Daffodil International University

Faculty of Humanities and Social Science => Journalism & Mass Communication => Topic started by: Md. Alamgir Hossan on April 17, 2017, 04:16:45 PM

Title: ভক্তের ‘পাগলামোতে’ বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়ে যা বললেন মাশরাফি
Post by: Md. Alamgir Hossan on April 17, 2017, 04:16:45 PM
প্রিয় তারকার জন্য ভক্তদের নানা রকমের ভালোবাসা প্রকাশের উম্মাদনায় প্রায়শই নানা বিপত্তিত মুখে পড়তে হয় অনেক তারকাকেই। এসব অবশ্য নতুন কিছু নয়। এদফায় এমন ক্রেজি ফ্যানের ‘পাগলামোতে’ বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন মাশরাফি বিন মর্তুজা।

পহেলা বৈশাখের ছুটিতে স্ত্রী, কন্যা ও পুত্রকে নিয়ে রাঙামাটি জেলার সাজেকে বেড়াতে যান মাশরাফি। সেখান থেকে ফেরার পথে মাশরাফির এক ভক্তের মোটরসাইকেলে আঘাত লেগে সড়ক দুর্ঘটনার কবলে পড়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে বহনকারী মাইক্রোবাসটি ।

রবিবার বিকেলে অবকাশ যাপন শেষে ফিরে আসার পথে দুর্ঘটনাটি ঘটে।

বিষয়টি নিশ্চিত করে মাশরাফির ঘনিষ্ঠ সুত্র জানিয়েছে , মাশরাফির এক ভক্ত তাকে এক ঝলক দেখার জন্য মোটরসাইকেলে করে পিছু নেন। মোটর সাইকেলে করে মাইক্রোবাসটির পিছু পিছু প্রায় ৮ থেকে ৯ কিলোমিটার আসেন তিনি। একসময় ফাকা রাস্তায় মাইক্রোবাসের সাথে পাল্লা দিয়ে পিছু ছোটার ঘটনায় দুর্ঘটনা ঘটে । মাশরাফিকে বহনকারী মাইক্রোবাসটি সামনে ব্রেক কসলে পেছন থেকে মোটরসাইকেলে পিছু নেয়া ভক্তের মোটরসাইকেল সজোরে আঘাত হানে মাইক্রোবাসের পেছনে।

এসময় মোটর সাইকেলের ধাক্কায় মাইক্রোবাসের (ঢাকা মেট্রো চ-১৬০১৫৫) পেছনের কাঁচ ভেঙে যায়। এতে আহত হন ওই মাশরাফি ভক্ত মোটর সাইকেল আরোহী।

মাশরাফির সাথে থাকা একজন জানান, মোটর সাইকেল আরোহী চোট পেলেও তা গুরুতর নয় । মাশরাফিও রয়েছেন অক্ষত অবস্থায়। তবে মাইক্রোবাসের পেছনের কাঁচ ভেঙে গিয়েছে।

ভক্তের এমন ‘পাগলামিতে’ কিছুটা বিরক্তির ছাপ মাশরাফির মুখে ফুটে উঠলেও তিনি মাইক্রোবাস থেকে নেমে আহত ঐ ভক্তের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন।

এদিকে দুর্ঘটনা সম্পর্কে আজ সকালে বিকেএসপির চার নম্বর মাঠে শেখ জামালের বিপক্ষে মাঠে নামার আগে কথা বলেন টাইগার কাপ্তান। ‘পরিবারের কারো কোনো ক্ষতি হয়নি। আমরা নিরাপদেই ছিলাম। তবে গাড়ির অনেক ক্ষতি হয়েছে। পেছনের লাইটগুলো ভেঙে গেছে।’

গতকাল রোববার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার গ্রহণ মাশরাফি-মুশফিকরা। প্রধানমন্ত্রীর হাত থেকে এক কোটি টাকার চেক গ্রহণ করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি এবং টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

এর আগে ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচ খেলে পহেলা বৈশাখের ছুটি কাটাতে বান্দরবানের জঙ্গলে বেড়াতে গিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড অ্যাকাউন্টে খাগড়াছড়ি ভ্রমণের কথা জানিয়ে অধিনায়ক লিখেছিলেন, ‘কোলাহল ছেড়ে অবকাশে জঙ্গলে দুইটা দিন। জঙ্গলেই মঙ্গল।’

গেল ১২ এপ্রিল ঢাকা প্রিমিয়ার লিগে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলতে নামেন মাশরাফি। ঐ ম্যাচে রূপগঞ্জ ৪ উইকেটে জয় পায়। ম্যাচে ২৮ রানে ২ উইকেট নেয়ার পর ২৫ বলে ১৭ রান করেন ম্যাশ।

ঐ ম্যাচের সুখ-স্মৃতি নিয়েই সপরিবারে বান্দরবানে উড়ে যান মাশরাফি। সেখানে বেশ ভাল সময় কাটিয়েছেন তিনি ও তার পরিবার। এটি বুঝা গেলো ফেসবুকে মাশরাফির স্ট্যাটাসে। জঙ্গলেই মঙ্গল খুঁজে পেয়েছেন তিনি। নিজের ছবি দিয়ে লিখেছেন, ‘কোলাহল ছেড়ে অবকাশে জঙ্গলে দুইটা দিন। জঙ্গলেই মঙ্গল।’

প্রসঙ্গত, সদ্য শ্রীলংকা সফরে ওয়ানডে ও টুয়েন্টি সিরিজ শেষ করে বাংলাদেশ। ঐ সিরিজে আন্তর্জাতিক টি২০ ফরম্যাট থেকে বিদায় নেন মাশরাফি। শ্রীলংকা সফর শেষে এখন ঢাকা প্রিমিয়ার লিগ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন তিনি।ঢাকা প্রিমিয়ার লিগ শেষে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য আয়ারল্যান্ড সফর করবে বাংলাদেশ দল।