ফেলনা সংবাদপত্রের ৯টি "স্মার্ট" ব্যবহার

Author Topic: ফেলনা সংবাদপত্রের ৯টি "স্মার্ট" ব্যবহার  (Read 255 times)

Offline sabrina

  • Faculty
  • Jr. Member
  • *
  • Posts: 92
    • View Profile
১) আঠা তুলতে

গ্লাস বা বয়ামে সাঁটানো কাগজ তুলে ফেলার পর কী হয়? নিচের জায়গাটা একদম আঠা আঠা ও বিচ্ছিরি হয়ে থাকে। ভিনেগারে সংবাদপটে ডুবিয়ে এই জায়গা ঘষে নিন। আঠা একদম চলে যাবে।
২) আয়না ঝকঝকে করতে

না, সাবান পানি দিয়ে আয়না মুছবেন না। বরং পানিতে নিউজ পেপার ভিজিয়ে সেটা দিয়ে আয়না ঘষে নিন। তারপর শুকনো কাপড় দিয়ে মুছে নিন। এত ঝকঝকে হবে যে অবাক হয়ে যাবেন। জানালার কাঁচও এভাবে পরিষ্কার করতে পারবেন।
৩) ফ্রিজের গন্ধ তাড়াতে

বাজে দুর্গন্ধ হয়েছে ফ্রিজে? নিউজ পেপার পানি দিয়ে ভিজিয়ে দলা পাকিয়ে নিন। এগুলো সারারাত ফ্রিজে রেখে দিন। গন্ধ একদম চলে যাবে। আর বাজে গন্ধ ঠেকাতে ফ্রিজের মাঝে নিউজ পেপার বিছিয়ে রাখুন। বিশেষ করে ভেজিটেবল বক্সে।
৪) বাক্স ফ্রেশ রাখতে

যে কোন বদ্ধ বাক্স, বিশেষ করে প্লাস্টিকের বক্সে এটা ওটা রাখলেই গন্ধ হয়ে যায়। বক্সের ভাঁজে হালকা ভেজা নিউজ পেপার দিয়ে মুখ আটকে রাখুন। গন্ধ চলে যাবে। বক্স ফ্রেশ রাখতে মুখ বন্ধ করার সময় পেপারের টুকরো দিয়ে দিন।
৫) ভেজা জুতো শুকাতে

পানিতে জুতো ভিজে একাকার। ভেজা জুতোর মাঝে ঠেসে নিউজ পেপার ভরুন, ফ্যানের নিচে রেখে দিন। জুতো একদম শুকিয়ে না যাওয়া পর্যন্ত কাগজ ভিজে গেলেই বদলে দিন।
৬) টমেটো পাকাতে

কাঁচা টমেটো নিউজ পেপারে মুড়ে রাখুন। দ্রুত পেকে যাবে।
৭) গিফট র‍্যাপ করতে

নিউজ পেপার দিয়ে গিফট র‍্যাপ করে সুন্দর ফুল আটকে দিন, একেদমই নান্দনিক একটা ডিজাইন হবে। পেপারের রঙ্গিং পাতা গুলো, লাইফ স্টাইল পাতাগুলো ব্যবহার করতে পারেন।
৮) খাম বানাতে

একইভাবে রঙিন পাতাগুলো দিয়ে খাম তৈরি করতে পারেন ঘরের কাজে ব্যবহারের জন্য। একটু সাজিয়ে বন্ধুদের উপহার দেয়ার কাজেও ব্যবহার করতে পারবেন। বানাতে পারেন ব্যাগ, কাগজের ফুল ইত্যাদি অনেক কিছুই।
৯) দামী জিনিস রক্ষা

দামী জিনিস দূরে পাঠাবেন? বক্সের মাঝে বেশী করে নিউজ পেপার ভরে দিন, নষ্ট হবার বা ভাঙার ভয় থাকবে না।
Sabrina Akhter
Senior Lecturer
Dept. Business Administration