সময়ের সঙ্গেই আরও আধুনিক হচ্ছে ফেসবুক। মার্ক জুকেরবার্গের ব্রেইন চাইল্ড ফেসবুক তার জন্ম লগ্নে যেমনটা ছিল এখন তার থেকে অন্তত একশো কোশ এগিয়ে।
সময়ের দাবি মেনেই নিজেকে আরও বেশি করে আপডেট করছে সোশ্যাল নেটওয়ার্ক সংস্থা ফেসবুক।
এবার তাদের আধুনিকতম সংযোজন ভিডিও র্যাং কিং। নাতিদীর্ঘ ভিডিও তো বটেই ডিউরেশন অনুযায়ীও যে ভিডিও তুলনায় একটু বড়, সেই সব ভিডিও র্যাং কিংয়ের ক্ষেত্রে একটা যুগোপযোগী পরিবর্তন আনল ফেসবুক।
একটা অ্যাকাউন্টে যত খুশি ভিডিও'ই থাকুকনা কেন, ফেসবুক প্রোফাইলের ডিসপ্লেতে সেই ভিডিও'ই দেখা যাবে যা সব থেকে বেশি প্রাসঙ্গিক। যে ভিডিও ফেসবুক ব্যবহারকারীরা সবথেকে বেশি বার দেখেছেন সেই ভিউসকে মাথায় রেখেই বুস্ট হবে ভিডিও।
ফেসবুক তাদের নিজস্ব ব্লগে জানিয়েছে, "একটা ভিডিও কতক্ষণ ধরে দেখা হচ্ছে, কোন ভিডিওটি সব থেকে বেশিবার দেখা হচ্ছে, সেই ভিডিও দেখার সময় ইউসার সাউন্ড অফ করে রাখছেন কিনা, এই সব কিছু দেখেই" ভিডিও র্যাং কিং হবে।
নতুন বার্তা/এমআর