My friend 'Alien'.

Author Topic: My friend 'Alien'.  (Read 581 times)

Offline Reza.

  • Hero Member
  • *****
  • Posts: 795
  • My thoughts are trying to find a way.
    • View Profile
My friend 'Alien'.
« on: October 21, 2018, 11:25:03 PM »
ছোটবেলায় সে খুব ভাল ছাত্র ছিল। ক্লাসে ৫ এর ভিতর থাকতো। তার পরও সে খেয়াল করে দেখতো তার শিক্ষকেরা তার প্রশংসা করতে চাইতেন না। সে এখন জানে এর কারণ হল তার অদ্ভুত স্বভাব। যদিও দুই এক জন শিক্ষক সে পেয়েছিল যারা তাকে খুব ভাল চোখে দেখতেন। ক্লাসে তার প্রশংসা করতেন। কিন্তু তার সহপাঠী থেকে শুরু করে অন্য শিক্ষকদের ভাবলেশহীন প্রকাশ থেকে অনেকেই সেই প্রশংসা করা বাদ দিতেন।
তার অদ্ভুত স্বভাব বলতে সে কাউকেই কখনো তোয়াজ করতে পারেন না। যেটা বলার তা সরাসরি চাছাছোলা ভাবে বলাই তার জন্য খুব স্বাভাবিক ব্যাপার। সবাই চায় প্রশংসা শুনতে। স্কুল কলেজের বন্ধু, শিক্ষক থেকে অফিসের কলিগ, বস - এমনকি আত্মীয়-স্বজন সবাই। কথাবলায় সে একেবারেই ক্রিয়েটিভ নয়। সে যা দেখে তাই কেবল বলতে পারে। তার যেমন বন্ধু কেউ নাই তেমন শত্রুও নাই।
কয়দিন নিজের এই ব্যাপারগুলো নিয়ে ভেবে দেখে সে। সে যে শুধু কথা বলতে পারে না তা নয়।
পড়াশুনায় অনেক ভাল হলেও ক্লাসে পড়ার মাঝেই ক্লাসের জানালা দিয়ে বাইরে তাকিয়ে প্রায়ই হারিয়ে যেত কল্পনার জগতে। কখনো দিনের বেলাতেই দেখত আকাশ ভরা তারা, কখনোবা গহীন জঙ্গলের প্রতিচ্ছবি। কখনো কখনো বইয়ে সে পেত তার মতই চরিত্র। এদের সে নাম দিয়েছিল আকাশ বিলাসী বিহঙ্গ শিশু। সেই সব পাখির ছানা যারা আকাশের স্বপ্ন দেখে। যদিও উড়তে জানে না। সে জানে সেও একজন আকাশ বিলাসী বিহঙ্গ শিশু। যার স্বপ্ন ও সাধের শেষ নাই। কিন্তু সেই সাধ মিটানোর কোন পথ সে জানে না।
একবার সে কিছু বন্ধুদের সাথে নিজের মনের কথা শেয়ার করেছিল। এর পর থেকে ক্লাসে তার নাম হয়ে গিয়েছিল 'এলিয়েন'। তবে ক্লাসে তার নিজের অবস্থান তৈরি হয়ে গিয়েছিল। সবাই তাকে পছন্দ করতো কিন্তু কোথায় যেন তাদের মাঝে একটা দূরুত্ত থেকে যেত। সে জানে না কিভাবে কাউকে নিক নেম দেয়া যায়। কিংবা কিভাবে অন্যের উইক পয়েন্ট নিয়ে হাস্যরস করা যায়।
সে এখন জানে অন্যদের কাছে সে যেমন 'এলিয়েন' - ঠিক তেমনি অন্যরাও তার কাছে 'এলিয়েন'। সে অনেক আগ্রহ নিয়ে এই গ্রহের এলিয়েনদের কাজ কারবার পর্যবেক্ষণ করে চলে।
সেই কবে সে পড়েছিল - হেথা নয়, হেথা নয়, অন্য কোথা অন্য কোথা - অন্য কোনখানে। এইটাই তার মনে সব সময় বেজে চলে।

Assistant Professor,
Department of Textile Engineering.
Permanent Campus.
Email: reza.te@daffodilvarsity.edu.bd
Mobile No. 01847140128