Show Posts

This section allows you to view all posts made by this member. Note that you can only see posts made in areas you currently have access to.


Topics - Md. Siddiqul Alam (Reza)

Pages: [1] 2 3
4
Career opportunities exist for graduates from BTHM discipline in hotels, restaurants, public houses, conference centers, accommodation and catering operations, as well as in customer services management across a range of industries.

DIU provides all kinds of support to the students to become on entrepreneur in the service industry like Tour Entrepreneur, Club Entrepreneur, Travel Consultant, Events Manager and Restaurant/Hotel Ownership etc.

DIU Provides information and advice to every student to become on agency manager or travel consultant, tour manager, guide, holiday representative or tourism officer. 

5
MCT / B. SC IN MULTIMEDIA AND CREATIVE TECHNOLOGY :
« on: May 16, 2018, 12:46:56 PM »
Career Prospects :

* Animation Director / Animator
* 3D Generalist
* VFX Supervisor
* Visual Effect Developer
* Game Designer & Developer
* Virtual Environment Designer
  & Developer
* Graphic Designer
* Multimedia Designer
* Filmmaker / Director / Producer
* Film / Video Editor
* Multimedia Trainer Outsourcing.




6
Department of Entrepreneurship / Entrepreneurs Meet.
« on: April 02, 2018, 02:47:23 PM »
As a part of the Global Entrepreneurship Week (GEW) 2017 hosted by DIU. Department of Entrepreneurship DIU organized "Entrepreneurs Meet" Mr. Abdul Matlub Ahmed, President, India-Bangladesh Chamber of Commerce & Industries (BCCI) was present as the Chief Guest and told, after completion of higher education, if the graduates don,t get effective job, then the only solution is to become an entrepreneur and create job opportunity for others. He urged the government and the private organizations to come forward to develop infrastructure, ensuring easy loan process and creating business friendly environment. He also said, there is no age limit to start a business Just to start, set your goal and achieve that. Setup your mind, be focused and learn.

Mr. Md. Nazrul Islam Khan, Former Education Secretary to the Government was present as the Special Guest.

In the presidential address Mr. Sabur Khan said that, creating lots of entrepreneur is a solution to unemployment. Realizing this situation. DIU has stressed upon entrepreneurship in Bangladesh. He also said that every problem is an opportunity.

On the meet, country's renowned five young entrepreneurs took part in a discussion session.     

7

                                                                       ব্যবসায় সাফল্যের জন্য বিল গেটসের ৭টি উপদেশ


1. ঝুঁকি নেওয়ার জন্য প্রস্তুত হন :

    “ব্যবসা কয়েকটি নিয়ম ও প্রচুর ঝুঁকির সঙ্গে একটি টাকার খেলা” – বিল গেটস।

আপনি ব্যবসা শুরু করতে গেলে লাভ লোকশানের ব্যাপারে নিশ্চিত হতে পারবেন না। বিল গেটস যখন মাইক্রোসফট শুরু করেন তখন তিনি টেনশনে থাকতেন এই নিয়ে যে, কর্মীদের মাসিক বেতন দিবেন কীভাবে! সুতরাং বুঝতেই পারছেন উনার ঝুঁকিটা কত বড়মাপের ছিল। পৃথিবীর সবকিছুই  অনিশ্চিত, এখনে কিছু পেতে হলে কিছু না কিছু ত্যাগ করতে হবেই।আপনি যদি আপনার চলার পথে উৎসাহ এবং সাহস ধরে রাখতে পারেন তাহলে আপনি সফল হবেনই। কোন কিছুই আপনাকে আটকাতে পারবে না।


2. সাফল্যের জন্য কখনই দ্রুত পদক্ষেপ নিবেন না

    “সাফল্যের একটি মূল উপাদান হল ধৈর্য্য” – বিল গেটস

আপনি কোন কিছুই সহজে পাবেন না, এর জন্য ধৈর্য্য সহকারে চেষ্টা ও সংগ্রাম করে যেতে হবে। পল এলেন ও বিলগেটস মাইক্রোসফটের যাত্রা শুরু করেছিলেন একটি নড়বড়ে প্রতিষ্ঠান হিসেবে কিন্তু তাদের চেষ্টা ও পরিশ্রমের দরুন বর্তমানে মাইক্রোসফটের বাজারমূল্য ৫০০০০ কোটি ডলারেরও বেশি। একটি প্রবাদ আছে যে, There are no shortcuts to success. তাই পরিকল্পনা না করে তড়িৎগতিতে কোন সিদ্ধান্ত নিবেন না। সুনির্দিষ্ট প্ল্যান নিয়ে ব্যবসায় নেমে পড়ুন আর তাড়াহুড়ো না করে সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নিন।


3. আপনি যা তার জন্যই গর্বিত হোন

    “পৃথিবীর কারো সাথেই নিজেকে তুলনা করবেন না, যদি তা করেন তাহলে আপনি নিজেই নিজেকেই অপমান করছেন” – বিল গেটস

আমাদের বেশিরভাগই হতাশায় ভোগি এই কারণে যে, আমরা অন্যদের মত সফল, সম্পদশালী ওবং বুদ্ধিমান না। আপনি চাইলেই বিল গেটস হতে পারবেন না কিন্তু আপনার এটা জানা উচিত যে, সব মানুষ এক রকম নয় , সবারই ইউনিক কিছু বৈশিষ্ট্য থাকে যা অন্য কারো থাকে না। নিজের এই ইউনিক বৈশিষ্ট্যটি খুঁজে বের করুন এবং এর উপর আস্থা রাখুন সফল আপনি হবেনই। নিজের যত সক্ষমতা আছে তার সবকিছু ব্যবসাতে ঢেলে দিন। ব্যবসাতে প্রতিনিয়ত কলা-কৌশলে পরিবর্তন আনুন। ব্যবসা করতে গেলে আত্মবিশ্বাস সবচেয়ে বড় শক্তি, বিল গেটস এই আত্মবিশ্বাসের দ্বারাই হার্ভার্ড ছেড়ে দিয়ে মাইক্রোসফট গড়তে পেরেছিলেন।


4. সবসময় নম্র থাকুন

    “সাফল্য একজন উস্কানি দেওয়া শিক্ষকের মত, যা বুদ্ধিমান লোকদের মাথায় এটি ঢুকায় যে, তারা কখনো ব্যর্থ হবে না” -বিল গেটস

অনেকেই সফলতা পেয়ে নিজেকে আকাশ্চুম্বী মনে করা শুরু করে দেয়। যদি আপনিও তা মনে করেন তাহলে আমি বলব আপনি সফলতার তাৎপর্যই বুঝেন না। আপনি বিশ্বাস করুন আর না করুন, জীবন হল একটি চাকার মত অর্থাৎ আনপ্রেডিকটেবল। আজ আপনার অবস্থান অনেক উপরে, কাল তলানিতে থাকা অসম্ভব কিছু না। আপনি সফলতার যত উপরেই উঠুন না কেন কোনসময়ই ভুলবেন না আপনি কোথায় ছিলেন। আপনার কর্মীদের সাথে সবসময় ভাল আচরণ করুন এতে তারা আপনার কোম্পানিকে সর্বোচ্চ বেনিফিট দিতে উৎসাহিত হবে। আপনার কোম্পানীকে তারা নিজের মনে করবে।


5. সবকিছু ইতিবাচকভাবে নিন এবং শিখতে ভালবাসুন

    “ আপনার সবচেয়ে অসন্তুষ্ট কাস্টমাররাই আপনার শেখার সর্বোত্তম উৎস” -বিল গেটস

ব্যবসার শুরুতে আমরা যদি সমলোচনা বা খারাপ প্রতিক্রিয়া পাই তাহলে আমরা উৎসাহ হারিয়ে ফেলি। কিন্তু আপনি যদি অন্তর্দৃষ্টি দিয়ে দেখেন তাহলে বুঝতে পারবেন যে কাস্টমারদের সমলোচনাই আপনার শেখার সর্বোত্তম স্থান। বিজনেস স্ট্রেটেজিতে আপনার ভুল কিংবা অসম্পূর্ণতাগুলো সবচেয়ে ভালোভাবে চিহ্নিত করা যায় কাস্টমারদের কাছ থেকে পাওয়া ফিডফ্যাক হতে। কাস্টমারদের কাছ হতে আসা সমলোচনা এবং খারাপ প্রতিক্রিয়াগুলি ইতিবাচকভাবে নিন এবং এগুলোকে আপনার প্রতিষ্ঠানের উন্নয়নের প্রভাবক হিসেবে ব্যবহার করুন।


6. ব্যর্থতাকে মেনে নিন এবং এগিয়ে যান

    “সাফল্যকে উদযাপন করা ভাল ,তবে তার চেয়ে গুরুত্বপূর্ণ হল ব্যর্থতা থেকে পাওয়া  শিক্ষাকে মনে রাখা” -বিল গেটস

আপনি যখন সফল হবেন  তখন সবাই আপনাকে সম্মান করবে, গুরুত্ব দিবে, সাহায্য করতে চাইবে। আপনার জীবন আনন্দে ভরপুর থাকবে। কিন্তু যখন ব্যর্থতায় পতিত হবেন তখন দেখবেন কেউ আপনাকে চিনবেই না, চারিদিকে অন্ধকার দেখবেন। তখন আপনি বন্ধু, শুভাকাংখী কিংবা ব্যবসার কৌশল প্রভৃতির আসল রূপটা বুঝতে পারবেন। ব্যর্থতা আপনাকে যে শিক্ষা দিবে তা আর কোথাও হতে পাবেন না। আপনি জীবনে সফলতার যত উপরের অবস্থানেই যান না কেন ব্যর্থতা থেকে পাওয়া শিক্ষাগুলি ভুলবেন না, এই শিক্ষাগুলিই আপনার সফলতার প্রতিটা ধাপ গড়ে তুলতে সহয়তা করবে। আর জীবনে ভুল বা ব্যর্থতা আসবেই, বিল গেটসও প্রথমত Traf O data ব্যবসাতে সফলতার মুখ দেখেননি।


7. যত দ্রুত সম্ভব নিজেই নিজের বস হোন

    “যদি তুমি নিজের স্বপ্ন গড়তে না পার, তাহলে অন্য কেউ তার স্বপ্ন গড়তে তোমাকে ভাড়া করবে” – বিল গেটস

বিল গেটস অল্প বয়সেই তার কোম্পানির বস হয়েছিলেন, যা তাকে আজকের অবস্থানে নিয়ে এসেছে। আপনি যেই ব্যবসাই শুরু করতে চান না কেন, দেরি না করে আজই নেমে পড়ুন। যত দেরি করবেন আপনার মনোবল ততই কমে যাবে।

সর্বশেষ কথা হল, উদোক্তাদের পথ সবসময়ই বাধা-প্রতিবন্ধকতায় পরিপূর্ণ হয় বিল গেটসও এর ব্যতিক্রম ছিলেন না। ব্যবসার শুরু্র আগে ব্যবসার বিষয়টি নিয়ে প্রচুর স্টাডি করুন। কী করলে আপনার ব্যবসা্র প্রসার বাড়বে, লক্ষ্যমাত্রার মুনাফা অর্জিত হবে তা খেয়াল করে ব্যবসায়ের সিদ্ধান্তগুলা একে একে নিতে হবে। বিগত বছরের ভুলগুলির কারণ খুঁজে বের করুন এবং সেগুলো যাতে আর না হয় সে অনুযায়ী পদক্ষেপ নিন। আর হ্যাঁ পরিশ্রম, মূলত এর উপরই আপনার ব্যবসার বর্তমান-ভবিষত নির্ভর করবে। বিল গেটস বছরের মাত্র দুইদিন পূর্ণ বিশ্রাম নিতেন তাও আবার সারাদিন বই পড়ে কাটাতেন।

8
Entrepreneurship Department of DIU, under the name of eminent entrepreneurs of Bangladesh, has taken on initiative to develop 500 new entrepreneurs (30% women entrepreneurship) in the country within next 5 years under the project "Are You the Next Startup" ?

Finally, 10 candidates got the scholarship under  "Are You the Next Startup" in its second phase. They will avail chance to enroll in 4 years graduation program on Bachelor of Entrepreneurship under department in Summer 2017. The scholarship result was officially announced on May 14, 2017 at the conference room of the university by Mr. Md. Sabur Khan, Chairman, BoT, DIU in presence of ather high officials of DIU.

The Scholarship winners are : Naima Jahan (Tangail), Md. Nahidul Islam (Bhola), Farhan Ejaj (Dhaka), Sanzoy Paul (Thakurgoon), Tauhidur Rahman Adil (Brahmanbaria), Farhan Shahriar (Jhalokathi), Sadia Akter Shammi (Bhola), Md. Rafiujjaman (Dhaka), Md. Ujjal Islam (Thakurgoon) and Md. Ahsan Habib (Natore).       
 

9
Career Opportunities :

1. Currently 29000 jobs are available in Bangladesh.

2. Become an Assistant Librarian at School, College and Madrasah.

3. Build your career as a noble professional.

4. Opportunities to complete Masters Degree.

5. Chances to contribute in building IT enabled educational society.

6. Recognition to get equivalent status as assistant teacher in school and madrasah.

10
Real Estate / BRE STUDENTS AFTER COMPLETING THIS PROGRAM .......
« on: June 14, 2017, 10:11:28 AM »
THEY WILL HAVE SKILLS & ABILITIES :

1. An understanding of the role of real estate in the economy of a country.

2. An understanding of the role of the licensed real estate broker and sales person in the real estate transaction.

3. An understanding of the various laws impacting real estate transactions.

4. The ability to calculate and explain sales and lease financing transactions in real estate.

5. The ability to engage in professional practices of real estate valuation.

6. The ability to devise and implement real estate property management and marketing plan.

11
MCT / BOOST UP YOUR CAREER IN ANIMATION & MULTIMEDIA
« on: June 14, 2017, 08:53:19 AM »
Beside the expansion of information technology in global market there has been creating huge job opportunity in 3D Animation sectors as well as IT sectors. To accomplish the current demand of these sectors, Daffodil International University (DIU) was established in 2002 with the purpose of bridging the gab between the requirements of the rapidly booming 3D Animation industries, Visual Special Effects industries and in IT industries for skilled professionals who achieve industry needs. To provide skilled professional to then global market.

12
MCT / Course objectives of Multimedia & Creative Technology.
« on: June 10, 2017, 01:06:23 PM »
B.Sc. in Multimedia and Creative Technology (MCT) blends the creative design, multimedia technology encompassing media and computation.

Train students by industry driven software to reach a high level Produce a range of projects to develop style and portfolio. Allow students to become apart of the 3D games and film production network in Bangladesh and beyond.

Enrich technical knowledge with theoretical topics such as art, design and traditional animation.

13
খাবার খেতে বসলে মুখে এলাচ চলে গেলে মুখের স্বাদটাই মাটি হয়ে যায় অনেকের। ম নে মনে ভাবতে থাকেন এলাচ খাবারে না দিলেই কি নয়? কিন্তু সত্যিই এই এলাচ রান্নাতে না ব্যবহার করলেই নয়।  কারণ রান্নার স্বাদ ও গন্ধ বাড়ানো এলাচের অন্যতম কাজ।  কিন্তু আপনি জানেন কি রান্না ছাড়াও আপনি এলাচ খেলে তা আপনার ১০ টি শারীরিক সমস্যা দূরে রাখবে? অনেকেই হয়তো বিষয়টি জানেন না।  কিন্তু প্রতিদিন মাত্র ১ টি এলাচ খাওয়ার ফলে নানা রকম সমস্যার সমাধান পাবেন।


আসুন জেনে নেওয়া যাক এলাচের উপকারী গুণ সম্পর্কে ….

১) এলাচ এবং আদা সমগোত্রীয়।  আদার মতোই পেটের নানা সমস্যা এবং হজমের সমস্যা থেকে মুক্তি দিতে এলাচ অনেক কার্যকরী।  বুক জ্বালাপোড়া, বমি ভাব, পেট ফাঁপা, অ্যাসিডিটির হাত থেকে মুক্তি পেতে এলাচ মুখে দিন।
২) দেহের ক্ষতিকর টক্সিন দূর করে দিতে এলাচের জুড়ি নেই। এলাচের ডিউরেটিক উপাদান দেহের ক্ষতিকর টক্সিন পরিষ্কারে সহায়তা করে।
৩) রক্তনালীতে রক্ত জমে যাওয়ার সমস্যায় ভুগে থাকেন অনেকেই।  এলাচের রক্ত পাতলা করার দারুণ গুনটি এই সমস্যা থেকে মুক্তি দেবে।  প্রতিদিন এলাচ খেলে রক্তের ঘনত্ব সঠিক থাকে।
৪) এলাচের ডিউরেটিক উপাদান উচ্চ রক্তচাপের সমস্যা কমিয়ে আনতে সক্ষম।  দেহের বাড়তি ফ্লুইড দূর করে এলাচ উচ্চ রক্তচাপের সমস্যা নিয়ন্ত্রণে আনতে সহায়তা করে।
৫) মুখে খুব বেশি দুর্গন্ধ হয়? একটি এলাচ নিয়ে চুষতে থাকুন।  এলাচ মুখের দুর্গন্ধ সৃষ্টিকারী ব্যাকটেরিয়া ধ্বংস করে মুখের দুর্গন্ধ দূর করে।
৬) নিয়মিত এলাচ খাওয়ার অভ্যাস মুখের দুর্গন্ধের পাশাপাশি মাড়ির ইনফেকশন, মুখের ফোঁড়া সহ দাঁত ও মাড়ির নানা সমস্যা থেকে রক্ষা করে।
৭) গবেষণায় দেখা গেছে নিয়মিত এলাচ খাওয়ার অভ্যাস ক্যান্সার প্রতিরোধে সহায়তা করে।  এলাচ দেহে ক্যান্সারের কোষ গঠনে বাঁধা প্রদান করে থাকে।
৮) এলাচের অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান ত্বকে বয়সের ছাপ, রিংকেল, ফ্রি র্যাহডিকেল ইত্যাদি পড়তে বাঁধা প্রদান করে। এলাচ ত্বকের ক্ষতি পূরণেও বেশ সহায়ক।

14
Common Forum/Request/Suggestions / IELTS :
« on: June 23, 2016, 11:38:55 AM »


What is IELTS ?
Ans: IELTS Stands for International English Language Testing System.

Why IELTS ?
Ans: It is primarily designed to assess the readiness of candidates to study or train in further or higher education courses held in English at college or university. IELTS examination can be taken in over 100 different countries in the world.

Types of IELTS ?
There are tow versions of the test: (1) Academic (2) General Module

Academic VS General Module :

Academic Module : Students wishing to study at postgraduate or undergraduate level in an English speaking country should take the Academic Module.

General Module : The General Testing module is designed for those students who plan to undertake training or secondary school education in an English Speaking country. The General Training Module is also used in Canada, Australia and New zealand to assess the language skill of in coming migrants, candidates must decide in advance which of the two modules the wish to sit on the results are not interchangeable.

Overview of the test :

The test is in four parts reflecting the four basic language skills :
(a) Listening (Same questing for all modules)
(b) Reading (Different questions for Academic & General Traing Modules)
(c) Writing (Different questing for Academic & General Training Modules)
(d) Speaking (Same questions for all modules) 
 
Duration of the test :

The examination takes 2 hours 55 minutes to complete. Listening 30M+10M transfer time.

4 sections, 40 questions, reading 1 hour.
3passages, 40questions, writing-1hours, Task-1(150words)
(20M.), Task-2 (250words) (40M)
Speaking-15Minutes, Part1+Part-2,Part3
Total=2hrs. 25M.

Student sit the Listening, Reading & Writing Papers in that order one day.

The speaking test may be held up to two days later or on the same day after the writing test.
 
RESULT SYSTEM :
   
         Results are usually given within two weeks of the test. Result are usually valid for 2 Years.

A candidate cannot pass of fail the IELTS examination. The University or college that he/she wishes to enter will inform him/her of the overall IELTS Band score they require for enrollment in the particular course he/she wishes to study.

Performance is rated on a scale of 0-9 for each of the four skills (there are on t half marks in the writing and speaking sub tests). The overall Band scores, with fractional scores rounding up or down to he nearest x .o or x.S score (with x.25 md x 75 rounding up). Candidature receive a test report form which shares their overall performance reported as a single brand score as well as the individual scores they received for each past of the test.


 
 



15
Permanent Campus of DIU / SPECIAL FEATURES OF PERMANENT CAMPUS :
« on: June 14, 2016, 02:33:44 PM »


* Sports facilities : Swimming pool, Golf, Football, Cricket, Basketball, Volleyball, Tennis, All indoor games.

* Residential venue of International events.

* Transport facilities across the city.

* A place of "Campus Tourism"

* Full Campus is WiFi and CCTV Surveillance.

Pages: [1] 2 3