সনি ঘোষণা করল দুটি নতুন মিররলেস ক্যামেরা

Author Topic: সনি ঘোষণা করল দুটি নতুন মিররলেস ক্যামেরা  (Read 389 times)

Offline sadia.ameen

  • Sr. Member
  • ****
  • Posts: 266
  • Test
    • View Profile
মিররলেস ক্যামেরা হল কম্প্যাক্ট এবং ডিএসএলআর ক্যামেরার সংমিশ্রণ। যা কিনা মূলত ছোট আকারের কম্প্যাক্ট ক্যামেরায় ডিএসএলআর এর সকল সুবিধা প্রদানের দাবি করে থাকে। তবে তা সম্পূর্ণও সত্যি না হলেও এর ছবির মান যে কম্প্যাক্ট ক্যামেরার চেয়ে উন্নত তা বলা যায়। আর আজ সনি ঘোষণা করল তাদের নতুন দুটি মিররলেস ইন্টারচেঞ্জেবেল ক্যামেরা।

সনি দুটি মিররলেস ইন্টারচেঞ্জেবেল লেন্স ক্যামেরা ঘোষণা করেছে। ক্যামেরা দুটির একটি হল সনির নেক্স সিরিজের এবং আরেকটি হল আলফা সিরিজের ক্যামেরা। এর মধ্যে সনি নেক্স সিরিজের ক্যামেরা মডেল নং হল নেক্স-৫টি যা কিনা গত বছরের নেক্স-৫আর ক্যামেরার উত্তরসূরি বলা হচ্ছে। অবশ্য ক্যামেরাটি আগেরটির মতনই তবে এতে কিছু নতুন সুবিধা আছে যেমন এনএফসি।

সনির এই এনএফসি সুবিধা ক্যামেরাটিকে যেকোনো এনএফসি সংবলিত ডিভাইসের সাথে ছবি শেয়ার করতে সাহায্য করে। এছাড়া সনির প্লেমেমরিস ক্যামেরা অ্যাপের মাধ্যমে আইওএস ডিভাইসের সাথেও ছবি শেয়ার করা যাবে। এছাড়া ক্যামেরাটিতে রয়েছে ১৬.১ মেগাপিক্সেল এপিএস এইচডি CMOS সেন্সর এবং সাঠে আরও আছে ৯৯ ফাস্ট হাইব্রিড অটো ফোকাস সিস্টেম যা কিনা অটো ফোকাস কে দ্রুত করতে ফেইজ এবং কন্ট্রাস্ট ডিটেকশনকে কাজে লাগিয়ে উন্নতমানে ছবি তুলতে সাহায্য করে।

সনির নেক্স-৫টি আগামী সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে। সনির SELP1650 16-50mm পাওয়ার জুম লেন্স সহ এর মূল্য ৭০০ ডলার এবং শুধু ক্যামেরা ৫৫০ ডলার।

আর এ৩০০০ হল আলফা ক্যামেরা সিরিজের নতুন সংযোজন। এই ক্যামেরার গঠন ডিএসএলআর আকৃতির। ২০.১ মেগাপিক্সেল এপিএস এইচডি CMOS সেন্সর সংবলিত ক্যামেরায় আছে ই-মাউন্ট সনি লেন্স, এবং ফুল এইচডি রেকর্ডিং সুবিধা ৬০ কিংবা ২৪ ফ্রেম পার সেকেন্ডে। আছে ৩.০ ইঞ্চি এলসিডি স্ক্রিন, বিল্ট ইন ফ্ল্যাশ এবং অতিরিক্ত ফ্ল্যাশ এবং মাইক্রোফোন লাগানোর সুবিধা। ৪০০ ডলার মূল্যে আগামী সেপ্টেম্বর ১৮-৫৫ লেন্সসহ এটি আগামী সেপ্টেম্বর বাজারজাত করা হবে।(priyo.com)