলো একধিকবার পড়লেও টিকে থাকবে এমনভাবে এটি তৈরি করা হয়েছে।”

ক্রমেই পাতলা করা হচ্ছে স্মার্টফোনের নকশা। আগের চেয়ে আরও পাতলা করা হচ্ছে কাঁচের পর্দা। এর আগে অনেক প্রতিবেদনে বলা হয়েছে স্মার্টফোনের নকশা পাতলা করায় গরিলা গ্লাসের উন্নতি থেমে যাচ্ছে, কারণ পাতলা কাঁচ হলো দুর্বল কাঁচ, এমনকি এটিকে যদি শক্তিশালী করা হয় তারপরও দুর্বল।

অন্যদিকে কর্নিংয়ের দাবি এজ-টু-এজ পর্দা আসলে স্মার্টফোনকে আরও মজবুত করছে। আগের বছরের স্মার্টফোনগুলোতে কিছু সময় দেখা গেছে প্রথমে বেজেলে ফাটল দেখা দেয়, এরপর কাঁচ দুর্বল হয়।

এর আগে কর্নিং স্বীকার করেছে যে কাঁচকে স্ক্র্যাচ নিরোধী করতে হলে কাঁচ ভাঙ্গার দিকে কিছুটা ছাড় দিতে হয়। আবার কাঁচ বেশি শক্ত করতে হলে স্ক্র্যাচ নিরোধীর দিক থেকে ছাড় দিতে হয়। এবার কর্নিং দাবি করেছে নতুন গরিলা গ্লাস ৬ আগের মতোই স্ক্র্যাচ নিরোধী হবে। তাই এটা ধারণা করা যাবে না যে, স্ক্র্যাচ নিরোধী হিসেবে গরিলা গ্লাস ৬ স্মার্টফোন আগের চেয়ে ভালো হবে।

ইতোমধ্যে গরিলা গ্লাস ৬-এর উৎপাদন শুরু করেছে কর্নিং। কয়েক মাসের মধ্যে এটি বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে।

সূত্রঃ ইন্টারনেট
Md. Mosharraf Hussain
Senior Assistant Controller of Examinations
Office of the Controller of Examinations
Daffodil International University
Email: mosharraf.exam@daffodilvarsity.edu.bd
Cell: 01847140069