Daffodil International University

Faculty of Science and Information Technology => Software Engineering => Topic started by: Rubaida Easmin on April 22, 2017, 03:39:47 PM

Title: ভুয়া অ্যাকাউন্ট রোধে ইনস্ট্রাগামের পদক্ষেপ
Post by: Rubaida Easmin on April 22, 2017, 03:39:47 PM
ভুয়া অ্যাকাউন্ট বন্ধে নতুন পদক্ষেপ নিয়েছে বিশ্বের সবচেয়ে বড় যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মালিকানাধীন ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম। এজন্য “আসল ইনস্টাগ্রাম ফলোয়ার পেতে ও অনেক জনপ্রিয় হয়ে উঠতে” স্বয়ংক্রিয় উপায় হিসেবে নিজেদের প্রচার করা তৃতীয় পক্ষের সেবা ইনস্টাগ্রেস বন্ধ করে দেওয়া হয়েছে।


এ নিয়ে ইনস্টাগ্রেস জানিয়েছে, ইনস্টাগ্রামের ‘অনুরোধে’ প্রতিষ্ঠানটিকে এর সেবা বন্ধে বাধ্য করা হয়েছে।

এই টুল “আপনার নিজের ছোট রোবট ক্লোন বানাবে, যার আপনার মতো একই স্টাইল ও আগ্রহ থাকবে, তারপর এই রোবট ইনস্টাগ্রামে আপনার হয়ে কাজ করবে”- বন্ধ হয়ে যাওয়া ইনস্টাগ্রেস ওয়েবসাইটে এমনটাই বলা হয়, খবর ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সাইট বিজনেস ইনসাইডার। ইনস্টাগ্রাম তাদের প্লাটফর্মে কথিত বট কার্যক্রমের বিস্তার রোধে সক্রিয় হচ্ছে বলে এই পদক্ষেপের মাধ্যমে আভাস পাওয়া যায়।  ইনস্টাগ্রামের এক মুখপাত্র বিজনেস ইনসাইডারকে বলেন, “আমরা কোনো নির্দিষ্ট অ্যাপ নিয়ে মন্তব্য করি না।” সেই সঙ্গে তিনি ইনস্টাগ্রামের ডেভেলপার নীতিমালার দিকে নির্দেশ করেন, যেখানে ইনস্টাগ্রাম ডেটা তৃতীয় পক্ষের মাধ্যমে বিক্রি নিষিদ্ধ করা হয়েছে।

সম্প্রতি ক্যালডার উইলসন নামের এক চিত্রগ্রাহক বলেন, তিনি ইনস্টাগ্রেস ব্যবহার করে দুই বছরে প্রতি মাসে হাজার হাজার লাইক পেয়েছেন ও অন্য ছবিতে কমেন্ট করেছেন।

ইনস্টাগ্রেস-এর জন্য ব্যবহারকারী কী পরিমাণ অর্থ পরিশোধ করেছিলেন তা এখনও অস্পষ্ট। এটি ব্যবহারে ব্যবহারকারীদের মাসে ১০ ডলার গুণতে হয়। তিন বছর ধরে এই অ্যাপটি কাজ করে যাচ্ছিল।

২০১৫ সালের এক গবেষণায় জানা যায়, প্রায় আট শতাংশ ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট অটোমেটেড স্প্যাম অ্যাকাউন্ট হওয়ার আশংকায় রয়েছে। শত শত তৃতীয় পক্ষের সেবাদাতা প্লাটফর্মটিতে ভুয়া ফলোয়ার বিক্রি আর জালিয়াতি কার্যক্রম চালিয়ে থাকে।
Title: Re: ভুয়া অ্যাকাউন্ট রোধে ইনস্ট্রাগামের পদক্ষেপ
Post by: afsana.swe on April 22, 2017, 11:51:47 PM
It's a great attempt. Thanks for sharing.  Ç
Title: Re: ভুয়া অ্যাকাউন্ট রোধে ইনস্ট্রাগামের পদক্ষেপ
Post by: Fahad Zamal on April 23, 2017, 12:01:48 PM
It should be implemented. There are thousands of fake profile exist in instagram.
Title: Re: ভুয়া অ্যাকাউন্ট রোধে ইনস্ট্রাগামের পদক্ষেপ
Post by: ksohel on April 23, 2017, 12:51:47 PM
Good to know and I think we may also take initiatives to develop other similar systems.