Entertainment & Discussions > Photo Gallery

অচেনা ফল

(1/1)

Naznin.Tania:

ছবির এ ফলটি যে তরমুজ, সেটা কেউ বলবে! মানুন আর না মানুন, এর নাম ‘হর্নড মেলন’ বা শিংওয়ালা তরমুজ। আফ্রিকায় এটিকে হর্নড কিউকাম্বার ও জেলি মেলন বলা হয়। ক্যালিফোর্নিয়া, মিসিসিপি, চিলি ও নিউজিল্যান্ডে এ ফলটি জন্মায়।


হঠাৎ দেখলে মনে হবে, কমলা রঙের একটি শেয়াল তাকিয়ে রয়েছে। এ ফলটির নাম ‘আকি’। পশ্চিম আফ্রিকা, ক্যামেরুন, গ্যাবন, ঘানা, গুয়েনা, মালি, নাইজেরিয়া ও সেনেগালে এটি পাওয়া যায়।


এটি পুহালা গাছের ফল।


ব্রোকোলি তো আমরা সবাই চিনি। কিন্তু ছবির এ সবজিটিও কিন্তু এক প্রকার ব্রোকোলি। নাম ‘রোমানেসকো ব্রোকোলি’। এর জন্মস্থান যুক্তরাষ্ট্রে।[/b


ফলটির নাম ‘ফিঙ্গার্ড সিট্রন’। দেখতে হাতের আঙুলের মতো। তাই হয়তো এর এই নাম। ধারণা করা হয়, এর জন্ম উত্তর-পূর্ব ভারত অথবা চীনে। চীন ও জাপানে ফলটি ঘর ও জামাকাপড়ের সুগন্ধি হিসেবে ব্যবহার করা হয়।[/size]


গোলাপি এ ফলটির নাম ‘পিতায়া’। ক্যাকটাস প্রজাতির গাছের এ ফলটি ‘ড্রাগন ফ্রুট’ নামেও পরিচিত। পাওয়া যায় কম্বোডিয়া, থাইল্যান্ড, তাইওয়ান, মালয়েশিয়া, ভিয়েতনাম, শ্রীলংকা, ফিলিপাইন ও ইন্দোনেশিয়াতে।


‘আশিয়ট’ নামের এ ফলটির খোসা লাল রঙের। এর শরীর জুড়ে লোমের মতো এক ধরনের কাঁটা। ফলটির ভেতরের অংশে ছোট ছোট দানাদার লাল ফল। এগুলো মাখন, চিজ, পপকর্ন, পাউরুটি ও পানিয়তে ফুড কালার হিসেবে ব্যবহৃত হয়।


‘আগুয়েজ’ নামের এ ফলটি জন্মায় দক্ষিণ আমেরিকার আর্দ্র আবহাওয়ায়।


http://www.banglanews24.com/beta/fullnews/bn/361931.html#sthash.ukFU2Jor.dpuf

Saujanna Jafreen:
 :)

Saba Fatema:
Very interesting..

Navigation

[0] Message Index

Go to full version