মাথায় গজাবে নতুন চুল

Author Topic: মাথায় গজাবে নতুন চুল  (Read 420 times)

Offline Karim Sarker(Sohel)

  • Hero Member
  • *****
  • Posts: 521
  • Test
    • View Profile
মাথায় গজাবে নতুন চুল
« on: January 05, 2015, 02:33:24 PM »
আজকাল চুল পড়ে যাওয়া, চুল পাতলা হয়ে যাওয়ার সমস্যায় কমবেশি সকলেই দিশাহারা। কতোকিছু করেও ঠেকানো যাচ্ছে না চুলপড়া। ফলাফল হিসেবে মেনে নিতে হচ্ছে অকালে টেকোমাথা। দামী দামী ওষুধ আর পার্লারের ট্রিটমেন্ট ছাড়াই এই সমস্যার সমাধান আপনার হাতের নাগালেই। আসুন জেনে নেয়া যাক আপনার করণীয় সম্বন্ধে।

ক্যাস্টর অয়েল কোন অপরিচিত জিনিস নয়। ক্যাস্টর অয়েলে আছে রিসিনোলেইক এসিড যা নতুন চুল, ভ্রু, চোখের পাপড়ি গজাতে অত্যন্ত সহায়ক। এছাড়াও চুলের রুক্ষ্মতা দূর করে চুলকে মোলায়েম করে তুলতে সহায়তা করে এই তেল।

ক্যাস্টর অয়েল ব্যবহার করতে হবে নিয়ম মেনে। সপ্তাহে একদিন করে টানা ৮ সপ্তাহ ব্যবহার করুন এই তেল। মধুর মত ঘন ক্যাস্টর অয়েল ব্যবহার করার পদ্ধতি বেশ সোজা। অয়েলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে নিতে পারেন, ভালো কাজ দেবে। রাতে ঘুমানোর আগে ভালো করে মাথায় মাখুন, বিশেষ করে চুলের গোঁড়ার ত্বকে ম্যাসাজ করে লাগান। সারারাত এই তেল চুলে থাকতে দিন। সকালে শ্যাম্পু করে ফেলুন। কোন বাড়তি কন্ডিশনার লাগবে না।

যে কোন ফার্মেসীতে বা সুপারশপে ক্যাস্টর অয়েল পাওয়া যায়। দেশি-বিদেশি দুই ধরনের তেলগুলো পাবেন ১০০ টাকার মধ্যে। দেরি না করে চুলের যত্নে আজ থেকেই শুরু করুন চর্চা, আর পেয়ে যান ঘন কালো চুল। যাদের বংশগত কারণে বা কোন অসুখের জন্য চুল পড়ে তাদের জন্য অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শই জরুরি। তবে যাদের স্ট্রেস, যত্নের অভাব, ভুল প্রসাধন ইত্যাদি কারণে চুল পড়ে তাদের ক্ষেত্রে ক্যাস্টর অয়েল খুব ভালো কাজে দেবে।
Md. Karim Sarker (Sohel)
Administrative Officer
Daffodil International University
Uttara Campus.
Ph-58952710, Ex-201
Mob-01847140030