Author Topic: ক্যারিয়ারের শেষ সময়ে বড় ধাক্কা খেল মাশরাফি  (Read 42 times)

Offline Anuz

  • Faculty
  • Hero Member
  • *
  • Posts: 1860
  • জীবনে আনন্দের সময় বড় কম, তাই সুযোগ পেলেই আনন্দ কর
    • View Profile
ক্রিকেট ক্যারিয়ারের শেষ বেলায় বড় ধাক্কা খেলেন টাইগার কাপ্তান মাশরাফি বিন মর্তুজা। হঠাৎ করে সব কিছুতেই ধ্বস নেমেছে তার। বিশ্বকাপে বাজে পারফরমেন্সের কারণে আকাশ প্রিয় জনপ্রিয়তা কমেছে। এদিকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ঢাকা ডায়নামাইটস থেকে রংপুর রাইডার্সে নাম লেখায় বড় বিপাকে পড়েছেন বাংলাদেশ ক্রিকেটের মীমাংসিত সেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সদ্য সমাপ্ত ইংল্যান্ড বিশ্বকাপে মাশরাফি বিন মর্তুজার উল্টো ছিলেন সাকিব আল হাসান। বিশ্বকাপের আট ইনিংসে দুই সেঞ্চুরি আর পাঁচ ফিফটিতে ৬০০ এর উপরে রান। বল হাতে তার উইকেট সংখ্যা দুই ডিজিটের। উল্টো দিকে মাশরাফি উইকেট পেয়েছেন মাত্র একটি। তার চেয়ে বড় কথা ৮ ম্যাচে নির্ধারিত দশম ওভারের কোটাও পূরণ করেনি তিনি।

তাই স্বাবাভিকভাবে দুর্দান্ত ফর্মে থাকা সাকিবকে সবাই দলে ভিড়াতে চাইবে। আর সেই সাকিবকেই ঢাকার ঘর থেকে ছুটিয়ে নিয়েছে বসুন্ধরা গ্রুপের ফ্রাঞ্চাইজিং রংপুর রাইডার্স। তার কারণেই কিছুটা সংকট দেখা দিয়েছে মাশরাফি বিন মর্তুজার বিপিএল সপ্তম আসরের ভবিষ্যৎ নিয়ে।

সাকিব যদি রংপুর রাইডার্সে খেলেন তাহলে মাশরাফি যাবেন কোথায় কিন্তু বিপিএলে মাশরাফির সাফল্য সোনায় মুড়িয়ে রাখার মত। গত ছয় আসরের চারটিতে ট্রফি উঠেছে তার হাতে। প্রথম দুইবার ঢাকা গ্লায়াডিয়েটরসের ক্যাপ্টেন তিনি। জিতেছেও শিরোপা। তৃতীয় সংস্করণে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ক্যাপ্টেন হয় অসাধ্য সাধন করে জিতেছে শিরোপা। আর পঞ্চম সংস্করণে বসুন্ধরা মালিকাধীন রংপুর রাইডার্সের শিরোপা সাফল্যে নেপথ্য মাশরাফির ক্যাপ্টেন্সি। রাইডার্সকে টানা দুই মৌসুম দিয়েছেন সার্ভিস। দলের সাফল্যের সঙ্গে নিজের পারফরম্যান্সও কম নয়। এই দুই মৌসুমে মাশরাফি নিয়েছেন ৩৭ উইকেট। তখনকার সময়ে গেইল-ভিলিয়ার্সরা বিপিএলে প্রশংসা করেছিলেন মাশরাফির ক্যাপটেন্সি নিয়ে।

রাজধানী ঢাকায় ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে বিপিএলের পঞ্চম সংস্করণে ফাইনালে উপস্থিত দর্শকের অধিকাংশ সমর্থন পেয়েছে রংপুর রাইডার্স কারণ অবশ্য এই মাশরাফি। মাশরাফিকে ঘরের ছেলে হিসেবে সপ্তম আসরেও দেখা যাবে রংপুর রাইডার্সে এমনটাই মিডিয়াকে জানানো হয়েছিল ফ্রাঞ্চাইজিং রংপুর রাইডার্স এর পক্ষ থেকে। আর তারই ধারাবাহিকতায় মাশরাফির সাথে আগে ভাগেই চুক্তি হয়েছিল তাদের। অথচ বিশ্বকাপে মাশরাফির বাজে পারফরমেন্স ও ইনজুরির সুযোগ নিয়েছে রংপুর রাইডার্স। মাশরাফিকে না জানিয়েই আইকন হিসেবে সাকিবকে দলে নিয়েছে তারা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরে থাকছে না চিটাগং ভাইকিংস তা জেনে নিজের ভবিষ্যৎ গড়তে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে যোগ দিয়েছে মুশফিক। আর কুমিল্লা ছেড়ে খুলনায় যোগ দিয়েছে তামিম ইকবাল। তাহলে আইকন মাশরাফি ও মাহমুদুল্লাহর নতুন ঠিকানা এখন কোথায়? ইনজুরির কারণে দুজন পড়েছেন শঙ্কায়। এ অবস্থায় তাদের সামনে দুটি পথ খোলা। রাজশাহী কিংস অথবা সম্ভাব্য নতুন দল বরিশাল বুলস। তবে ক্যারিয়ারের শেষ সময় এসে বড় ধাক্কা খেতে হল ক্যাপ্টেন রাজা মাশরাফিকে।
Anuz Kumar Chakrabarty
Assistant Professor
Department of General Educational Development
Faculty of Science and Information Technology
Daffodil International University