ফরচুন ১০০ কোম্পানির তালিকার শীর্ষে গুগল : নেই অ্যাপল ও টুইটার

Author Topic: ফরচুন ১০০ কোম্পানির তালিকার শীর্ষে গুগল : নেই অ্যাপল ও টুইটার  (Read 246 times)

Offline sadia.ameen

  • Sr. Member
  • ****
  • Posts: 266
  • Test
    • View Profile
সম্প্রতি ফরচুন প্রকাশ করেছে ২০১৪ সালে কাজ করার জন্য সেরা ১০০টি কোম্পানির তালিকা। আর এই তালিকার শীর্ষে স্থান করে নিয়েছে সার্চ জায়ান্ট গুগল।

এ বছর চাকরি করতে চাইলে গুগল সবচেয়ে সেরা জায়গার খেতাব দখল করে নিয়েছে। মজার ব্যাপার হলো, গুগলের প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলো তালিকার অনেক নিচে। মাইক্রোসফটকে রাখা হয়েছে টপ ১০০ বেস্ট কোম্পানিজ টু ওয়ার্ক ফর ইন ২০১৪ তালিকার ৮৬তম স্থানে। অন্যদিকে অ্যাপল, ফেসবুক ও টুইটার পুরো লিস্ট থেকেই বাদ পড়েছে।

উল্লেখযোগ্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে ২ নম্বরে এসএএস, ৭ নম্বরে সেলসফোর্স ডটকম, ৮ নম্বরে ইনটুইট, ২৯ নম্বরে র‌্যাকস্পেস হোস্টিং, ৩২ নম্বরে চিপ নির্মাতা কোয়ালকম, ৫৫ নম্বরে সিসকো, ৭০ নম্বরে অটোডেস্ক, ৮৩ নম্বরে অ্যাডোবি সিস্টেমস, ৮৪ নম্বরে ইন্টেল, ৮৬ নম্বরে মাইক্রোসফট এবং ৯৮ নম্বরে হিটাচি।

দি নেক্সট ওয়েব জানিয়েছে, গুগল এবং এসএএস গত বছরেও তালিকার একই অবস্থানে ছিল। সেলসফোর্স ডকম এবং ইনটুইট দু’টোই এবার টপ ১০-এ স্থান করে নিয়েছে। র‌্যাকস্পেস হোস্টিং-ও র‌্যাংকিং-এ উপরে স্থান পেয়েছে যেখানে নিচে নেমে গেছে সিসকো, কোয়ালকম এবং হিটাচি।

অন্যদিকে অ্যাডোবি সিস্টেম গত বছরের এই তালিকায়ই ছিল না।

গুগলের তালিকার শীর্ষে স্থান করে নেয়ার কারণ হিসেবে ফরচুন বলছে, গুগলের স্টকের দাম গত বছর ১ হাজার ডলার ছাড়িয়েছে। এটি প্রত্যেক গুগল কর্মীদের জন্যই সফলতা কেননা গুগল কর্মীদের স্টকহোল্ডারের সুবিধা দেয়া হয়। এছাড়াও গুগলের সিইও ল্যারি পেইজ প্রত্যেক কর্মীকে মানবতার উদ্দেশ্যে দুঃসাহসী হয়ে কাজ করতে বলেছেন। এ লক্ষ্যে কোম্পানিটি নতুন একটি প্রোগ্রামের আওতায় সামাজিক কাজকর্মে অংশ নেয়ার জন্য ঘানা ও ভারতে কর্মী পাঠিয়েছে।

ফরচুনের সঙ্গে প্রফেশনাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম লিংকডইনও গুগলকে কাজ করার জন্য সেরা স্থান হিসেবে অভিহিত করে থাকে। অবশ্য গ্লাসডোর নামের আরেকটি সংস্থার মতে, কাজ করার জন্য প্রযুক্তিভিত্তিক সেরা কোম্পানি হলো টুইটার।