ড্যাফোডিল ফ্যামিলি ডে’ একটি প্রমিথিউস ভাবনা !!

Author Topic: ড্যাফোডিল ফ্যামিলি ডে’ একটি প্রমিথিউস ভাবনা !!  (Read 89 times)

Offline Mohammad Nazrul Islam

  • Full Member
  • ***
  • Posts: 123
  • Test
    • View Profile
মহাবীর হারকিউলিস দেবতা প্রমিথিউজকে দুর্গম গিরি হতে অত্যাচারী জিউসের হাত হতে উদ্ধার করে জগতের সূচণা লগ্নে ন্যায় প্রতিষ্ঠার আলোকবর্তীকা জ্বালিয়ে ছিলেন। পুরানিক কাব্যগ্রন্থে উল্লেখ- গ্রীক দেতবা প্রমিথিউস সর্ব প্রথম স্বর্গ-দেবতাদের কাছ হতে ধার করে ‘অগ্নি’ এনে গ্রীকবাসি তথা সমগ্র বিশ্বের অন্ধকার দূর করেছিলেন। বিশ্ব সভ্যতা বিকাশে প্রমিথিউস এক থিমসং অর্কেস্ট্রা

পরবতীতে সভ্যতার বিবর্তনের ধারা পরিক্রমায় প্রমিথিউসের এই কল্যাণমূলক ভাবনা ‘প্রমিত সংস্কারে’ সারা বিশ্ব-বিবেককে দারুন ভাবে প্রভাবিত করে। এর-ই হাত ধরে আজকের সু-সংগঠিত মানব সমাজ।

‘ড্যাফোডিল ফ্যামিলি ডে’ প্রমিথিউস ভাবনার যোগফল। জীবন ও কর্মের অন্তহীন চলায় ‘ড্যাফোডিল ফ্যামিলি ডে‘র এই আত্মীক আয়োজন একটি বিশুদ্ধ ভাবনা- যার প্রমিত উচ্চারণে, জীবনের ক্লান্তি পারিবারিক সদান্দে বিমূহিত।

আমাদের দেশ, জাতি ও সমাজ বিকাশমান পথে দৃষ্টি দিব্য। সকল প্রকার দূঃখ-শোক ভুলে জীবন চলার পথে ড্যাফোডিল ফ্যামিলির এই আয়োজন পারিবারিক
বন্ধনকে অটুট ও শক্তিশালী করতে নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ।

জাঁকজমকপূর্ণ আয়োজনে আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে পালিত হলো ‘ড্যাফোডিল ফ্যামিলি ডে-২০২০। ১৭ই জানুয়ারী ২০২০ সাল, শুক্রবারের এ আয়োজনে ড্যাফোডিল গ্রুপের ৪০টি প্রতিষ্ঠানের প্রায় তিন হাজার কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

দিনব্যাপী এ আয়োজনে চেঞ্জ টুগেদার, বর্ষসেরা শিক্ষক ও কর্মকর্তাদের পুরস্কৃত করা, হয়। এছাড়া ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টনসহ বিভিন্ন ধরনের খেলা, কর্মকর্তা-কর্মচারীর সন্তানদের অংশগ্রহণে বিস্কুট দৌড়, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিভিন্ন রাইডে অংশগ্রহণ, সাংস্কৃতিক আয়োজন করা হয়।

ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান ড. মো. সবুর খান বিগত বর্ষের সফল শিক্ষক ও কর্মকর্তাদের মাঝে বিভিন্ন ক্যাটাগরিতে সাফল্যের স্বীকৃতিসহ প্রায় তিন লাখ টাকার অর্থকুপন তুলে দেন। অনুষ্ঠানে তিনি বলেন, ড্যাফোডিল গ্রুপ শুধু একটি প্রতিষ্ঠানই নয়, এটি একটি পরিবারও বটে। এই সময় তিনি সকল কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবার পরিজনের সুস্বাস্থ্য ও র্দীঘায়ু কামনা করেন এবং ড্যাফোডিল গ্রুপের উত্তর-উত্তর উন্নয়নে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান জনাব সবুর খানের এই  আশা-প্রত্যাশায় সংহতি প্রকাশ করেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার, প্রক্টর ও পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. গোলাম মওলা, কোষাধ্যক্ষ মমিনুল হক মজুমদার, প্রধান পরিচালন কর্মকর্তা মোহাম্মদ ইমরান হোসেন প্রমুখ।

https://banglatopnews24.com/daffodil-family-day/
« Last Edit: January 26, 2020, 09:38:05 AM by Mohammad Nazrul Islam »

Offline tokiyeasir

  • Hero Member
  • *****
  • Posts: 843
  • Test
    • View Profile