পার্কিংয়ের জায়গা খোঁজার অ্যাপ

Author Topic: পার্কিংয়ের জায়গা খোঁজার অ্যাপ  (Read 191 times)

Offline Nusrat Jahan Bristy

  • Sr. Member
  • ****
  • Posts: 482
  • Test
    • View Profile
 
নেক্সপার্ক অ্যাপ
ঢাকায় গাড়ি রাখা বা পার্কিং নিয়ে অনেকেই সমস্যায় পড়েন। নির্দিষ্ট স্থানে গাড়ি রাখার সুবিধা দিতে দেশি উদ্যোক্তারা তৈরি করেছেন নেক্সপার্ক নামের একটি অ্যাপ্লিকেশন। এর উদ্যোক্তারা বলছেন, এটি বাংলাদেশের প্রথম পার্কিং শেয়ারিং প্ল্যাটফর্ম। এ অ্যাপ্লিকেশনের মাধ্যমে পছন্দসই স্থান বাছাই করে সেখানে গাড়ি রাখা যাবে। অ্যাপটি ব্যবহার করে গ্যারেজের মালিকেরা তাঁদের পার্কিং স্পেস ভাড়া দিতে পারবেন।

নেক্সপার্কের সহযোগী প্রতিষ্ঠাতা মোহাম্মদ শাহরিয়ার খান জানান, অ্যাপটি চালক ও গ্যারেজের মালিকের মধ্যে সমন্বয় করবে। গাড়ি সকালে বের হলে সাধারণত গ্যারেজ বা পার্কিং স্পেস খালি থাকে। সেখানে অ্যাপ ব্যবহার করে চালককে ঘণ্টা, দিন বা সপ্তাহ চুক্তিতে ভাড়া দেওয়া যাবে। বিকাশসহ কার্ডের মাধ্যমে অর্থ পরিশোধ করা যাবে।

শাহরিয়ার খান জানান, অ্যাপটির মাধ্যমে ঢাকার বিভিন্ন স্থানে পার্কিং সম্পর্কিত তথ্য পাওয়া যাবে। এতে নিজের গাড়ি ও মোবাইল নম্বর দিয়ে নিবন্ধন করতে হবে। প্রয়োজনীয় পার্কিংয়ের জায়গা বেছে নিয়ে তাতে ক্লিক করলে সেখানকার ফাঁকা জায়গা সম্পর্কে তথ্য পাওয়া যাবে। বর্তমানে শুধু গাড়ি ও মোটরসাইকেল পার্কিংয়ের জন্য এ সুবিধা। শিগগিরই অন্যান্য যানবাহনের জন্যও পার্কিং সুবিধা চালু হবে। অ্যাপে জরুরি অ্যাম্বুলেন্স, হাসপাতাল, এটিএম বুথ ও ওষুধের দোকান খুঁজে নেওয়ার ব্যবস্থা আছে। গুগল প্লে স্টোরে (https://play.google.com/store/apps/details?id=com.nexparc) অ্যাপটি পাওয়া যাবে.
Lecturer in GED