Recent Posts

Pages: [1] 2 3 ... 10
1
Faculty Sections / Re: Typical PhD Brain
« Last post by Ms Jebun Naher Sikta on Yesterday at 07:54:40 PM »
You are welcome.
3
Public Health / 8 Ways to Make Your Coffee Super Healthy
« Last post by drrizona on Yesterday at 01:17:27 PM »
Coffee is good for you.
For many people, it is actually the single largest source of antioxidants in the diet, outranking both fruits and vegetables are combined.
Here are a few tips to turn your coffee from healthy to super healthy.
1. No Caffeine after 2PM
Caffeine is a stimulant.
This is one of the main reasons we enjoy coffee so much... the caffeine gives us a jolt of energy and helps us stay awake when we feel tired.
2. Do NOT Load Your Coffee with Sugar
It is very easy to turn coffee into something completely unsuitable for human consumption.
The best way to do that is to put a whole bunch of sugar in it, which is arguably the single worst ingredient in the modern diet.
3. Choose a Quality Brand, Preferably Organic
Just like it is with other foods, the quality of the product can vary greatly depending on the processing method and how it was grown.
Coffee beans tend to be heavily sprayed with pesticides, herbicides and various toxins that were never intended for human consumption.
4. Do Not Use Artificial Sweeteners
Putting artificial sweeteners in your coffee instead of sugar might seem like a good idea, given that they're calorie free.
But the evidence doesn't support it.
Multiple observational studies associate artificial sweeteners with all sorts of health problems
5. Add Some Cinnamon to Your Coffee
Cinnamon is a tasty herb that mixes particularly well with the flavor of coffee.
Studies show that cinnamon can lower blood glucose, cholesterol and triglycerides in diabetics
6. Avoid Low-Fat and Artificial Creamers
The commercial low-fat and artificial creamers you might come across tend to be highly processed and full of unnatural, harmful ingredients.
High fructose corn syrup and Trans fats are likely suspects, as well as others.
Instead, consider adding some full-fat cream, preferably from grass-fed cows.
7. Add Some Cocoa to Your Coffee
Cocoa is loaded with antioxidants and associated with all sorts of health benefits, including a reduced risk of heart disease.
If you want some flavor in your coffee, try adding a little organic unsweetened cocoa to your cup.
8. Brew Your Coffee Using a Paper Filter
Brewed coffee may contain harmful substances known as diterpenes, which can raise cholesterol levels in the blood.
However, getting rid of them is simple... just use a paper filter.
Source:   Health line Newsletter







4
Smartphone Application / Samsung is bringing the foldable smartphone!
« Last post by rumman on Yesterday at 01:08:20 PM »


বহুদিন ধরেই ফোল্ডেবেল স্মার্টফোন বানানোর কাজে ব্যাস্ত স্যামসাং। এই বিষয়ে অনেক নতুন পেটেন্ট আবেদন করতে দেখা গিয়েছে স্যামসাং-কে। তাই গ্রাহকক ও অগ্রহীদের মধ্যে ফোনটি কবে বাজারে আসবে সেই নিয়ে কৌতুহল রয়েছে। এবার মনে হয় আমরা সেই প্রশ্নের উত্তর পেতে চলেছি। কোম্পানির এক সুত্রের মতে আগামী বছর গ্যালাক্সি নোট সিরিজে ফোল্ডেবেল ফোন আনছে স্যামসাং।

কোম্পানির প্রেসিডেন্ট ডিজে কোহ জানিয়েছেন, ‘আমরা শুধুই কিছু ফোন বানাতে চাই না। আমরা এই ফোনটিকে গ্রাহকের ব্যাবহারের উপযোগী করে তবেই বাজারে আনতে চাই। যাতে ফোনটি বাজারে আসার পরে সকলে বলেন এটি আসাধারন একটি ফোন। ’

আগে অনেক খবরেই জানা গিয়েছিলো যে ফোল্ডেবেল স্ক্রিনের ফোন আনতে চলেছে স্যামসাং। এক খবরে জানা গিয়েছিলো ২০১৭ সালেই সকলের সামনে সেই ফোন আনবে স্যামসাং। কিন্তু এখনো তেমন কিছু দেখা যায়নি।

স্যামসাং ফোল্ডেবল ফোন বানাতে আগ্রহী। কিন্তু ফোনটি কনসেপ্টের পর্যায়ে রয়েছে। তবে এই ফোন তবেই সার্থক হবে যদি ফোনটি গ্রাহকের ব্যাবহারের যোগ্য ফোন হয়। এই বছরের শুরুতেই ফোল্ডেবেল OLED ডিসপ্লের প্রোটোটাইপ সবার সামনে নিয়ে আসে স্যামসাং। এটা ধরে নেওয়া সম্ভব যে কোম্পানি শেষ পর্যন্ত নিজেদের সেই ফোল্ডেবল ডিসপ্লের খাঁচা বানাতে সক্ষম হয়েছে।

সূত্র: গিজবট
5
প্রতিটি ব্যর্থতা অধিকতর জ্ঞানী ও শক্তিশালী হওয়ার প্রাথমিক পর্যায়। আজ চলুন দেখা যাক কয়েকটি ধাপে ব্যর্থতাকে কীভাবে জয় করবেন।

১. ব্যর্থতার কারণ খুঁজে বের করুন

আপনি নির্দিষ্ট গোল, লক্ষ্য থেকে কেন ছিটকে পড়েছেন? এটা কি প্রতিরোধ করা যায় না? নিশ্চয় যায়। প্রথমত আপনি এর সহজ সমাধান খুঁজে বের করুন। উদ্দীপনা নিয়ে কাজ করুন এবং ফলাফল বিবেচনা করুন। আপনার প্রত্যাশা এখনো কি অপূর্ণ থেকে যাচ্ছে? তাহলে আপনার কাছের মানুষদের কাছে, দলের সবার কাছে এ সম্পর্কে বলুন।

আপনি যদি আপনার প্রত্যাশিত কাজ করতে ব্যর্থ হন আপনার সুপারভাইজারের সাথে আলোচনা করুন। যতক্ষণ পর্যন্ত সঠিক সমাধান না পাচ্ছেন ততক্ষণ পর্যন্ত অপেক্ষা করুন। যে কাজে ব্যর্থ হয়েছেন সেখান থেকে কিছু নতুন ধারণা, প্রশ্ন এবং ভবিষ্যতে কীভাবে উন্নতি করবেন তা বের করে আনুন। আপনার প্রত্যাশা অনুযায়ী কাজ বাছাই করতে ব্যর্থ হলে অনলাইন থেকে এমন কয়েকজনকে খুঁজে বের করুন যারা উক্ত কাজে সফল হয়েছে। তাদের শিক্ষাগত যোগ্যতা কি আপনার থেকে বেশি? অনেক বছরের অভিজ্ঞতা? তারা কি বিশেষ কোন সময়ে কার্যক্ষেত্রে প্রবেশ করেছে?

আপনি প্রেমে ব্যর্থ হয়ে থাকলে নিজেকে প্রশ্ন করুন আপনার সঙ্গীর উপর অস্বাভাবিক প্রত্যাশা কিংবা চাপ চাপিয়ে দিয়েছিন কিনা। আপনি কি বুঝতে চেয়েছেন ভালোবাসা সম্পর্কে আপনার সঙ্গীর মতামত? আপনি কি তার বন্ধুত্ব ও কাজকে সাপোর্ট করেছেন?

২. নির্দিষ্ট গোল সেট করুন

অতীতে ব্যর্থ হয়ে থাকলে ভবিষ্যতের জন্য কিছু বাস্তববাদী গোল সেট করুন। এবং সে অনুযায়ী কাজ করুন। পরবর্তীতে নিজেকে কোথায় দেখতে চান? কোন কাজগুলো বাছাইকরণের মাধ্যমে আপনি সফলতা লাভ করবেন তা খুঁজে বের করুন।
প্রচন্ড ইচ্ছাশক্তি নিয়ে সামনে অগ্রসর হোন। বার বার ব্যর্থতা আসতেই পারে। ভেঙে না পড়ে সামনের পথে অগ্রসর হোন। সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক কাজগুলোকে ভাগ করে নিন। নিজের স্বপ্নের কথা একটি ডায়েরীতে লিখে ফেলুন। প্রথম ছয় মাসে আপনি কী কী অর্জন করতে চান, পরবর্তী ছয় মাসে কী কী অর্জন করতে চান, আগামী পাঁচ বছরের মধ্যে নিজেকে কোথায় দেখতে চান সেইসব নিজস্ব ডায়েরিতে লিখে ফেলুন। প্রত্যাশা অনুযায়ী পরিশ্রম করতে থাকুন। মনে রাখবেন, পরিশ্রম সৌভাগ্যের চাবিকাঠি।

৩. মানসিক বৈপরীত্য অনুশীলন করুন

কল্পনা করুন বাস্তবতার সাথে মিল রেখে। প্রথমত আপনার প্রত্যাশিত কাজটি খুঁজে বের করুন যা স্বাচ্ছ্যন্দের সাথে করতে পারবেন। কয়েক মিনিটের মধ্যে সফলতার ভবিষ্যত পরিকল্পনা করে ফেলুন। সফলতার পথে কোন কোন পরাজয় বা ব্যর্থতা আসতে পারে তা আগে থেকে চিন্তা করে রাখুন। সার্বিক দিক বিবেচনা করে যদি বুঝতে পারেন আপনার লক্ষ্য বাস্তবতার সাথে সঙ্গতিপূর্ণ নয় তাহলে অকল্পনীয় লক্ষ্য থেকে বেরিয়ে এসে বাস্তবিক এবং অর্জনযোগ্য লক্ষ্যের দিকে ফোকাস করুন।

৪. পদ্ধতি বা পন্থা পরিবর্তন করুন

একবার ব্যর্থ হলে পরবর্তীতে একই পথে না হেঁটে অন্য পন্থা অবলম্বন করুন। নতুনত্ব নিয়ে আসুন চিন্তায় এবং কাজে। একই ভুল বার বার করা থেকে বিরত থাকুন। ভুল থেকে শিক্ষা নিন। নিজেকে প্রশ্ন করুন আপনার উদ্দেশ্য, লক্ষ্য সঠিক আছে কিনা, যে সকল সমস্যা উদ্ভূত হবে তা সমাধান করতে পারবেন কিনা, ঝুঁকি নিতে আপনি প্রস্তুত কিনা ইত্যাদি। ব্যবসায়ে সফল হতে হলে ঝুঁকি নিতে হবে। কথিত আছে, “No risk No gain”

৫. আবার চেষ্টা করুন

সফল হতে হলে প্রয়োজন অদম্য চেষ্টার। আপনার নতুন গোল, নতুন পরিকল্পনা নিয়ে অবিরাম কাজ করে যান। তবে কাজ শুরু করে তার কিছুদিনের মধ্যেই চূড়ান্ত সফলতার কথা চিন্তা করবেন না। এটা বোকামী ছাড়া অন্য কিছু নয়। সফলতার জন্য নির্দিষ্ট সময় প্রয়োজন। কৃষক যখন নির্দিষ্ট সময়ে জমিতে বীজ বপন করে তেমনি একটি নির্দিষ্ট সময়ে ফসল ঘরে তোলেন, একটি শিশু জন্মের সাথে সাথেই হাঁটতে পারে না। হাঁটার জন্য উপযুক্ত বয়সের প্রয়োজন হয়। তাই আপনাকে চূড়ান্ত সফল হওয়ার জন্য অপেক্ষা করতে হবে এবং অবিরাম পরিশ্রম করে যেতে হবে।

সফলতার পথে পথে পরাজয় বিছানা পেতে থাকবে তা স্বাভাবিক। ব্যর্থতাকে জয় করে সামনে অগ্রসর হলেই প্রকৃত অর্থে সফল হওয়া যায়। জীবনে ব্যর্থতা থাকবেই। তাই বলে হাল ছেড়ে বসে থাকলে চলবে না। নতুন করে শুরু করতে হবে এবং কাজে সফল হওয়ার জন্য বার বার চেষ্টা চালিয়ে যেতে হবে।


Source: http://youthcarnival.org/bn/how-to-overcome-failure/
6
Public Health / Gap in Mental Health sevices in South Asia
« Last post by 710001983 on Yesterday at 11:31:57 AM »
Mental health disorders– such as depression, anxiety, addiction, schizophrenia and neurosis – have a serious impact on health: they contribute up to 13% to the global burden of disease (WHO-2008). Low- and middle-income countries  of South Asia especially  Bangladesh experience a higher burden of mental disorders, and yet mental health conditions are often not perceived as serious health.
Now lets see the Mental Health services in Global Health perspectives:

According to the GLOBAL MAPPING OF ACCESS TO SERVICES (WHO-ATLAS-2005)
Europe received highest mental health services (45.6%),where western Pacific Areas (44/4%), America (19.0%), Africa (4.3%) but South Asia (0.0%)
That is in terms receiving mental health services in South Asia including Bangladesh is so insignificant that it is rounded off 0.0%. Our mental Health facilities, services, social stigma to mental, ignorance, lack social awareness are especially responsible factors. Overall medical health services in Bangladesh is satisfactory. However, those who work in Medical Atmosphere also hardly care about the mental fitness. Until and unless we are aware of mental health and possess a sound mental health personally and nationally.  We can not expect our out utmost development. 
8
Interesting write up, but tough to maintain....
9
Public Health / Re: Continues sitting may cause of death!
« Last post by 710001983 on Yesterday at 11:24:45 AM »
Informative. Need to to know by all.
10
Teaching & Research Forum / Gap in Mental Health sevices in South Asia
« Last post by 710001983 on Yesterday at 11:10:03 AM »
Mental health disorders– such as depression, anxiety, addiction, schizophrenia and neurosis – have a serious impact on health: they contribute up to 13% to the global burden of disease (WHO-2008). Low- and middle-income countries  of South Asia especially  Bangladesh experience a higher burden of mental disorders, and yet mental health conditions are often not perceived as serious health.
Now lets see the Mental Health services in Global Health perspectives:

According to the GLOBAL MAPPING OF ACCESS TO SERVICES (WHO-ATLAS-2005)
Europe received highest mental health services (45.6%),where western Pacific Areas (44/4%), America (19.0%), Africa (4.3%) but South Asia (0.0%)
That is in terms receiving mental health services in South Asia including Bangladesh is so insignificant that it is rounded off 0.0%. Our mental Health facilities, services, social stigma to mental, ignorance, lack social awareness are especially responsible factors. Overall medical health services in Bangladesh is satisfactory. However, those who work in Medical Atmosphere also hardly care about the mental fitness. Until and unless we are aware of mental health and possess a sound mental health personally and nationally.  We can not expect our out utmost development. 
Pages: [1] 2 3 ... 10