Man Vs Wild!!!

Author Topic: Man Vs Wild!!!  (Read 821 times)

Offline mehnaz

  • Full Member
  • ***
  • Posts: 167
    • View Profile
Man Vs Wild!!!
« on: June 02, 2012, 01:48:04 PM »
ডিসকভারি চ্যানেলের ম্যান ভার্সেস ওয়াইল্ড খ্যাত বেয়ার গ্রিলসের জন্ম ১৯৭৪ সালের ৭ই জুন। তিনি একাধারে একজন লেখক, রোমাঞ্চসন্ধানী, টেলিভিশন অনুষ্ঠান উপস্থাপক, সাবেক বিশেষ সেনা কমান্ডো ও বর্তমানে বিশ্ব স্কাউট সংস্থার চিফ অব স্কাউট।

তার জনপ্রিয়তার আসল উৎস ম্যান ভার্সেস ওয়াইল্ড অনুষ্ঠানটিতে বেয়ার গ্রিলসকে দেখা যায় অরণ্যে, তুন্দ্রা অঞ্চলে কিংবা যেকোন দুর্গম পরিবেশে বেঁচে থাকার অসম্ভব লড়াই করতে। বেঁচে থাকার জন্য তাকে করতে হয় এমন সব কাজ, যা সুস্থ মস্তিষ্কে ভাবাও যায় না – বন্য প্রানী শিকার করা, লতাপাতা, পোকামাকড় খেয়ে থাকা, এমনকি পানির অভাব পূরণে নিজের মূত্র পান করতেও দেখা যায় তাকে। প্রতিকূল আবহাওয়ায় বেঁচে থাকার কলাকৌশল শিখানোই এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য।

ব্যাক্তিগত জীবনে তার রয়েছে অজস্র অর্জন ও সম্মাননা। বোর্ডিং স্কুলে বড় হওয়া বহুভাষী গ্রিলস প্রথম জীবনে যোগদান করেন ভারতীয় সেনাবাহিনীতে। যুক্তরাজ্যের স্পেশাল ফোর্সেসেও কাজ করেন তিনি। ১৯৯৬ সালের এক প্যারাসুট দুর্ঘটনায় প্রায় প্রাণ হারাতে বসেন গ্রিলস। পর্বতপ্রিয় গ্রিলস দ্বিতীয় জীবনের সু্যোগ পেয়েই ২২ বছর বয়সে জয় করেন মাউন্ট এভারেস্ট। ২০০৪ সালে তিনি পান রয়েল নেভি রিসার্ভের লেফট্যানেন্ট সম্মাননা। ২০০৯ এ স্কাউট এ্যাসোসিয়েশন তাকে চিফ অব স্কাউট হিসেবে ঘোষনা দেয়। এছাড়াও বিভিন্ন ওয়ার্ল্ড রেকর্ডের মালিক তিনি। বিভিন্ন মানবকল্যাণ ও জনহিতকর কর্মকান্ডের সাথেও জড়িত গ্রিলস।

বেয়ার গ্রিলস প্রিতিদিন আমাদের শিখিয়ে যাচ্ছেন দুর্গম পরিবেশে ও বিভিন্ন প্রতিকূলতার মাঝে বেঁচে থাকার লড়াই করতে। এর জন্য একান্ত প্রয়োজন শক্ত মনোবল ও হতাশ না হওয়ার মানসিকতা।
Mehnaz Tabassum