The 7 scenes that cool the eyes

Author Topic: The 7 scenes that cool the eyes  (Read 372 times)

Offline yousuf miah

  • Full Member
  • ***
  • Posts: 172
    • View Profile
The 7 scenes that cool the eyes
« on: June 17, 2017, 11:08:26 AM »
আমাদের শহুরে জীবনে চারদিকেই অস্থিরতা ও ব্যস্ততা। তাই মন হয়ে ওঠে অস্থির, চোখ  হয়ে পড়ে ক্লান্ত। কিছু দৃশ্য চোখকে শীতল করতে পারে এবং মেজাজ ভালো করে দিতে পারে  মুহূর্তেই। হ্যাঁ, মন ভালো করে দেয়ার মত এমন কিছু দৃশ্যের কথাই জানবো এবং ছবি দেখবো আজকের ফিচারে।

১। সূর্যাস্ত

দিনের সবচেয়ে শান্তিকর দৃশ্য সূর্য অস্ত যাওয়ার দৃশ্য। এই দৃশ্যটির সাথে দেখা যায় পাখিদের নীড়ে  ফেরা এবং ব্যস্ততম একটি দিনের পরিসমাপ্তি। তাই চেষ্টা করুন সূর্য অস্ত যাওয়ার দৃশ্য উপভোগ করার।

২। পানি

সবচেয়ে শীতল অনুভূতি দিতে পারে পানির দৃশ্য। এ কারণেই মানুষ বৃষ্টি ভালোবাসে। এই শহুরে জীবনে ঝর্ণার কাছে যাওয়া সম্ভব হয় না। ঘরে সাজিয়ে রাখার মত এমন অনেক কৃত্রিম ঝর্ণা পাওয়া যায়। সে রকম একটি ঝর্ণা রাখতে পারেন আপনার ঘরে।

৩। শিশুর হাসি

আপনি বাচ্চাদের পছন্দ করেন বা নাই করেন কিন্তু একটি শিশুর হাসি দেখলে অবশ্যই আপনার ভালো লাগবে। হাসি মুখের শিশুর ছবি রাখতে পারেন আপনার ঘরে।

৪। ফুল গাছ

সবুজ গাছপালা বিশেষ করে ফুলের গাছ মনকে প্রশান্ত করতে পারে। যদি আপনার বাড়িতে বাগান করার জায়গা না থাকে তাহলে টবে গাছ লাগাতে পারেন।

৫। মেঘের দৃশ্য

ছোট বেলায় মেঘের দৃশ্য আপনাকে কল্পনা প্রবণ করে তুলতো? তাহলে এখনো মেঘের দিকে তাকিয়ে দেখুনতো, মেঘের ভেলার দিকে তাকয়ে থাকতে থাকতে কখন যে আপনার অনেকটুকু সময় কেটে যাবে তা বুঝতেও পারবেন না।

৬। তারা

আকাশের তারা রোমান্টিক অনুভূতি দেয়ার পাশাপাশি আপনার চোখকেও শীতল করবে। মাঝে মাঝে রাতের আকাশের তারাদের দেখুন।

৭। অ্যাকুরিয়াম

হ্যাঁ অ্যাকুরিয়ামের ভেতরে রঙিন মাছেদের চলাচল দেখে আপনার মন স্থির হবে এবং স্ট্রেস কমবে। বাসায় রাখতে পারেন একটি ছোট অ্যাকুরিয়াম।

সূত্র: দ্যা হেলথ সাইট