বিশ্বের শীর্ষ একশ ব্র্যান্ডের তালিকায় ভারতীয় মোবাইল ফোন অপারেটর এয়ারটেল ৭১তম স্থান পেয়েছে। সাড়ে এগারো বিলিয়ন ডলার ব্যান্ডমূল্যের এই কোম্পানির পরে রয়েছে সিটি গ্রুপ (৮২), সনি (৮৬), এমটিএন (৮৮), চায়না টেলিকম (৯০) এবং ভোক্সওয়াগনের (৯৬) মতো প্রতিষ্ঠান। তালিকায় ভারতের অপর ব্র্যান্ড আইসিআইসিআই।
এয়ারটেল বর্তমানে এশিয়া ও আফ্রিকা জুড়ে ২০ টি দেশে টেলিযোগাযোগ সেবা দিচ্ছে। গ্রাহক সংখ্যার ভিত্তিতে সমগ্র বিশ্বের টেলিযোগাযোগ প্রতিষ্ঠানগুলোর প্রথম পাঁচটির মধ্যে রয়েছে এয়ারটেল। ভারতে এয়ারটেলের সেবার মধ্যে টুজি এবং থ্রি-জি সেবার পাশাপাশি রয়েছে মোবাইল সেবা, ফিক্সড লাইন, ব্রডব্যান্ড, আইপিটিভি, ডিটিএইচ প্রভৃতি। বিশ্বের অন্যান্য অঞ্চলে এয়ারটেল শুধুমাত্র টু-জি এবং থ্রি-জি সেবা প্রদান করে থাকে। এপ্রিল ২০১২ অনুযায়ী বিশ্বব্যাপী ভারতী এয়ারটেলের মোট গ্রাহক সংখ্যা ২৫৩ মিলিয়ন।
বিশ্বের অন্যতম প্রধান রিসার্চ প্রতিষ্ঠান মিলওয়ার্ড ব্রাউন এক সমীক্ষার মাধ্যমে নির্ধারণ করে ‘দি ব্র্যান্ডস টপ ১০০ মোষ্ট ভ্যালুয়েবল গ্লোবাল ব্র্যান্ডস’। এই সমীক্ষাটিতেই শুধুমাত্র বিভিন্ন দৃষ্টিভঙ্গি বিচারে রাখা হয় যেমন- ব্র্যান্ডগুলো সম্পর্কে গ্রাহকদের ধারণা, আর্থিক তথ্যসমগ্র, বাজারদর, বিশ্লেষক রিপোর্ট এবং রিষ্ট প্রোফাইল প্রভৃতি। বিভিন্ন দেশ এবং ক্যাটাগরির ভিত্তিতে ব্র্যান্ডগুলোর ক্রম নির্ধারণ করা হয়। ৩০টি দেশের ২০ লাখ গ্রাহক এবং ৫০,০০০ এরও বেশি ব্র্যান্ড নিয়ে এই সমীক্ষা পরিচালনা করা হয়।