হোয়াটসঅ্যাপে বদলাচ্ছে মেসেজ ডিলিটের নিয়ম!

Author Topic: হোয়াটসঅ্যাপে বদলাচ্ছে মেসেজ ডিলিটের নিয়ম!  (Read 606 times)

Offline ariful892

  • Hero Member
  • *****
  • Posts: 676
  • Focuse on implementation and result...
    • View Profile
অন্য কাউকে ভুল করে মেসেজ পাঠালে, প্রেরক চাইলে ৭ মিনিটের মধ্যে মেসেজ ডিলিট করতে পারবেন। এবার গ্রাহকদের কথা মাথায় রেখেই সেই ফিচারে বদল আনল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ

WhatsApp message deleting time extended to one hour

বাড়ছে হোয়াটসঅ্যাপে মেসেজ ডিলিটের সময়সীম।।

আপনি ভুল করে হোয়াটসঅ্যাপের অন্য কাউকে মেসেজ করে ফেলছেন। ‘ডিলিট ফর এভরিওয়ান’ অপশন দিয়ে মেসেজ ডিলিটও করে দিলেন। কিন্তু তাতেও কোন রক্ষে নেই। ৭ মিনিটের বেশি হয়ে গেলে তো মেসেজ ডিলিট করা যাবে না! তবে এবার সেই পরিস্থিতি বদলাতে চলেছে। সময়সীমা বাড়ছে মেসেজ ডিলিট করার ক্ষেত্রে।

তবে একটি টেকনোলজি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপের ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারটি গত বছর নভেম্বর মাসে প্রকাশ্যে আসে। লঞ্চ হওয়ার পরেই জনপ্রিয় হয়ে ওঠে এই ফিচারটি। কাউকে ভুল করে মেসেজ পাঠালে, প্রেরক চাইলেই ৭ মিনিটের মধ্যে মেসেজ ডিলিট করতে পারবেন। কিন্তু এই সময় খুবই অল্প বলে অভিযোগ জানাচ্ছিলেন গ্রাহকরা। এবার গ্রাহকদের কথা মাথায় রেখেই সেই ফিচারে বদল আনল হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ওই ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ীঃ- এবার থেকে সেই সময়সীমা বাড়িয়ে ১ ঘণ্টা ৮ মিনিট ১৬ সেকেন্ড করে দেওয়া হয়েছে। ফলে মেসেজ পাঠানোর পরেও ডিলিট করতে হাতে ঘণ্টা খানেক সময় পাওয়া যাবে।

জানা যায় এই সপ্তাহেই ‘ফরওয়ার্ড মেসেজিং’ ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। চ্যাটের মেসেজ যদি অন্য কাউকে ফরওয়ার্ড করা হয় তাহলে এই ফিচারটির মাধ্যমে সহজেই তা বোঝা যাবে।

তবে এখনই ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারের নতুন সুবিধা পাবেন না ব্যাবহারকারীরা । জানা গিয়েছে, আপাতত কেবল হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড বিটা ভার্সনেই এই সুবিধা পাওয়া যাবে।


Source: https://www.tagbangla.com/article/63
.............................
Md. Ariful Islam (Arif)
Administrative Officer, Daffodil International University (DIU)
E-mail: ariful@daffodilvarsity.edu.bd , ariful@daffodil.com.bd , ariful333@gmail.com