IT Help Desk > Use of PC
স্বয়ংক্রিয়ভাবে মুছুন অপ্রয়োজনীয় ফাইল
(1/1)
Sultan Mahmud Sujon:
সাধারণত উইন্ডোজের start/run-এ গিয়ে %temp%, temp, prefetch, recent ইত্যাদি অপ্রয়োজনীয় ফাইল মুছে থাকি। তবে উইন্ডোজ এক্সপি ব্যবহারকারীরা ইচ্ছা করলে এক ক্লিকে স্বয়ংক্রিয়ভাবে এই অপ্রয়োজনীয় ফাইলগুলো মুছতে পারেন। এ জন্য ডেস্কটপে ফাঁকা জায়গায় মাউস রেখে ডান ক্লিক দিয়ে new/ text document-এ গিয়ে নোটপ্যাড খুলুন। নিচের কোডটি নোটপ্যাডে হুবহু লিখুন অথবা কপি করুন:
cd\
COLOR 4A
ECHO DELETE ALL TEMP FILES
C:
CD %TEMP%
RMDIR /S /Q %TEMP%
CD C:\WINDOWS\TEMP
RMDIR /S /Q C:\WINDOWS\TEMP
CD C:\WINDOWS\Prefetch
RMDIR /S /Q C:\WINDOWS\Prefetch
CD %TEMP%
CD..
CD..
CD Recent
Del /s /q *.*
এখন File/ save as-এ গিয়ে cleanpc.bat নামের নোটপ্যাডটি সেভ করুন। খেয়াল করুন, cleanpc নামের আলাদা একটি ফাইল ডেস্কটপে তৈরি হয়েছে। ওই ফাইলে দুটি ক্লিক করলেই স্বয়ংক্রিয়ভাবে অপ্রয়োজনীয় ফাইল মুছে যাবে
sami:
Nice post.....
Mohammad Samiullah,
Lecturer,
Dept. Of CSE,
Daffodil International University.
Sultan Mahmud Sujon:
ok sir
thanks
sethy:
Informative post......
Sultan Mahmud Sujon:
;D
Navigation
[0] Message Index
Go to full version