আইসিসির দায়িত্ব পেয়ে গর্বিত কামাল

Author Topic: আইসিসির দায়িত্ব পেয়ে গর্বিত কামাল  (Read 276 times)

Offline Sharifur Rahman

  • Full Member
  • ***
  • Posts: 150
    • View Profile
ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের(আইসিসি) বার্ষিক সভায় ক্রিকেট বিশ্বের নিয়ন্ত্রক এই সংস্থার ১১তম সভাপতি হিসেবে দায়িত্ব নিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি ও পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।
এর আগে ২০১২-২০১৪ মেয়াদে আইসিসির সহ-সভাপতির দায়িত্ব পালন করেন কামাল।
বৃহস্পতিবার মেলবোর্নে অনুষ্ঠিত আইসিসির সভায় মোস্তফা কামালকে সভাপতির দায়িত্ব দেয়া হয়।
একই দিন ভারতীয় ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি নিরঞ্জনস্বামী শ্রীনিবাসন আইসিসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।
 চলতি বছরের ১লা জুলাই থেকে ২০১৫ সালের জুন পর্যন্ত আইসিসির সভাপতির দায়িত্ব পালন করবেন মোস্তফা কামাল। প্রথম কোন বাংলাদেশি হিসেবে এই দায়িত্ব পেলেন তিনি।
নিয়োগ চূড়ান্ত হওয়ার পর সংবাদমাধ্যমকে মোস্তফা কামাল বলেন,‘এটা বাংলাদেশ ক্রিকেটের জন্যে অনেক বড় স্মরণীয় ও ঐতিহাসিক দিন। আমি গর্বিত এই দায়িত্ব পেয়ে। ১৪ বছর আগে বাংলাদেশ ১০ নম্বর টেস্ট র্যাংকিংয়ের দেশ হিসেবে আইসিসির তালিকায় উঠে আসে। আজ একজন বাংলাদেশি আইসিসির ১১তম সভাপতি হয়েছে। সবাইকে ধন্যবাদ জানাচ্ছি, আমাকে ও বাংলাদেশকে এই সম্মান দেয়ার করার জন্যে।’
মোস্তফা কামালের আগে ২০১২ সাল থেকে ২০১৪ সালের জুন পর্যন্ত আইসিসির সভাপতির দায়িত্ব পালন করেন নিউজিল্যান্ডের অ্যালান আইজাক।
পেশায় চর্টার্ড একাউন্ট্যান্ট মোস্তফা কামাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ছিলেন ২০০৯ সালের সেপ্টেম্বর থেকে ২০১৩ সালের অক্টোবর পর্যন্ত।
আইসিসির সহ-সভাপতির দায়িত্ব পালন করেন ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি)সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত। এছাড়া আইসিসির অডিটিং কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন।
তবে বাংলাদেশের ক্রীড়া জগতে তিনি মূলত খ্যাতি পান বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ক্রীড়া সংগঠন আবাহনী লিমিটেডের অন্যতম সংগঠক হিসেবে।
আবাহনীর ডিরেক্টর ও ক্লাব কমিটির চেয়ারম্যান হিসেবে ১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন তিনি।

Source, banglanews24.com
Md. Sharifur Rahman
Administrative Officer
(Office of the Controller of Examinations)
Phone: 9138234-5, Ext: 284, 131
Mobile: 01811458899
E-mail: sharif@daffodilvarsity.edu.bd