Author Topic: ড্যাফোডিলের দশম বর্ষপূর্তিতে-উচ্চক্ষমত  (Read 1088 times)

Offline shaikat

  • Full Member
  • ***
  • Posts: 230
  • Its simple..
    • View Profile
সিজারাজ জাহান মিমি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম
প্রযুক্তিনির্ভর একটি শিক্ষাপ্রতিষ্ঠান ড্যাফোডিল ইউনিভার্সিটি, ইতিমধ্যে দেশ ছাড়িয়ে দেশের বাহিরেও ব্যাপক খ্যাতি অর্জন করেছে। জন্মলগ্ন থেকেই অবিরত প্রযুক্তিভিত্তিক কার্যক্রমের সংশ্লিষ্টতা আজ সেরা শিক্ষাপ্রতিষ্ঠানের একটিতে পরিণত করতে সক্ষম করেছে।

৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ড্যাফোডিলের দশম বর্ষপূর্তি উদযাপনে প্রতিষ্ঠাতা সবুর খানের বক্তব্য শিক্ষার্থীদের আবারো উজ্জীবিত করে। তিনি বলেন অচিরেই শিক্ষার্থীদের জন্য আসছে উচ্চ ক্ষমতাসমপন্ন কমপিউটার। যার মেমোরি ৫০০ জিবি। আরো আশার কথা জানান, এটি উইন্ডোজ, লিনাক্স এর মতো ড্যাফোডিলের শিক্ষার্থীদের তৈরি নিজস্ব অপারেটিং সিস্টেম সমর্থন করবে।এছাড়া আউটসোর্সিং সুবিধার সুযোগ থাকছে ড্যাফোডিল আউটসোর্সিং’র মাধ্যমে।

উল্লেখ্য, ড্যাফোডিল অপারেটিং সিস্টেম এবং ড্যাফোডিল আউটসোর্সিং উদ্ভাবন দুটি বেশ কিছু প্রতিযোগিতায় শীর্ষস্থানের গৌরব অর্জন করায় এবং নির্বাচিত কয়েকটি বিভাগের সেরা শিক্ষার্থীদেরকে এদিন পুরস্কার হিসেবে অর্থ সম্মানী দেওয়া হয়।

সম্প্রতি নতুন সেমিস্টারে ভর্তিকৃতদের মধ্যে বিনামুল্যে ল্যাপটপ বিতরণ কার্যক্রম শুরু করে ড্যাফোডিল।

এছাড়াও অনুষ্ঠান উদযাপনে ১৯ টি বিভাগের শির্ক্ষাথীরা তাদের উদ্ভাবন উপস্থাপন করেন। যার মধ্যে যৌথভাবে সেরা তিনের খেতাব জয়ী বিভাগগুলো-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এবং ইংলিশ, এরপর ফার্মেসি এবং ফুড অ্যান্ড নিউট্রিশন সবশেষ স্থান অধিকারী রিয়্যাল এস্টেট এবং ইইই।

এদিকে সকাল থেকেই ধানমন্ডী ক্যাম্পাসে জড়ো হতে থাকে ড্যাফোডিল পরিবার। প্রায় ২০০ টি বাস ৮ টার পরররই আশুলিয়ার নিজস্ব ক্যাম্পাসের উদ্দেশ্যে রওনা হয়।প্রায় ১০ হাজার শিক্ষার্থীদের ব্যাপক উচ্ছাসে বিশ্ববিদ্যালয়ের বিশাল ক্যাম্পাসপ্রাঙ্গণ মুখরিত হয়ে উঠে।সকলেরই মাঝে সাজসাজ রব অন্যদিকে প্রথম প্রহর থেকেই মঞ্চে ড্যাফোডিল কালচারাল ক্লাবের চমৎকার সব আয়োজন সবাইকে মাতিয়ে রাখে।ছাত্র শিক্ষকের বিভিন্ন পরিবেশনায় ফুটে উঠে তাদের অতুলনীয় সম্পর্ক যা সত্যিই অনুভূতিকে দোলা দেওয়ার মতো।

এরপর প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান ড.একে আজাদ চৌধুরী পায়রা ও বেলুন উড়িয়ে দশম বর্ষপূর্তির উদ্বোধন করেন্।উপস্থিত ছিলেন বিশেষ অতিথি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শরীফ এনামুল কবির এবং ড্যাফোডিল উপাচার্য ড.এম. লুৎফর রহমান, এমিরিটাস ড.আমিনুল ইসলাম।

দিতীয় প্রহরের পরপরই শুরু হয় দেশবরেণ্য ব্যান্ড দল এলআরবির সঙ্গীত আয়োজন আরো ছিলেন ক্লোজআপ তারকা লিজা।
উল্লেখ্য, আগামী ২০১৫ সালের মধ্যে স্থায়ী ক্যাম্পাসে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন ড্যাফোডিল প্রতিষ্ঠাতা।


http://www.banglanews24.com/detailsnews.php?nssl=1a562e60bd3834bac82e62e09cc0ae22&nttl=2012020501283786523
Moheuddin Ahmed Shaikat
Administrative Officer
Department of CSE
Daffodil International University