Faculty of Humanities and Social Science > Journalism & Mass Communication

সহজেই বিজয় ও ইউনিকোড ফন্ট কনভার্ট করা

(1/1)

H M Faruk:
বাংলা ইউনিকোডের ব্যবহার করা হয় এখন ইন্টারনেটে বা সব ধরনের ওয়েবসাইটে। তাই বিজয়, অভ্র কিংবা ইউনিকোড নিয়ে সমস্যায় পড়েছেন অনেকেই। কারণ ইউনিকোডের পরিবর্তে আপনি যদি বিজয় বাংলা ব্যবহার করে বাংলা লিখেন তাহলে সেটি বিভিন্ন ওয়েব সাইট এ উল্টা পাল্টা অক্ষরের মতো দেখাবে।

এই সমস্যা সমাধানে অনেকেই অভ্র দিয়ে লিখেন। অনেকে খুবই সাচ্ছন্দ মনে করেন অভ্র দিয়ে লিখতে। আবার অনেকেই মনে করেন না। কারণ অনেকেই বিজয় বাংলা দিয়ে লিখে অভ্যস্ত। আর এই সমস্যা সমাধানের একমাত্র সহজ উপায় হলো কনভার্টার।

অনলাইনে বিজয় থেকে ইউনিকোড এবং ইউনিকোড থেকে বিজয়ে অতিসহজে কনভার্ট করে লেখাগুলো ব্যবহার উপযোগী করে তুলা যায়। সেই জন্য আপনাকে যেকোনো একটি কনভার্টারে গিয়ে নিজের ব্যবহার উপযোগী বিজয় টু ইউনিকোড অথবা ইউনিকোড টু বিজয় অপশনে ক্লিক করে লিখা কনভার্টা করে ফেলতে পারবেন।

আপনাদের এই সমস্যার সমাধানে "Converter Web Tools" নিয়ে আসছে সহজে ব্যবহারযোগ্য একটি বাংলা কনভার্টার। এখন ইউনিকোড থেকে বিজয় বা বিজয় থেকে ইউনিকোডে সহজেই কনভার্ট করতে পারছেন Converter Web Tools দিয়ে। এই কনভার্টারটি ব্যবহার করতে হলে নিচের দেওয়া লিঙ্কটিতে ক্লিক করতে হবে।

Web site Link: Bangla Converter (Converter Web Tools)

Navigation

[0] Message Index

Go to full version