মশার জন্য প্রতিকার বাসায় থেকে !!!!

Author Topic: মশার জন্য প্রতিকার বাসায় থেকে !!!!  (Read 492 times)

Offline arifsheikh

  • Newbie
  • *
  • Posts: 48
    • View Profile
1. শুকনো বরফ

কার্বন ডাই অক্সাইড যা আমরা শ্বাসকষ্ট করি তা মশাগুলোকে আকর্ষণ করে। শুকনো বরফ অনেক কার্বন ডাই অক্সাইড নির্গত করে। সুতরাং, একটি ধারক শুষ্ক বরফ রাখুন এবং এটি একটি নির্দিষ্ট দূরত্ব এ রাখা। যখন সমস্ত মশা যে ধারক দিকে আকৃষ্ট হয়, ঢাকনা বন্ধ করুন। যদিও এটি একটু সময় ব্যয় করা হতে পারে, তবে এটি মশা (1, ২) দূরে চালানোর একটি কার্যকর পদ্ধতি।

2. কফি গ্রাউন্ডস

মশা অপসারণের জন্য সহজ বাড়িতে প্রতিকার কফি ভিত্তিতে হয়। আপনি আপনার ঘরের কাছাকাছি স্থিতিশীল জল যেখানেই প্রয়োজন শুধু আপনার কফি ভিত্তিতে ছাঁটা হয়। কফি ভিত্তিতে কারণে জল উপস্থিত মশার ডিম জল পৃষ্ঠে আসতে বাধ্য করা হবে। তারা পৃষ্ঠে আসা হিসাবে, তারা অক্সিজেন থেকে বঞ্চিত করা হবে। এটি হিট করার আগেই তাদের মেরে ফেলবে এবং মশারি প্রজনন থেকে প্রতিরোধ করবে (3)।

3. মশারি ফাঁদ

আপনি বাজার থেকে একটি মশা ছাঁটা কিনতে পারেন বা সহজেই বাড়িতে এটি করতে পারেন। হোমমোডের মশার ফাঁদ প্রস্তুত করার জন্য, আপনার প্লাস্টিকের বোতল দরকার। অর্ধেক এই বোতল কাটা গরম পানিতে বাদামি চিনি যোগ করুন এবং ভালভাবে মেশান। যখন এটি ঠান্ডা হয়ে যায়, বোতল নীচের অর্ধেক এটি খালি। এখন, খামি যোগ করুন। বোতামের অন্য অর্ধেকের মধ্যে উল্টো দিকের দিকের দিকের ফাঁদে রাখুন। বোতল একটি কালো টেপ মোড়ানো, কিন্তু শীর্ষ উন্মোচিত উচিত। মশা প্রবণ এলাকায় এটি রাখুন। প্রতি 2 সপ্তাহ পরে বোতল এর সমাধান পরিবর্তন (4)।

মশার চলাচলের এই পদ্ধতিটি চিনির খামি খনন পদ্ধতি নামে পরিচিত। মাছ ধরার জন্য সহজেই পাওয়া যায় এমন উপকরণগুলি মশার পরিত্রাণ পেতে সুবিধাজনক ও সস্তা উপায় (5)।

5. রসুন

রসুনের লার্চিকাল প্রোপার্টি (9) মশা কয়েকটি রসুনের গুঁড়ো গুঁড়ো এবং কিছু সময় পানির গুঁড়ো রসুন উষ্ণ করুন। তারপর একটি স্প্রে বোতল এই গৃহজাত মশা বিরক্তিকর ঢালাই এবং রুম কাছাকাছি এটি ফিতে। এই প্রতিকার মশা হত্যা করা হবে।

দৈনিক মশার কামড় এড়ানোর জন্য দৈনিক রসুন খান। আপনি সরাসরি চামড়া (10) উপর একটি রসুন লবঙ্গ গুঁড়ো করতে পারেন।

মশা জন্য ভেষজ প্রতিকার
6. ভারতীয় লিলাক তেল এবং নারকেল তেল

ভারতীয় lilac একটি মশা বিকিরণকারী এবং এটি একটি প্রাকৃতিক কীটনাশক হিসাবে ব্যবহৃত হয় (11)। অনুপাত 1: 1 এ ভারতীয় লিলাক তেল এবং বিশুদ্ধ নারকেল তেল মিশ্রিত করুন এবং আপনার শরীরের উপর এটি সব প্রয়োগ। মিশ্রণের শক্তিশালী গন্ধ অন্তত আট ঘন্টা ধরে মশা আপনার থেকে দূরে রাখবে।

7. লেবু ইউক্যালিপটাস

অস্ট্রেলিয়ায় ক্রমবর্ধমান লম্বা একটি লম্বা বৃক্ষ কেরীবিয়া সিটিওডোরা নামে পরিচিত ইউক্যালিপ্টাস। এই বৃক্ষের পাতা থেকে তেল চমৎকার মশা বিকিরণ বৈশিষ্ট্য (14, 15, 16)। আপনি মশার কামড় থেকে নিজেকে রক্ষা করার জন্য এই তেল চামড়া প্রয়োগ করতে পারেন (17)।

8. পবিত্র বেসিল

মস্তিষ্কে লার্ভা হত্যা করার জন্য পবিত্র তুঁত পাতাগুলি পরিচিত। অতএব, মশা প্রজনন চেক করুন। শুধু আপনার বাগানে একটি পবিত্র আস্তানা উদ্ভিদ এবং আপনার বাড়ির এন্ট্রি পয়েন্ট (18)। আপনি মশলা প্রতিরোধ করার জন্য বেসিল তেল স্প্রে করতে পারেন (19)।

9. Citronella তেল

মশার প্রতিরোধ করার জন্য Citronella তেল সর্বোত্তম অপরিহার্য তেল হয় (20, 21)। শরীরের উপর citronella তেল প্রয়োগ করুন (22)। আপনি একটি মোমবাতি এই অপরিহার্য তেল কয়েক ড্রপ উদ্দীপ্ত করতে পারেন এবং এটি আলো ()। অন্যথায়, এটি একটি স্প্রে বোতল মধ্যে রাখুন এবং মশারি প্রবণ এলাকায় এটি ছিটিয়ে।

10. মিন্ট

টাকশনের দৃঢ় সুগন্ধ, যা আমাদের অধিকাংশই খুব বেশি ভালোবাসে, মশা দ্বারা ঘৃনা করা হয়। আপনি পুদিনা আচ্ছাদিত থেকে পুদিনা তেল বের করতে পারেন বা শুধু মশারি দূরে রাখা হিসাবে এটি নির্যাস ব্যবহার (24)। আপনি একটি স্প্রে বোতল মধ্যে এটি ঢালাই পুদিনা তেল স্প্রে করতে পারেন, অথবা আপনি আপনার শরীরের উন্মুক্ত অংশে এটি প্রয়োগ করতে পারেন। বিকল্পভাবে, আপনার বাগানে পুদিনা shrubs হত্তয়া।

11. ল্যাভেন্ডার তেল

রসায়াল তেলের গন্ধ মশাদের দূরে রাখতে পারেন যেমন কোন রাসায়নিক এজেন্ট করবে। ল্যাভেন্ডার ফুল ও তেলের গন্ধ অত্যন্ত শক্তিশালী এবং মশা এটি সহ্য করতে পারে না। অতএব, রুম মধ্যে এটি Lavender তেল স্প্রে (25)। অথবা আপনি এটি আপনার মুখ এবং শরীরের অন্য অংশে এটি প্রকাশ করতে পারেন যা প্রকাশ করা হয়।

বিকল্পভাবে, আপনি ল্যাভেন্ডার-সুগন্ধযুক্ত রুমে ফ্রেশনারকেও স্প্রে করতে পারেন যা বাজারে সহজেই পাওয়া যায়।
আপনি মশা দূরে রাখতে বাড়ির এবং বাগান চারপাশে Lavender গাছ বৃদ্ধি করতে পারেন।

12. চা গাছ তেল

কীটপতঙ্গ থেকে পরিত্রাণ পেতে চা গাছের তেল কার্যকর অপরিহার্য তেলের এক (২6)। মশা বন্ধ করার জন্য এটি যখন অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং এন্টি-ফিঙ্গাল প্রোপার্টি আশ্চর্য কাজ করে। চা গাছের তেলের শক্তিশালী গন্ধ ময়শ্চারাইজ করে রাখে। আপনাকে যা করতে হবে তা কয়েকটি গাছের ড্রপ দিয়ে কয়েকটি গাছের তেলের ড্রপ মিশ্রন করে এবং আপনার মুখ এবং আপনার শরীরের অন্যান্য উন্মুক্ত অংশগুলিতে এই মিশ্রণটি প্রয়োগ করুন।

13. লাল সিডার পিঁপড়া

লাল সিডার কুঁড়ি শুধু বাগান বা বাগানে সুন্দর করে তোলে না, কিন্তু এটি মশাদের দূরে রাখে। পানিতে লাল সিডার চিপ তৈরি করুন। পরবর্তী, এই তরল আপনি আপনার বাগান জন্য ব্যবহার করুন এবং এটি সর্বত্র এটি ছিটিয়ে যে বাগান স্প্রেয়ার মধ্যে করা। এই আপনার বাড়ির বন্ধ মশা আটকানো হবে।

Muhammad Arif Sheikh
Senior Accounts Officer
Daffodil International University