Outsourcing > YouTube

ইউটিউবে এবার টিভি

(1/1)

shafayet:
ইউটিউবে এবার টিভি

ভিডিও দেখার ওয়েবসাইট ইউটিউব বুধবার থেকে নতুন প্রজন্মের টিভি দর্শকদের কথা মাথায় রেখে চালু করেছে ‘ইউটিউব টিভি’ সেবা। আপাতত এই সেবা যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলেস, সান ফ্রানসিসকো এবং অন্য দুটি শহর থেকে ব্যবহার করা যাবে। তবে এই সেবা পেতে হলে একজন গ্রাহককে মাসে ৩৫ ডলার করে খরচ করতে হবে। বিনিময়ে তিনি ৫০টির বেশি চ্যানেল দেখতে পাবেন।

ইউটিউব টিভির ঘোষণা দেওয়া হয়েছিল গত ফেব্রুয়ারিতে। প্রাথমিকভাবে এবিসি, সিবিসি, ফক্স, এনবিসি, ইএসপিএনসহ বেশ কয়েকটি চ্যানেল দেখা যাবে বলে জানানো হয়েছিল। গত বুধবার থেকে শুরু হওয়া এই সেবার মূল আকর্ষণ থাকছে বিবিসি আমেরিকা এবং আইএফসি চ্যানেলসহ এএমসি নেটওয়ার্কস।
গ্রাহকদের জন্য স্বস্তির বিষয় হলো, সেবাটি ৩০ দিনের জন্য বিনা মূল্যে পরখ করে দেখার সুবিধা থাকছে। এ ছাড়া স্মার্টফোন থেকেও ইউটিউব টিভি ব্যবহার করা যাবে। তবে এ ক্ষেত্রে কিছু সুবিধা শিথিল করা হয়েছে।
নতুন প্রজন্মের দর্শকদের জন্য ইউটিউব টিভি সেবাটি চমকপ্রদ হবে। তাই বলে এতে প্রচলিত টিভি প্রয়োজনীয়তা কমে যাবে বলে মনে করছেন না অনেকেই। কারণ মাসে ৩৫ ডলারের বিনিময়ে সেবাটি গ্রহণ করতে গিয়ে প্রায় ৫০ ডলার মূল্যের ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যয় করতে হবে, যা অনেকের কাছেই বেশ ব্যয়বহুল মনে হতে পারে।
মারিফুল হাসান, সূত্র: রিকোড

Navigation

[0] Message Index

Go to full version