Show Posts

This section allows you to view all posts made by this member. Note that you can only see posts made in areas you currently have access to.


Topics - Md. Alamgir Hossan

Pages: 1 ... 33 34 [35]
511
Business Administration / Management
« on: June 05, 2015, 12:25:51 AM »
The behavioral management theory is often called the human relations movement because it addresses the human dimension of work. Behavioral theorists believed that a better understanding of human behavior at work, such as motivation, conflict, expectations, and group dynamics, improved productivity.

512
Business Administration / Management
« on: June 05, 2015, 12:24:10 AM »
Efficiency is the getting maximum output from giving minimum input.

513
যুক্তরাজ্য: প্রথমবারেই নির্বাচনে দাঁড়িয়ে যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে চমক দেখালেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ সিদ্দিক। তিনি লেবার পার্টির হয়ে ব্রিটিশ পার্লামেন্টে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনের এমপি নির্বাচিত হয়েছেন।

গতকাল শুক্রবার স্থানীয় সময় ভোর ৫টায় লন্ডনের কেমডেন ভোট গণনা কেন্দ্রের রিটার্নিং অফিসার টিউলিপকে এমপি হিসেবে নির্বাচিত ঘোষণা করেন।

514
টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজার দুর্ঘটনায় শঙ্কিত কোটি ভক্ত-সমর্থকরা। যদিও তার আহতের বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) এবং মাশরাফি নিজেও বলেছেন গুরুতর কিছু হয়নি, খেলতে পারবেন বলে জানানো হয়েছে।

কিন্তু প্রশ্ন হলো- দুই-দুইটা গাড়ি থাকার পরেও কেন রিকশা নিয়ে মাঠে গেলেন তিনি!হুম, কারণটি জানালেন মাশরাফি নিজেই।

মাশরাফি জানিয়েছেন, দুইটি গাড়িই দুর্ভাগ্যজনকভাবে বৃহস্পতিবার তার নাগালের বাইরে ছিলো। মেয়ে হুমাইরার টিকা দেওয়ার তারিখ থাকায় একটি গাড়ি মেয়েকে নিয়ে গেছে। অপরদিকে আরেকটি গাড়ির ব্রেক নষ্ট থাকার কারণে সেটি নিতে পারেননি তিনি।

তার বাসা থেকে মিরপুর স্টেডিয়াম ১০-১৫ মিনিটের দূরত্ব হওয়ার কারণেই রিকশা নিয়ে অনুশীলনে যান মাশরাফি।

প্রসঙ্গত, আজ বৃহস্পতিবার অনুশীলনে যাওয়ার পথে মাশরাফিকে বহন করা রিকশাকে পিছন থেকে ধাক্কা দেয় একটি বাস। সকাল ৯ টায় বাসা থেকে বের হয়ে স্টেডিয়ামের উদ্দেশে রিকশায় রওয়ানা দিলে এই দুর্ঘটনা ঘটে। এতে তার দু'হাতে ও হাঁটুতে আঘাত পেলে পরে দুই হাত ও হাঁটুতে ব্যান্ডেজ করা হয়।

515
ভারতের কলকাতার একটি বেসরকারি সংস্থায় বিরুদ্ধে অভিযোগ উঠেছে শুধুমাত্র দাড়ি রাখার কারনে মুহাম্মাদ আলি ইসমাইল নামক এক কর্মকর্তাকে চাকরিচূত করাহয়েছে। অথচ বিগত সাত বছর ধরে এই সংস্থায় উচ্চপদে কর্মরত ছিলেন পিকনিক গার্ডেনের এই বাসিন্দা।

মহম্মদ আলি ইসমাইল জানান, গত বছর হজ করতে যান তিনি। তারপরই সব কিছু বদলে যায়। ২০১৪ সেপ্টেম্বর মাস থেকে আচমকাই তাঁর বেতন বন্ধ করে দেওয়া হয়। চলতি বছরের মার্চ মাস থেকে তাঁকে অফিসে আসতেও নিষেধ করা হয়। এরপর জুনের ১৭ তারিখ বকেয়া বেতন চাইতে, দক্ষিণ কলকাতায় সংস্থার দফতরে গেলে তাঁকে অফিস থেকে বের করে দেওয়া হয়।

তারপর বিষয়টি নিয়ে বালিগঞ্জ থানায় যান ইসমাইল। কিন্তু কর্তব্যরত পুলিশ অফিসার কোন এফআইআর না নিয়ে, তাঁকে নিয়ে নিজেই চলে যান ওই সংস্থায়। তারপর কর্তব্যরত পুলিশ অফিসার তাঁকে জোর করে মালিক পক্ষের সঙ্গে মধ্যস্থতা করার পরামর্শ দেন। শুধু পরামর্শই নয়। অভিযোগ, এক প্রকার জোর করে তাঁকে মধ্যস্থতা করতে বাধ্য করা হয়।

মুহাম্মাদ আলি ইসমাইল চিন্তিত, শুধু দাড়ি রাখার কারণে যদি তাঁকে কোনও সংস্থা থেকে সন্ত্রাসী হিসাবে গণ্য করা হয়, তাহলে আগামী দিনে তিনি যদি নিজে থেকে কোনও ব্যবসা শুরু করেন, তখনও কি ধরনের বাধা তাঁর জন্য অপেক্ষা করছে।
পাঠকের মতামত:

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

516

খবর > বাংলাদেশ > চান্দিনায় বাসে ‘নাশকতা’ তদন্তে কমিটি
চান্দিনায় বাসে ‘নাশকতা’ তদন্তে কমিটি

শবে বরাতের রাতে কুমিল্লার চান্দিনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাসে ‘নাশকতার’ ঘটনা তদন্তে একটি কমিটি করেছে জেলা প্রশাসন।


অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলামুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের এই কমিটি গঠন হয়েছে বলে জেলা প্রশাসক হাসানুজ্জামান কল্লোল সাংবাদিকদের জানিয়েছেন।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার, চান্দিনা ও দেবিদ্বার উপজেলার দুই ইউএনও এবং চান্দিনার দায়িত্বপ্রাপ্ত এএসপি এই কমিটির সদস্য থাকছেন।

মঙ্গলবার মধ্যরাতে চান্দিনা উপজেলা সদর এলাকার পাট গবেষণা কেন্দ্রের সামনে কয়েকজন দুর্বৃত্ত বাইরে থেকে বাসে কিছু ছুড়ে মারলে আগুন ধরে যায়। এতে পাঁচজন দগ্ধ ও আরও তিনজন আহত হন।

ঢাকা থেকে রাঙামাটিগামী ইউনিক পরিবহনের বাসটিতে পেট্রোল বোমা ছোড়া হয়ে থাকতে পারে বলে চান্দিনা থানার ওসি রসুল আহমেদ নিজামীর ধারণা।

এর আগে চলতি বছরের ৫ জানুয়ারি থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত বিএনপি-জামায়াত জোটের ডাকা ৯২ দিনের টানা অবরোধ-হরতালে বাস ও ট্রাকসহ বিভিন্ন যানবাহনে পেট্রোল বোমা ছুড়ে নাশকতার ঘটনা ঘটেছিল।

ওই সময় এসব নাশকতায় অন্তত ১৩০ জন মানুষ দগ্ধ হয়ে মারা যায়। দগ্ধ আরও অনেকেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেন।

তখন কুমিল্লায়ও এই ধরনের ঘটনা ঘটেছিল। চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা ছোড়া হলে আটজনের মৃত্যু হয়, আহত হন ২৫ জন।

ওই সময়ে দেশে যারা অরাজকতা সৃষ্টি করতে নাশকতা করেছে তারাই শবে বরাতের রাতে বাসে নাশকতার পেছনে থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেন কুমিল্লার জেলা প্রশাসক হাসানুজ্জামান।

তিনি সাংবাদিকদের বলেন, প্রকৃত দুষ্কৃতকারীদের ধরার জন্য র‌্যাব, বিজিবি ও পুলিশের সমন্বয়ে যৌথ বাহিনীর চিরুনি অভিযান চালানো হবে।

517
Business Administration / Human Resource Management
« on: June 04, 2015, 11:35:28 AM »
Human is most critical animal in the society whose has unlimited capacity to add value in the society, So it is dominant to other factors of production.

518
Business Administration / Management
« on: June 03, 2015, 11:52:29 PM »
Management is the set of activities such as (planning, organizing, leading and controlling) to achieve organizational goals with the utilization of scarce resources effectively and in efficient manner.

Pages: 1 ... 33 34 [35]