Faculties and Departments > Department of Innovation & Entrepreneurship
অভিযোগ আপনার বিজনেস কে ডেভেলপ করার সুযোগ প্রদান করে
(1/1)
Sultan Mahmud Sujon:
কাষ্টমারের অসন্তোষ আপনাকে শেখাবে কি ভাবে আপনার পণ্যকে ডেভেলপ করতে পারবেন, যদি আপনি কাষ্টমারের অভিযোগ সঠিক ভাবে হেন্ডেল করতে পারেন। উদ্যোক্তা হিসেবে অভিযোগকে গিফ্ট সরূপ নিতে হবে।
যখন অাপনার কাষ্টমার অসন্তোষ্ট হবে তখন সে দুটি কাজ করতে পারে: (১) সরাসরি আপনার পণ্য ত্যাগ করবে (২) আপনার সাথে কথা বলবে– আর তখনি আপনাকে সুযোগটা নিতে হবে, কোথায় আপনার পণ্যের ভুল আছে । অন্যথায় একটি অভিযোগ আপনার কম্পানির নেগেটিভ মাকেটিং হতে পাবে।
প্রায় সব সময়ই দেখা যায়, এই অভিযোগ গুলো যথাযথ ভাবে মাথায় রেখে পণ্যের মান বুদ্ধি করলে, কাষ্টমার রিলেশনশিপ আরো মজবুত হয়। এ ক্ষেত্রে আপনি সুযোগ পাবেন কতটা আন্তরিক আপনি কাষ্টমারদের প্রতি যেটা তারা ( কাষ্টমার) আশা করে।
অভিযোগটি বেষ্ট ফিডব্যাক হিসেবে কাজ করবে, কিভাবে আপনার পণ্যেকে ইমপ্রুভ করতে পারবেন এবং কি ভাবে ভালো সার্ভিস দেয়া যায়।
Source: http://blog.sujon.info/
Navigation
[0] Message Index
Go to full version