Author Topic: ড্যাফোডিলে শেষ হলো বিতর্ক মহা পার্বণ-২০১৯  (Read 29 times)

Offline Fahmi Hasan

  • Jr. Member
  • **
  • Posts: 83
  • Test
    • View Profile


ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আয়োজিত বিতর্ক মহা পার্বণ শেষ হল আজ। শনিবার (১৪ সেপ্টেম্বর) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব (ডিআইডিইউসি) আয়োজিত এই প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

তিন দিনের এই প্রতিযোগিতায় সারাদেশ থেকে আসা স্কুল ও কলেজের মোট ৫৫টি দল অংশ নেয়। এশিয়ান পার্লামেন্টারি বিতর্ক প্রতিযোগিতাটি দুটি পর্যায়ে অনুষ্ঠিত হয়। ওপেন পর্যায়ে স্কুল ও কলেজ উভয় পর্যায়ের ছাত্ররা অংশ নেয়। আর অন্য পর্যায়টি ছিল শুধুই স্কুলের ছাত্রদের নিয়ে। প্রতি দলে তিনজন করে সদস্য অংশ নেয়।

প্রতিযোগিতার প্রথমদিন প্রিলিমিনারি পর্যায়ে সাতটি রাউন্ডে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর পোস্ট প্রিলিমিনারিতে ওপেন ও স্কুল পর্যায় থেকে মোট ১৬টি দল পৌঁছে। ওপেন পর্যায় থেকে ১২টি দল যায় প্রি-কোয়ার্টার ফাইনালে আর স্কুল পর্যায় থেকে চারটি দল পৌঁছে সরাসরি সেমিতে পৌঁছে যায়।

ওপেন গ্রুপের পোস্ট প্রিলিমিনারি পর্যায় থেকে প্রথম চারটা দল সরাসরি কোয়ার্টার ফাইনালে পৌঁছে যায়। আর নিচের দিকের আটটি দল থেকে আবারও প্রতিযোগিতার মাধ্যমে চারটি দল কোয়ার্টার ফাইনালে কোয়ালিফাই করে। এই আটটির মধ্য থেকে সেমি ফাইনালে পৌঁছে চারটি দল। ওপেন গ্রুপে সেমি ফাইনালে পৌঁছানো চারটি শিক্ষা প্রতিষ্ঠান হল, নটর ডেম কলেজ, রেসিডেন্সিয়াল মডেল স্কুল ও কলেজ, বীরশ্রেষ্ঠ মুন্সী আবদুর রউফ পাবলিক রাইফেলস পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ও আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ।
Fahmi Hasan
Administrative Officer,
Office of the Director of Students' Affairs
Daffodil International University.