World latest thin smartphone

Author Topic: World latest thin smartphone  (Read 607 times)

Offline Badshah Mamun

  • Global Moderator
  • Hero Member
  • *****
  • Posts: 1823
    • View Profile
    • Daffodil International University
World latest thin smartphone
« on: June 20, 2013, 09:51:02 PM »
World latest thin smartphone


সম্প্রতি বাজারে আনা হুয়াওয়ের অ্যাসান্ড পি৬ মডেলের নতুন স্মার্টফোনকে বলা হচ্ছে বিশ্বের সবচেয়ে পাতলা স্মার্টফোন। মাত্র ৬.১৮ মিলিমিটার পুরু এ স্মার্টফোনের মাধ্যমে নতুন করে অ্যাপল এবং স্যামসাংয়ের সঙ্গে প্রতিযোগিতায় নামতে যাচ্ছে হুয়াওয়ে।
অ্যাপলের আইফোন ৫ আর স্যামসাংয়ের গ্যালাক্সি এসফোরের সঙ্গে হুয়াওয়ের নতুন এ স্মার্টফোনের তুলনা করছেন নির্মাতারা। তাঁদের দাবি, অ্যাসান্ড পি৬ আইফোন কিংবা স্যামসাংয়ের তুলনায় কোনো অংশে পিছিয়ে নেই। বর্তমানে আইফোন ৫-এর পর্দা ৪.৫ ইঞ্চি, এসফোরের পর্দা ৫ ইঞ্চি এবং অ্যাসান্ড পি৬-এর পর্দা ৪.৭ ইঞ্চি।

হুয়াওয়ের কনজ্যুমার বিজনেস গ্রুপের প্রধান নির্বাহী রিচার্ড ইও বলেন, ‘আমাদের নতুন এ স্মার্টফোন বাজারে থাকা সব স্মার্টফোনের তুলনায় তারকা বলা যায়।’ ২০১৫ সালের মধ্যে বিশ্বের সেরা তিনটি ব্র্যান্ডের মধ্যে এটি একটি হবে বলেও মনে করেন তিনি।

গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিংসিস্টেম চালিত অ্যাসান্ডের সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলো আরও উন্নত এবং সহজে ব্যবহার করা যাবে। এতে রয়েছে শক্ত এবং ব্যবহার-উপযোগী সিলভার মেটাল দিয়ে তৈরি মূল খাপ, যা আইফোন ৪ কিংবা ৫-এ ব্যবহার করা হয়েছে।

হুয়াওয়ের এমন স্মার্টফোন বাজারে কতটা সাড়া ফেলতে পারে, সে বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন স্মার্টফোন বাজার বিশেষজ্ঞরা। তাঁদের মতে, বর্তমান স্মার্টফোন বাজারে শীর্ষে থাকা অ্যাপল এবং স্যামসাংকে পেছনে ফেলতে চাইলে বেশ বেগ পেতে হবে যেকোনো প্রতিষ্ঠানকেই। তবে নতুন স্মার্টফোন নিয়ে বেশ আশাবাদী হুয়াওয়ে। —বিবিসি ও টেলিগ্রাফ অবলম্বনে কাজী আলম


Source: http://prothom-alo.com/detail/date/2013-06-20/news/361754
Md. Abdullah-Al-Mamun (Badshah)
Assistant Director, Daffodil International University
01811-458850
badshah@daffodilvarsity.edu.bd
www.daffodilvarsity.edu.bd

www.fb.com/badshahmamun.ju
www.linkedin.com/in/badshahmamun
www.twitter.com/badshahmamun