পৃথিবীর সবচেয়ে ছোট ডিএসএলআর ক্যামেরা Rebel SL1 আনছে ক্যানন

Author Topic: পৃথিবীর সবচেয়ে ছোট ডিএসএলআর ক্যামেরা Rebel SL1 আনছে ক্যানন  (Read 385 times)

Offline sadia.ameen

  • Sr. Member
  • ****
  • Posts: 266
  • Test
    • View Profile
নতুন একটি ডিএসএলআর ক্যামেরা আসছে ক্যাননের কাছ থেকে এমন গুজব আগে থেকেই ছিল। সেই গুজব সত্য প্রমানিত করে ক্যানন ঘোষনা দিল এসটিএম লেন্স সমর্থিত Rebel SL1 মডেলের নতুন একটি ডিএসএলআর ক্যামেরার যা এযাবতকালের সবচেয়ে ছোট ডিএসএলআর বলে বিবেচিত হচ্ছে। স্পেসিফিকেশনের দিক দিয়েও বেশ আকর্ষনীয় ক্যামেরাটি। আর আকৃতিতে বেশ ছোট হওয়ায় Rebel SL1 ভ্রমনের জন্য বেশ সহায়ক একটি ক্যামেরা হবে বলে ধারনা করা হচ্ছে।

ক্যানন Rebel SL1 ক্যামেরাটিতে থাকছে ক্যানন ইএফ ৪০এমএম এফ/২.৮ এসটিএম প্যানকেক লেন্স সংযুক্ত বেশ উজ্জ্বল এবং উন্নতমানের ১৮ মেগাপিক্সেল DIGIC 5 CMOS সেন্সর সমৃদ্ধ ক্যামেরা যা দিয়ে ফুল এইচডি (১০৮০ পি) মানের ভিডিও ধারনা করা যাবে। ক্যামেরাটির আকার ৪.৬*৩.৫৭*২.৭৪ ইঞ্চি এবং ওজন ০.৮ পাউন্ড। ক্যামেরাটি এর আগের মডেল Rebel T4i থেকে ২৫% ছোট।

১৮ মেগাপিক্সেল এপিএস-সি সিএমওএস ক্যামেরা সেন্সরটি আইওএস ১০০-১২৮০০ পর্যন্ত সমর্থিত যা ২৫,৬০০ পর্যন্ত বাড়ানো সম্ভব। DIGIC 5 প্রসেসরের কারনে ক্যামেরাটি দিয়ে প্রতি সেকেন্ডে ৪ টি ফ্রেম তোলা যায়। এছাড়া এতে আছে নতুন ধরনের nine-point অটোফোকাস পদ্ধতি। ক্যামেরাটি আছে ৩” টাচস্ক্রিন ডিসপ্লে যা দিয়ে সকল ফাংশন নিয়ন্ত্রন করা যায়। ক্যামেরাটি ক্যাননের ইএফ এবং ইএফ-এস লেন্স সমর্থন করে।

ক্যানন Rebel SL1 ক্যামেরাটির লেন্স ব্যতীত মূল্য নির্ধারন করেছে $৬৫০ এবং নতুন EF-S 18-55mm f/3.5-5.6 IS STM লেস সহ ক্যামেরাটির বিক্রয় মূল্য নির্ধারন করেছে $৮০০।

সুত্রঃ igyaan.in